scorecardresearch

বড় খবর

‘ঘরে ঢুকে মেয়ে-বোনদের ধর্ষণ করতে পারে শাহিনবাগের বিক্ষোভকারীরা’

বিজেপি সাংসদ বলেছেন, সিএএ ও এনআরসি-র বিরুদ্ধে শাহিনবাগে বিক্ষোভ যদি এভাবে লাগাতার চলে, তাহলে দিল্লিতে কাশ্মীরের মতো পরিস্থিতি হবে।

caa, সিএএ
সিএএ বিরোধী বিক্ষোভ।

শাহিনবাগের বিক্ষোভকারীদের সম্পর্কে বেনজির আক্রমণ করলেন বিজেপি সাংসদ। ‘শাহিনবাগের বিক্ষোভকারীরা ঘরে ঢুকে মেয়ে-বোনেদের ধর্ষণ করতে পারে’, এমন মন্তব্য করেই বিতর্কে বিজেপি সাংসদ প্রবেশ ভার্মা। একইসঙ্গে ওই বিজেপি সাংসদ বলেছেন, সিএএ ও এনআরসি-র বিরুদ্ধে শাহিনবাগে বিক্ষোভ যদি এভাবে লাগাতার চলে, তাহলে দিল্লিতে কাশ্মীরের মতো পরিস্থিতি হবে। উল্লেখ্য, সংশোধিত নাগরিকত্ব আইনের প্রতিবাদে শাহিনবাগে নজিরবিহীন ভাবে বিক্ষোভ চলছে। এই বিক্ষোভে শামিল হয়েছেন অধিকাংশ মহিলা। শাহিনবাগের ধাঁচে কলকাতার পার্ক সার্কাসেও সিএএ বিরোধী বিক্ষোভ চলছে।

ঠিক কী বলেছেন বিজেপি সাংসদ?

শাহিনবাগের বিক্ষোভকারীদের নিশানা করে প্রবেশ ভার্মা বলেন, ‘‘দিল্লিবাসী জানেন কাশ্মীরে কী ঘটেছিল। কাশ্মীরি পণ্ডিতদের মেয়ে-বোনদের ধর্ষণ করা হয়েছিল। একই ঘটনা ঘটেছিল উত্তরপ্রদেশ, হায়দরাবাদ, কেরালায়। আজ সেই একই পরিস্থিতি তৈরি হয়েছে দিল্লির শাহিনবাগে। লাখো মানুষের জমায়েত হয়েছে সেখানে। দিল্লিবাসীকে এ নিয়ে সিদ্ধান্ত নিতে হবে। ওঁরা আপনার বাড়িতে ঢুকে আপনার মেয়ে-বোনকে ধর্ষণ করে মেরে ফেলতে পারে। মোদীজি ও অমিত শাহ কাল আপনাদের বাঁচাতে যাবেন না…যতদিন প্রধানমন্ত্রী পদে নরেন্দ্র মোদী আছেন, ততদিন সকলে সুরক্ষিত। যদি অন্য কেউ দেশের দায়িত্ব নেন, তাহলে কেউই নিরাপদে থাকবেন না’’।

আরও পড়ুন: ‘সিএএ নিয়ে এমন বিক্ষোভ হবে আঁচ করতে পারিনি, হয়তো বোঝান যায়নি’

তাঁর লোকসভা কেন্দ্রের অন্তর্গত সরকারি জমিতে তৈরি হওয়া সব মসজিদ সরিয়ে দেবেন বলেও এদিন হুঁশিয়ারি দিয়েছেন ভার্মা। এ প্রসঙ্গে তিনি বলেছেন, ‘‘যদি আমরা সরকার গড়ি, তবে ফেব্রুয়ারির পর মাত্র ১ মাস দিন। আমার লোকসভা কেন্দ্রে সরকারি জমিতে থাকা সব মসজিদ সরাব’’।

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Shaheen bagh protesters rape our sisters and daughters bjp mp pravesh verma