scorecardresearch

বড় খবর

‘বাংলায় সম্পত্তি ও অর্থের নিরাপত্তা নেই’, শিল্প সম্মেলন ইস্যুতে রাজ্যকে বিঁধলেন দিলীপ

এদিনও পেট্রল-ডিজেলের দাম বৃদ্ধি ইস্যুতে উল্টে রাজ্যের কোর্টেই বল ঠেলেছেন দিলীপ ঘোষ।

‘বাংলায় সম্পত্তি ও অর্থের নিরাপত্তা নেই’, শিল্প সম্মেলন ইস্যুতে রাজ্যকে বিঁধলেন দিলীপ
দিলীপের নিশানায় রাজ্য সরকার

চেনা মেজাজে দিলীপ ঘোষ। এবার শিল্প সম্মেলন নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় নেতৃত্বাধীন রাজ্য সরকারকে আক্রমণ বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতির। ‘বাংলায় সম্পত্তি ও অর্থের নিরাপত্তা নেই। এখানে বিনিয়োগ না করে শিল্পপতিরা অন্য রাজ্যে বিনিয়োগ করেন।’ মঙ্গলবার ইকোপার্কে প্রাতঃভ্রমণে বেরিয়ে এভাবেই তৃণমূল নেতৃত্বাধীন সরকারকে দুষেছেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ। পেট্রল-ডিজেলের দাম বৃদ্ধি ইস্যুতে জেলায়-জেলায় বিজেপি বিক্ষোভ-আন্দোলন শুরু করেছে বলে জানিয়েছেন দিলীপ ঘোষ।

স্বমেজাজে দিলীপ ঘোষ। এবার রাজ্যে শিল্প সম্মেলন প্রশ্নে তৃণমূল নেতৃত্বাধীন সরকারকে আক্রমণ বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতির। উল্লেখ্য, করোনা পরিস্থিতির জেরে চলতি বছরে রাজ্যে শিল্প সম্মেলন স্থগিত ছিল। তবে এবার ২০২২-এর ২০ ও ২১ এপ্রিল শিল্প সম্মেলন করা হবে বলে ঘোষণা করে দিয়েছেন রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী।

এদিকে বাংলায় বিনিয়োগ টানতে এবার রাজ্যপাল জগদীপ ধনকড়ের সাহায্য চেয়েছেন মুখ্যমন্ত্রী। রাজ্যপালের উদ্দেশ্যে মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রস্তাব, বিদেশ থেকে রাজ্যে লগ্নি আনতে সক্রিয় ভূমিকা নিন রাজ্যপাল। মুখ্যমন্ত্রীর এই আবেদনে সাড়াও দিয়ছেন ধনকড়। তাঁর তরফে এব্যাপারে যতটুকু করণীয়, তা তিনি করবেন বলেও জানিয়েছেন মুখ্যমন্ত্রীকে।

তবে বাংলায় শিল্পায়ন নিয়ে একেবারেই আশাবাদী নন দিলীপ ঘোষ। উল্টে রাজ্য সরকারকে বিঁধে তাঁর কটাক্ষ ‘বাংলায় সম্পত্তি ও অর্থের নিরাপত্তা নেই। এখানে বিনিয়োগ না করে শিল্পপতিরা অন্য রাজ্যে বিনিয়োগ করেন। এখানকার শিল্পপতিরাও অন্য রাজ্যে গিয়ে বিনিয়োগ করেন।’ এরই পাশাপাশি পেট্রল-ডিজেলের দাম বৃদ্ধি ইস্যুতেও রাজ্যের কোর্টেই বল ঠেলেছেন দিলীপ ঘোষ।

আরও পড়ুন- বাড়ল সংঘাত, তথ্য কমিশনার নিয়োগ বৈঠকে থাকছেন না শুভেন্দু অধিকারী

জ্বালানি তেলের দাম কমাতে পেট্রল-ডিজেলকে জিএসটির আওতায় আনার সওয়াল শুরু থেকেই করে চলেছেন দিলীপ ঘোষরা। কেন্দ্রের পর একাধিক রাজ্য জ্বালানি তেলে কর কমানোয় সেই রাজ্যগুলিতে পেট্রল-ডিজেলের দাম বেশ কিছুটা কমেছে। তবে পশ্চিবঙ্গ-সহ এখনও বেশ কয়েকটি রাজ্য সেই পথে হাঁটেনি। পেট্রল-ডিজেলের দাম বৃদ্ধির প্রতিবাদে এবার তৃণমূল নেতত্বাধীন সরকারকে দুষেই আন্দোলনে নামছে বিজেপি। জেলায়-জেলায় বিক্ষোভ, আন্দোলন শুরু হয়েছে বলে জানান দিলীপ ঘোষ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Dilip ghosh criticise west bengal govt regarding trade conference