scorecardresearch

বড় খবর

অনুরাগ-প্রবেশের উপর নিষেধাজ্ঞা নির্বাচন কমিশনের

কমিশন সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার বিকেল ৫টা থেকে এই নিষেধাজ্ঞা কার্যকর করা হবে। কোনও নির্বাচনী প্রচার, সংবাদমাধ্যমে সাক্ষাৎকার দিতে পারবেন না দুই নেতা।

anurag thakur, অনুরাগ ঠাকুর, অনুরাগ, প্রবেশ ভার্মা, pravesh verma, প্রবেশ, নির্বাচন কমিশন, election commission to impose campaigning ban, অনুরাগ ঠাকুরের প্রচারে নিষেধাজ্ঞা, sc ban on anurag thakur, ec oravesh verma, shaheen bagh statements by bjp, india news, indian express bangla
অনুরাগ ঠাকুর ও প্রবেশ ভার্মা। ছবি: ইন্ডিয়ান এক্সপ্রেস।

উস্কানিমূলক মন্তব্যের অভিযোগে বিপাকে অনুরাগ ঠাকুর। কেন্দ্রীয় প্রতিমন্ত্রীর ভোট প্রচারে ৭২ ঘণ্টার নিষেধাজ্ঞা জারি করল নির্বাচন কমিশন। একই অভিযোগে বিজেপির আরেক নেতা প্রবেশ সিং ভার্মার প্রচারেও নিষেধাজ্ঞা জারি করেছে কমিশন। আগামী ৯৬ ঘণ্টা প্রচার করতে পারবেন না প্রবেশ। শাহিনবাগের বিক্ষোভকারীদের সম্পর্কে মন্তব্য করে বিতর্ক বাধিয়েছেন ওই দুই নেতা।

কমিশন সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার বিকেল ৫টা থেকে এই নিষেধাজ্ঞা কার্যকর করা হবে। কোনওরকম নির্বাচনী প্রচার, সংবাদমাধ্যমে সাক্ষাৎকার দিতে পারবেন না ওই দুই নেতা। বিতর্কিত মন্তব্যের জেরে বিজেপির তারকা প্রচারকের তালিকা থেকে অনুরাগ ও প্রবেশকে সরানোর নির্দেশ দিয়েছে কমিশন।

আরও পড়ুন: জামিয়ার সিএএ বিরোধী শান্ত মিছিলে গুলি, আটক বন্দুকবাজ

উল্লেখ্য, গত সোমবার কেন্দ্রীয় প্রতিমন্ত্রী অনুরাগ ঠাকুরের একটি সভায় ‘‘দেশ কে গদ্দারোঁ কো, গোলি মারো শালো কো’ মন্তব্য ঘিরে তুমুল বিতর্ক বাধে। এ প্রসঙ্গে ইন্ডিয়ান এক্সপ্রেসকে অনুরাগ বলেন, দেশদ্রোহীদের সঙ্গে কী ব্যবহার করা উচিত সেটা জিজ্ঞেস করেছি মানুষকে।

আরও পড়ুন: আলিগড়ের পড়ুয়াদের উস্কানির অভিযোগে গ্রেফতার কাফিল খান

অন্যদিকে, শাহিনবাগের বিক্ষোভকারীদের নিশানা করে প্রবেশ ভার্মা বলেন, ‘‘দিল্লিবাসী জানেন কাশ্মীরে কী ঘটেছিল। কাশ্মীরি পণ্ডিতদের মেয়ে-বোনদের ধর্ষণ করা হয়েছিল। একই ঘটনা ঘটেছিল উত্তরপ্রদেশ, হায়দরাবাদ, কেরালায়। আজ সেই একই পরিস্থিতি তৈরি হয়েছে দিল্লির শাহিনবাগে। লাখো মানুষের জমায়েত হয়েছে সেখানে। দিল্লিবাসীকে এ নিয়ে সিদ্ধান্ত নিতে হবে। ওঁরা আপনার বাড়িতে ঢুকে আপনার মেয়ে-বোনকে ধর্ষণ করে মেরে ফেলতে পারে। মোদীজি ও অমিত শাহ কাল আপনাদের বাঁচাতে যাবেন না…যতদিন প্রধানমন্ত্রী পদে নরেন্দ্র মোদী আছেন, ততদিন সকলে সুরক্ষিত। যদি অন্য কেউ দেশের দায়িত্ব নেন, তাহলে কেউই নিরাপদে থাকবেন না’’।

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Ec bans anurag thakur pravesh verma