বড় খবর

‘ইভেন্ট শেষ’, নমোর জন্মদিনে রেকর্ড টিকাকরণ নিয়ে খোঁচা রাহুল গান্ধীর

শুক্রবার ছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্মদিন। ওই দিন দেশজুড়ে আড়াই কোটিরও বেশি মানুষকে করোনার টিকা দেওয়া হয়েছে।

‘Event over’, Rahul Gandhi takes dig at govt over record Covid vaccinations

শুক্রবার ছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ৭১তম জন্মদিন। মোদীর জন্মদিনে দেশে করোনার টিকাকরণে রেকর্ড হয়েছে। একদিনে দেশের আড়াই কোটির বেশি মানুষকে করোনার টিকা দেওয়া হয়েছে। বিজেপি শাসিত রাজ্যগুলিতে ওই দিন ২০ লক্ষেরও বেশি মানুষকে টিকা দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রী নিজেও শনিবার দেশে তাঁর জন্মদিনে রেকর্ড টিকাকরণ নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন। তার ঠিক একদিন পরেই এবার টিকাকরণে ভারতের ‘সাফল্য’ নিয়ে কেন্দ্রকে খোঁচা কংগ্রেস নেতা রাহুল গান্ধীর। গত ১০ দিনে দেশের করোনার টিকাকরণের একটি গ্রাফ টুইটে তুলে ধরেছেন রাহুল। কো-উইন অ্যাপের ওই রেখাচিত্র প্রকাশ করে রাহুলের তোপ ‘ইভেন্ট শেষ’।

শুক্রবার ছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্মদিন। ওই দিন বিশেষত বিজেপি শাসিত রাজ্যগুলিতে টিকাকরণ অভিযানে কার্যত ঝড় উঠেছিল। কর্ণাটক, বিহার, উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ এবং গুজরাত। প্রতিটি রাজ্যেই শুক্রবার ২০ লক্ষেরও বেশি মানুষকে করোনার টিকা দেওয়া হয়েছে। মোদীর জন্মদিন উপলক্ষে দেশজুড়ে শুক্রবার রেকর্ড টিকাকরণ হয়েছে। একদিনে আড়াই কোটিরও বেশি মানুষ করোনার টিকা পেয়েছেন।

শুক্রবারের রেকর্ড টিকাকরণ নিয়ে উচ্ছ্বসিত খোদ প্রধানমন্ত্রীও। টিকাকরণের এই নজিরবিহীন সাফল্যের দিনটি তাঁর কাছে অত্যন্ত আবেগের একটি মুহূর্ত ছিল বলে শানিবার জানিয়েছেন নরেন্দ্র মোদী। উল্টোদিকে, মোদীর জন্মদিনে শুক্রবার ‘জাতীয় বেকারত্ব দিবস’ পালন করে কংগ্রেস। তা নিয়ে নাম না করে কংগ্রেসকে শনিবার পাল্টা কটাক্ষ করেছেন প্রধানমন্ত্রী। শনিবার একটি অনুষ্ঠানে মোদী বলেন, “গতকাল রাত ১২টা পর্যন্ত আড়াই কোটির বেশি মানুষকে করোনার টিকা দেওয়া হয়েছে। এরপরেই একটি রাজনৈতিক দলের গায়ে জ্বর এসেছে।”

এরপর টুইটে দেশের রেকর্ড টিকাকরণ নিয়ে ঘুরিয়ে কেন্দ্রকেই খোঁচা রাহুল গান্ধীর। তিনি লেখেন, “২ কোটি ১০ লক্ষের বেশি মানুষ একদিনে টিকা পেলেন, এমন দিন আরও আসুক, সেদিকেই তাকিয়ে আমরা।” এরই পাশাপাশি একদিনে কেন্দ্রীয় সরকারের রেকর্ড করোনা টিকাকরণ প্রসঙ্গে রাহুলের টিপ্পনি ‘ইভেন্ট শেষ’। এই বক্তব্যের মধ্য দিয়ে প্রধানমন্ত্রীকেই নিশানা করেছেন রাহুল, এমনই মনে করছে রাজনৈতিক মহল।

আরও পড়ুন- উল্কার গতিতেই কি ‘পতন’ হচ্ছে রাজনীতিক বাবুলের?

এই মন্তব্যের পাশাপাশি গত ১০ দিনে দেশের করোনা টিকাকরণ নিয়ে একটি গ্রাফও টুইটে শেয়ার করেছেন রাহুল। সেই গ্রাফে দেখা যাচ্ছে, কয়েকদিন টিকাকরণ মন্থর গতিতে চলার পর মোদীর জন্মদিনেই তা একলাফে বহুগুণ বেড়ে যায়। মোদী-বন্দনার উদ্দেশ্যেই টিকাকরণে রেকর্ড তৈরি হয়েছে বলে ঘুরিয়ে বলতে চেয়েছেন কংগ্রেস নেতা, এমনই ধারণা রাজনৈতিক মহলের।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Event over rahul gandhi takes dig at govt over record covid vaccinations

Next Story
তখন ছিল ঝালমুড়ি, এখন ধোকলা খেতেও রাজি তৃণমূলী বাবুলfor development he can eat dhokla at BJP ministers house said babul supriyo
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com