বড় খবর

দিলীপ ঘোষের বিরুদ্ধে যৌন হেনস্থার বিস্ফোরক অভিযোগ

এই প্রথমবার নয়, এর আগেও দিলীপের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে।

dilip ghosh, দিলীপ ঘোষ
বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

দিলীপ ঘোষের বিরুদ্ধে আবারও এফআইআর দায়ের করা হল। এবার কলকাতার পাটুলি থানায় বিজেপি রাজ্য সভাপতির বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগে এফআইআর দায়ের করা হয়েছে। এছাড়াও দিলীপ ঘোষের বিরুদ্ধে কুকথা বলার অভিযোগ জানিয়েছেন এক তরুণী। এই প্রথমবার নয়, এর আগেও দিলীপের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। সিএএ বিরোধী বিক্ষোভকারীদের গুলি করা মারার নিদান দিয়ে তুমুল বিতর্ক বাধিয়েছিলেন দিলীপ। এ মন্তব্যের জন্য বিজেপি রাজ্য সভাপতির বিরুদ্ধে একাধিক এফআইআর দায়ের করা হয়েছিল।

উল্লেখ্য, বৃহস্পতিবার পাটুলিতে সিএএ-র সমর্থনে অভিনন্দন যাত্রা করেন দিলীপ ঘোষ। সে সময় সিএএ ও এনআরসি-র বিরোধিতায় একলা প্রতিবাদ জানান এক তরুণী। ওই তরুণীর পোস্টার ছিঁড়ে দেওয়ার অভিযোগ ওঠে বিজেপি কর্মীদের বিরুদ্ধে। পরে ওই তরুণীর উদ্দেশে দিলীপ বলেন, ‘‘ওঁর ভাগ্য ভাল যে শুধু পোস্টার কেড়ে ছেড়ে দিয়েছে। আর তো কিছু করেনি। ওঁর চোদ্দ পুরুষের ভাগ্য ভাল”। বিজেপি সাংসদের এই মন্তব্যের সমালোচনায় সরব হয়েছে বিভিন্ন মহল।

আরও পড়ুন: আগে ওই তরুণীকে গ্রেফতার করুক, এফআইআর-এর পর মন্তব্য দিলীপের

এ ঘটনার প্রতিবাদে সোচ্চার হয়েছে রাজ্য মহিলা তৃণমূল। শুক্রবার দিলীপকে নিশানা করে রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য বলেন, ‘‘একটা বাচ্চা মেয়ে প্রতিবাদ করেছে। প্রতিবাদের অধিকার সকলের রয়েছে। সেই মেয়েটি সম্পর্কে এভাবে অশ্রাব্য ভাষায় কথা বলা হচ্ছে। মেয়েটির সাহস আছে, এফআইআর করেছে। সংযত হতে হবে ওঁকে। উনি পারবেন না। এ ধরনের কথা বলেই দলে প্রাইজ পেয়েছেন উনি। একটা দলের রাজ্য সভাপতির কথা সংযত হওয়া উচিত ছিল’’।

পুলিশ সূত্রে জানা গেছে, দিলীপ ঘোষের বিরুদ্ধে আইপিসি ৩৫৪-এ (যৌন হয়রানি), ৫০৯ (মহিলাকে অপমান), ৫০৬ (অপরাধমূলক ভয়ভীতি) এবং ৩৪ (সাধারণ উদ্দেশ্য) ধারায় মামলা করা হয়েছে।

Read the full story in English

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Dilip ghosh fir patuli kolkata bjp tmc

Next Story
‘বড় নেতা হতে গেলে জেলে যান’, ফের বিতর্কিত মন্তব্য দিলীপেরdilip ghosh, দিলীপ ঘোষ, দিলীপ ঘোষ খাঁচা, dilip news,দিলীপের খবর, দিলীপ খাঁচা, দিলীকে খাঁচায় ভরে রাখা হবে, dilip ghosh latest news, জীতেন্দ্র তিওয়ারি, জিতেন্দ্র তিওয়ারি, jitendra tiwari, আসানসোলের মেয়র, jitendra tiwari asansol mayor, cage, dilip ghosh cage , bjp, tmc, বিজেপি, তৃণমূল
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com