বড় খবর

মমতার ‘জয় বাংলা’ স্লোগান ইসলামিক বাংলাদেশের, ফেসবুকে প্রতিবাদ দিলীপের

মমতার ‘জয় বাংলা’ স্লোগান নিয়ে প্রতিবাদে সোচ্চার হলেন রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ। ফেসবুকে দিলীপের মন্তব্য, শেখ মুজিবের কণ্ঠে শোনা যায় জয় বাংলা।

নেতাজি জন্মজয়ন্তীতে ভিক্টোরিয়ায় ‘জয় শ্রী রাম’ স্লোগান ও মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতিবাদ নিয়ে সরগরম রাজ্য-রাজনীতি। এই স্লোগান নিয়ে বিজেপিকে বিঁধেছেন মমতা-সহ একাধিক শাসক বিরোধী নেতা নেত্রীরা। এবার মমতার ‘জয় বাংলা’ স্লোগান নিয়ে প্রতিবাদে সোচ্চার হলেন রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ।

ফেসবুকে দিলীপের মন্তব্য, শেখ মুজিবের কণ্ঠে শোনা যায় জয় বাংলা। তৃণমূল সেই স্লোগানটি কিছুদিন হল ব্যবহার করছে, ২৩ তারিখ মুখ্যমন্ত্রীর গলাতেও শোনা গিয়েছে এই স্লোগান। ভিক্টোরিয়া মেমোরিয়ালে নেতাজির জন্মবার্ষিকীর অনুষ্ঠানে এই স্লোগান দিয়েছেন তিনি। একটি ছবিও পোস্ট করেছেন বিজেপি নেতা। যেখানে লেখা রয়েছে- ইসলামিক বাংলাদেশের জাতীয় স্লোগান জয় বাংলা। মাননীয়া লড়ছেন গ্রেটার বাংলাদেশের লক্ষ্যে।

আরও পড়ুন, ‘দুয়ারে সরকার’, ‘পাড়ায় পাড়ায় সমাধান’ প্রসঙ্গে মমতার প্রশংসায় বিশ্বব্যাঙ্ক-UNICEF

দিলীপের এই পোস্টের তীব্র বিরোধিতা করেছে তৃণমূল। কুণাল ঘোষ বলেন, একটা সময় দুই বাংলাই একসঙ্গে ছিল। তাই ভাষা, সংস্কৃতি, সাহিত্য – অনেক দিকেই দুই বাংলার দারুণ মিল রয়েছে। পশ্চিমবঙ্গ ভারতের একটি অঙ্গরাজ্য আর বাংলাদেশ একটি পৃথক দেশ – তাই গ্রেটার বাংলাদেশ গঠনের অভিযোগ তোলাটা একেবারেই আকাশ কুসুম কল্পনা।

কুণাল ঘোষের দাবি, “আসলে বর্তমানে বিজেপি দলটি ‘গ্রেটার তৃণমূল’ হয়ে গিয়েছে।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Dilip ghosh alleges mamata banerjee joy bangla comment

Next Story
ফের রাজীবের সঙ্গে কাজ করতে চান শুভেন্দু
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com