scorecardresearch

বড় খবর

ফের ED দফতরে রাহুল, সোনিয়া-তনয়কে প্যাঁচে ফেলাই লক্ষ্য মোদী-শাহদের?

সোমবার ন্যাশনাল হেরাল্ড মামলায় রাহুল গান্ধীকে ১০ ঘণ্টারও বেশি সময় ধরে জিজ্ঞাসাবাদ করেছিল ইডি।

ED questions Congress Mp Rahul Gandhi for over 10 hours, reaches ED office
সোমবারের পর মঙ্গলবারও ইডির দফতরে হাজিরা রাগুল গান্ধীর।

প্রথমবারের জিজ্ঞাসাবাদে সন্তুষ্ট নয় ইডি। কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে ফের তলব করে কেন্দ্রীয় সংস্থা। মঙ্গলবার সেই তলব পেয়ে ফের ইডি অফিসে কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। এদিন বোন প্রিয়াঙ্কাকে সঙ্গে নিয়ে ইডি-র দফতরে পৌঁছোন রাহুল। গতকাল ন্যাশনাল হেরাল্ড সংবাদপত্রের সঙ্গে সম্পর্কিত একটি আর্থিক তছরুপের মামলায় রাহুল গান্ধীকে ১০ ঘণ্টারও বেশি সময় ধরে জিজ্ঞাসাবাদ করেছে ইডি।

সোমবার ন্যাশনাল হেরাল্ড মামলায় দিল্লিতে ইডির দফতরে রাহুল গান্ধীকে ঘণ্টার পর ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ করেন তদন্তকারীরা। ইডি সূত্রের খবর, অনেক প্রশ্নেরই উত্তর নাকি এড়িয় গিয়েছেন রাহুল। সেই কারণেই দ্বিতীয়বার তাঁকে তলব করা হয়েছে। সোমবারও রাহুল গান্ধী ইডি দফতরে যাওয়ার সময় ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয়েছিল। কংগ্রেসের কর্মীদের প্রবল বিক্ষোভে কার্যত স্তব্ধ হয়ে যায় আকবর রোড চত্বর।

আরও পড়ুন- উপনির্বাচনের প্রচারে ত্রিপুরায় রোড শো অভিষেকের, দেব-মিমি-সায়নীরা তৃণমূলের তারকা প্রচারক

পুলিশের সঙ্গে ধাক্কাধাক্কিতে চোট পেয়েছেন লোকসভায় কংগ্রেসের দলনেতা অধীর চৌধুরী থেকে শুরু করে প্রাক্তন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী পি চিদম্বরম-সহ কংগ্রসের শীর্ষ নেতাদের বেশ কয়েকজন। মঙ্গসলবার ফের একবার সেই একই দৃশ্যের সাক্ষী রইল দিল্লির কংগ্রেস দফতরের সামনের রাস্তা। এদিন আগে থেকেই আকবর রোডে ১৪৪ জারি করা হয়েছিল। তাতেও দমেননি কংগ্রসের কর্মীরা।

এদিন সকালে দলীয় কার্যালয়ে এসে যান রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধী। সেখান থেকেই ইডি-র দফতরের উদ্দেশে রওনা দেন তাঁরা। রাহুলকে হেনস্থা করছে কেন্দ্রের শাসকদল, এই অভিযোগে তুলকালাম পরিস্থিতি তৈরি হয় আজও। রাস্তায় শুয়ে, বসে বিক্ষোভ দেখাতে শুরু করেন কংগ্রেস কর্মীরা। টেনে, হিঁচড়ে তাঁদের সরায় পুলিশ। বিক্ষোভের অভিযোগে কংগ্রেস মুখপাত্র রণদীপ সিং সুরজেওয়ালা থেকে শুরু বহু কংগ্রেস নেতা-কর্মীকে আটক করেছে পুলিশ।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Ed questions congress mp rahul gandhi for over 10 hours reaches ed office