scorecardresearch

বড় খবর

দলের ‘কমলে’র পাশেও নেই রাহুল, আইটেম-মন্তব্য়ে ‘ক্ষুব্ধ’ সোনিয়া-পুত্র

কংগ্রেস নেতা তথা মধ্য়প্রদেশের প্রাক্তন মুখ্য়মন্ত্রীর মুখে এ ধরনের মন্তব্য় দুর্ভাগ্য়জনক বলে সোচ্চার হয়েছেন প্রাক্তন কংগ্রেস সভাপতি।

দলের ‘কমলে’র পাশেও নেই রাহুল, আইটেম-মন্তব্য়ে ‘ক্ষুব্ধ’ সোনিয়া-পুত্র
ছবি: ইন্ডিয়ান এক্সপ্রেস।

‘আইটেম’-মন্তব্য় বিতর্কে কমলনাথের পাশে দাঁড়ালেন না রাহুল গান্ধী। কংগ্রেস নেতা তথা মধ্য়প্রদেশের প্রাক্তন মুখ্য়মন্ত্রীর মুখে এ ধরনের মন্তব্য় দুর্ভাগ্য়জনক বলে সোচ্চার হয়েছেন প্রাক্তন কংগ্রেস সভাপতি। উল্লেখ্য়, আগামী মাসের শুরুতেই মধ্য়প্রদেশে উপনির্বাচন। ভোটের আবহে বিজেপি প্রার্থী সম্পর্কে ‘অশালীন’ মন্তব্য় করে রীতিমতো ‘কোণঠাসা’ কমলনাথ। এই প্রেক্ষিতে তাঁর পাশে না দাঁড়িয়ে কমলনাথের মন্তব্য় নিয়ে যেভাবে সোচ্চার হলেন রাহুল, তা রাজনৈতিকভাবে তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

ঠিক কী বলেছেন রাহুল গান্ধী?

এ প্রসঙ্গে কংগ্রেস সাংসদ বলেন, ‘‘কমলনাথজি আমার দলের নেতা। কিন্তু উনি যে ধরনের ভাষা প্রয়োগ করেছেন, তা ব্য়ক্তিগতভাবে পছন্দ করিনা…আমি সমর্থন করি না এটা…সে যিনিই হোন না কেন। এটা দুর্ভাগ্য়জনক’’। রাহুলের আরও সংযোজন, ‘‘আমার মনে হয়, মহিলাদের প্রতি আচরণ আরও ভাল করা দরকার…নারী আমাদের গর্ব। তাঁদের সুরক্ষিত রাখতেই হবে’’।

আরও পড়ুন: উপনির্বাচনী প্রচারে বিজেপি নেত্রীকে ‘আইটেম’ তকমা কমলনাথের, কমিশনে নালিশ পদ্মশিবিরের

ঠিক কী বলেছিলেন কমলনাথ?

কংগ্রেস প্রার্থী সুরেশ রাজার সমর্থনে উপনির্বাচনের প্রচারে বিজেপি প্রার্থী ইমরতি দেবী সম্পর্কে কমলনাথ বলেন, ‘‘সুরেশ একজন সরল মানুষ, ওঁর (ইমরতি) মতো নন…আমি ওঁর কেন নাম নেব? আপনারা সকলে আমার থেকে ভাল করে জানেন ওঁকে। একজন আইটেম’’।

তুমুল বিতর্কের আবহে নিজের মন্তব্য়ের ব্য়াখ্য়া দিতে গিয়ে কমলনাথ বলেন, খামোকা এটাকে নিয়ে রাজনীতি করছেন মধ্য়প্রদেশের মুখ্য়মন্ত্রী শিবরাজ সিং চৌহান।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Dont appreciate the languageunfortunate rahul gandhi on kamal naths item remark