বড় খবর

“বিশেষ পরিবারের কালীঘাটের ঝুপড়ি থেকে নেতা চলবে না,” কটাক্ষ দিলীপের

“৩৪ বছরের সিপিএমকে বাংলার মানুষ তুড়ি মেরে উড়িয়ে দিয়েছে। তোমাদের তো শেকর-বাকর, ডালপালাও নেই। যা আছে কালীঘাটে।”

dilip-abhishek cover
দিলীপ ঘোষ ও অভিযেক বন্দ্য়োপাধ্য়ায়।

একেবারে ডায়মন্ডহারবারে গিয়েই হুঁশিয়ারি দিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। নাম না করে কটাক্ষ করলেন মুখ্যমন্ত্রীর পরিবারকে। কালীঘাট থেকে যে আর রাজ্য চালানো যাবে না তিনি সেই ভবিষ্যবানীও করে দিয়েছেন। পুলিশকে নিরপেক্ষ হওয়ার জন্যও হুঙ্কার ছাড়লেন তিনি। বিজেপির ক্ষমতায় আসা সময়ের অপেক্ষা তা বক্তব্যের প্রতিটি লাইনে দাবি করেছেন দিলীপ ঘোষ।

আরও পড়ুন- ‘পশ্চিমবঙ্গটা উত্তরপ্রদেশ-বিহারের মতো মাফিয়ারাজের দিকে যাচ্ছে’, বেফাঁস দিলীপ

ডায়মন্ড হারবার লোকসভা আসনে পর পর দুবার জয় পেয়েছেন অভিষেক বন্দ্যেপাধ্যায়। মঙ্গলবার সেখানে দাঁড়িয়েই বঙ্গ বিজেপির সভাপতি নাম না করে তৃণমূল নেত্রীর পরিবারকে লক্ষ্য করে তোপ দেগেছেন। দিলীপ ঘোষ বলেন, “মুক্তাঞ্চল করে ভোট করবেন সেই চিন্তা পাল্টে ফেলুন। ৩৪ বছরের সিপিএমকে বাংলার মানুষ তুড়ি মেরে উড়িয়ে দিয়েছে। তোমাদের তো শেকর-বাকর, ডালপালাও নেই। যা আছে কালীঘাটে। সবাই গিয়ে ওখানে প্রণাম চড়িয়ে আসছে। কালীঘাট থেকে চলবে না।”

আরও পড়ুন- দিলীপ ঘোষকে ‘কৃতজ্ঞতা’ জানালেন অভিষেক বন্দ্যোপাধ্যায়!

এবার পশ্চিমবাংলার সাধারণ মানুষের শক্তিতে সরকার চলবে বলে জানিয়ে দেন দিলীপ ঘোষ। তার কটাক্ষ, “সাধারণ মানুষ থেকে নেতা নির্বাচিত হবে। একটা বিশেষ পরিবারের কালীঘাটের ঝুপড়ি থেকে নেতা বেরবে আর তাঁকে মেনে নেবে? আর দিল্লির ১০ নম্বর অশোক রোড থেকে নেতা বেরিয়ে আসবে মেনে নেবে? এসব চলবে না।” কী চলবে তাও বাতলে দিয়েছেন মেদিনীপুরের বিজেপি সাংসদ। তাঁর স্পষ্ট বক্তব্য, “কোনও পরিবার নয়, কোনও বিশেষ বাড়ি নয়। আমি আপনার মত যাঁরা সাধারণ পরিবার থেকে ভারতের পরিবর্তন করেছেন পশ্চিমবঙ্গে তাঁরাই পরিবর্তন করবেন।”

আরও পড়ুন- শবদেহ নিয়ে রাজপথে আন্দোলনে বিজেপি, প্রকট মুকুল-দিলীপ দূরত্ব!

রাজ্যে তৃণমূল কংগ্রেসের অত্যাচারের সঙ্গে পুলিশও সমান দোষী বলে বিজেপি অভিযোগ করে আসছে। ব্যারাকপুরে দলের যুব নেতার খুনে পুলিশও যুক্ত বলে প্রথম থেকেই অভিযোগ করে আসছে বিজেপি নেতৃত্ব। পুলিশকে দিয়ে যা খুশি করানো হচ্ছে বলে অভিযোগ করেন দিলীপ ঘোষ। তবে দিলীপ ঘোষ পুলিশকে এখনও সাবধান হওয়ার সময় আছে বলে হুঁশিয়ার করে দেন। তবে ক্ষমতায় এলে পুলিশকে সম্মান ও কাজ করার সুযোগ দেবেন বলে জানিয়ে দেন তিনি।

আরও পড়ুন- মণীশ খুনে ধৃতের সঙ্গে তৃণমূলের হেভিওয়েট নেতাদের যোগ! ছবি দিয়ে দাবি অর্জুনের

পুলিশ সঠিক কাজ করেলই বলা হচ্ছে পুলিশ বিজেপি হয়ে গিয়েছে। তিনি বক্তব্য়ে বলেন, “নিরপেক্ষ হলেই পুলিশ বিজেপি হয়ে গেল! ইলেকশনের আগেই বিজেপি হয়ে গেল! নির্বাচনের পরে তো হবেই। তখন কী করবে? কোথায় যাবে? ডায়মন্ড হারবারে দাঁড়িয়ে বলছি, বিজেপিকে ঢুকতে দেবে না। বাপের জমিদারি পেয়েছে। এখানকার বড় বড় নেতা ভয় দেখাচ্ছেন। আমরা জিতব। ঝান্ডা উড়বে, নবান্নে বিজেপির মুখ্য়মন্ত্রী বসবে।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Dilip ghosh

Next Story
দিলীপ ঘোষকে ‘কৃতজ্ঞতা’ জানালেন অভিষেক বন্দ্যোপাধ্যায়!
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com