দিনহাটায় মন্ত্রীর বুথেই গোহারা বিজেপি, মিলল মাত্র ৯৫ ভোট

শেষ পর্যন্ত দিনহাটায় তৃণমূল প্রার্থী উদয়ন গুহ জয়ী হয়েছেন ১ লক্ষ ৬৩ হাজার ৫ ভোটের ব্যবধানে।

Dinhata bypoll 2021 BJP candidate lost with only 95 votes in Union Ministers booth
দিনহাটা ফের তৃণমূলের।

চার কেন্দ্রের উপনির্বাচনেও জোড়া-ফুলের জয়জয়কার। শুকিয়ে যাচ্ছে পদ্ম। খোদ কেন্দ্রীয় মন্ত্রী তথা একুশের ভোটে দিনহাটা কেন্দ্রের জয়ী প্রার্থী নিশীথ প্রামাণিকের বুথেই গোহারান হারল বিজেপি। দিনহাটায় গণনা যতই এগিয়েছে, ততই ব্যবধান বেড়েছে তৃণমূল প্রার্থী উদয়ন গুহর। শেষ পর্যন্ত দিনহাটায় উদয়ন গুহ জয়ী হয়েছেন ১ লক্ষ ৬৩ হাজার ৫ ভোটের ব্যবধানে।

একুশের ভোটে তৃণমূলের থেকে দিনহাটা বিধানসভাটি ছিনিয়ে নিয়েছিল বিজেপি। জিতেছিলেন কোচবিহারের সাংসদ নিশীথ প্রামাণিক। জয়ের ব্যবধান ছিল মাত্র ৫৭ ভোটের। কিন্তু সাংসদ পদ না ছাড়তে চাওয়ায় ফের ওই কেন্দ্রে উপনির্বাচন হয়। তৃণমূল অবশ্য প্রার্থী বদলায়নি। বিজেপির বিরুদ্ধে জোড়া-ফুল প্রতীকে ফের লড়াইয়ে নামেন উদয়ন গুহই।

শুরু থেকে পদ্ম গড়ে ঘাল-ফুল ফোটাতে মরিয়া ছিল তৃণমূল। ভোটের দিন শুরু থেকেই উত্তেজনা ছিল এই কেন্দ্রে। দিনহাটার ভেটাগুড়ি ৭/২৩৪ নং বুথে ভোটাধিকার প্রয়োগ করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রমাণিক। ভোটের দিনও ওই কেন্দ্রে পোলিং এজেন্ট দিতে পারেনি বিজেপি। আর গণনায় দেখা গেল খোদ মন্ত্রীর বুথেই গোহারান হেরেছে পদ্ম প্রার্থী। অশোক মণ্ডল পেয়েছেন মাত্র ৯৫টি ভোট। উল্টে তৃণমূল প্রার্থী উদয়ন গুহ পয়েছেন ৩২০টি ভোট। মন্ত্রীর বুথেই তৃণমূলের ভোট বেড়েছে ৪ গুণ।

আরও পড়ুন- West Bengal Bypolls 2021 Results Live Updates: নিশীথ প্রামাণিক ‘বিগ জিরো’, জয়ের পর হুঙ্কার উদয়ন গুহর

এই ফলাফলের জন্য তৃণমূলের রিগিংকে দায়ী করছে বিজেপি। স্বাভাবিকভাবেই মানতে নারাজ তৃণমূল। কোচবিহারের জেলা তৃণমূল সভাপতি পার্থপ্রতীম রায় বলেছেন, ‘মন্ত্রীর মিথ্যাচারের ফানুস ফেটে গিয়েছে। উনি মানুষের আস্থাকে পাত্তা দেননি। গুরুত্ব দিয়েছেন নিজের লালসাকে। স্বাভাবিকভাবেই মানুষ ভোট দেননি।’

তৃণমূল প্রার্থী উদয়ন গুহ বলেছেন, ‘টার্গেট ছিল রেকর্ড ভোটে জয়লাভের। আমরা সফল। এটা আমার নয়, মানুষের জয়। আমরা খুশি। এই জয়খুশির জয়, দায়িত্বের জয়। মানুষ যে বিভাজন, অন্যায়ের রাজনীতি পছন্দ করেন না তা ফের বুঝিয়ে দিলেন।’

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Dinhata bypoll 2021 bjp candidate lost with only 95 votes in union ministers booth

Next Story
হাসপাতালে বসেই খারাপ খবর পেলেন লালুlalu-prasad-yadav
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com