‘মোদী-বিজেপি কংগ্রেসের ইস্তেহার বিকৃত করেছেন’, কৃষি বিল ইস্য়ুতে তোপ চিদাম্বরমের

প্রধানমন্ত্রী ও বিজেপি ইচ্ছে করে কংগ্রেসের ইস্তেহার বিকৃত করছে, এ ভাষাতেই সরব হলেন প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী তথা কংগ্রেসের বর্ষীয়ান নেতা পি চিদাম্বরম।

By:
Edited By: Souradip Samanta New Delhi  September 19, 2020, 5:37:24 PM

কৃষি বিল ইস্য়ুতে শুক্রবার কংগ্রেসকেই নিশানা করে আসরে নেমেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। নমো বলেছিলেন, ”কয়েক দশক ধরে যারা দেশ শাসন করেছে, তারাই কৃষকদের বিভ্রান্ত করছে”। মোদীর এই কটাক্ষের ২৪ ঘণ্টার মধ্য়ে কংগ্রেস শিবির থেকে ধেয়ে এল পাল্টা আক্রমণ। এ ইস্য়ুতে প্রধানমন্ত্রী ও বিজেপি ইচ্ছে করে কংগ্রেসের ইস্তেহার বিকৃত করছে, এ ভাষাতেই সরব হলেন প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী তথা কংগ্রেসের বর্ষীয়ান নেতা পি চিদাম্বরম।

এদিন এক বিবৃতিতে চিদাম্বরম বলেন, ”প্রধানমন্ত্রী ও বিজেপির মুখপাত্ররা ইচ্ছাকৃতভাবে এবং কদর্যভাবে কংগ্রেসের ইস্তেহার বিকৃত করেছেন। আমরা ফারমার্স প্রোডিউসর কোম্পানিজ/ অর্গানাইজেশনগুলিকে তুলে ধরার প্রতিশ্রুতি দিয়েছিলাম এবং পর্যাপ্ত পরিকাঠামোয় কৃষকদের জন্য় বাজার তৈরিতে প্রতিশ্রুতি দিয়েছিলাম। কৃষকরা যাতে তাঁদের ফসল স্বাধীনভাবে বাজারে তুলে ধরতে পারেন বড় গ্রাম ও ছোটো শহরে, সে ব্য়াপারে সহায়তার কথা বলেছিলাম”।

আরও পড়ুন: কয়েক দশক ধরে যারা দেশ শাসন করেছে, তারাই কৃষকদের ভুল বোঝাচ্ছে: মোদী

উল্লেখ্য়, সংসদের বাদল অধিবেশনে তিনটি ‘বিতর্কিত’ কৃষি বিল নিয়ে সরগরম জাতীয় রাজনীতি। বিতর্কের আবহেই লোকসভায় এই বিল পাস হয়েছে ইতিমধ্য়েই। এবার রাজ্য়সভায় এই তিনটি বিল পেশ করার প্রস্তুতি নিয়েছে মোদী সরকার। এদিকে, লোকসভায় এই বিলগুলির বিরোধিতা জানিয়ে মোদীর মন্ত্রিসভা থেকে ইস্তফা দিয়েছেন দীর্ঘদিনের শরিক শিরোমণি অকালি দলের নেত্রী হরসিমরত কউর বাদল। এই প্রেক্ষাপটে কংগ্রেসকে নিশানা করে সোচ্চার হন মোদী

এদিন, বিলগুলির বিরোধিতা জানাতে বিরোধী দলগুলিকে একজোট হওয়ার আহ্বান জানিয়েছেন চিদাম্বরম। তিনি বলেছেন, ”কংগ্রেস ও অন্য়ান্য় বিরোধী দলগুলি একজোট হয়ে বিলগুলির বিরোধিতা করা দরকার”।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Farm bills row pm modi bjp have maliciously distorted congress manifesto says chidambaram

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
রণক্ষেত্র মুঙ্গের
X