scorecardresearch

বড় খবর

নন্দীগ্রামে হেরেছেন বলেই আমাকে বিরোধী দলনেতা মানতে চাইছেন না মাননীয়া: শুভেন্দু

Suvendu Adhikari: “ফিস ফ্রাই খাইয়ে বিরোধীদের ম্যানেজ করেছেন আগে কিন্তু আমাদের সেটা করা যাবে না।”

Mamata Banerjee, Suvendu Adhikari, ED, Abhishek Banerjee, Bhabanipur bypoll, BJP, TMC, bangla news, bengali news, bangla news today, bengali news today, মমতার কর্মিসভা, ভবানীপুরে মমতার কর্মিসভা, মমতা বন্দ্যোপাধ্যায়
মমতার নিশানায় শুভেন্দু অধিকারী

Cyclone Yaas Review Meeting: ইয়াস পর্যালোচনা বৈঠকে যাঁর উপস্থিতি ঘিরে গোঁসা মুখ্যমন্ত্রী, এবার তিনিই বিতর্কে ঘি ঢালতে মমতার বিরুদ্ধে মিথ্যাচারের অভিযোগ তুললেন। শনিবার নবান্নে মমতা বন্দ্যোপাধ্যায় সাংবাদিক সম্মেলন করে বৈঠক-বিতর্কের জবাব দিয়েছেন। বলেছেন, তাঁকে অপদস্থ করার জন্যই মিথ্যা তথ্য দিচ্ছে পিএমও। এরপরই পাল্টা ভার্চুয়াল সাংবাদিক সম্মেলন করে জবাব দিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

এদিন শুভেন্দু বলেন, “বৈঠকে যে ভাবে প্রধানমন্ত্রীকে অপমান করা হয়েছে তার প্রতিবাদ করার মতো কোনও ভাষা নেই। দিঘার বৈঠকের কথা বলে প্রধানমন্ত্রীর বৈঠক এড়িয়েছেন মাননীয়া মুখ্যমন্ত্রী।” মমতা বিজেপির প্রতিনিধিকে বৈঠকে ডাকা নিয়ে সরব হয়েছেন। বলেছেন, “প্রধানমন্ত্রী-মুখ্যমন্ত্রীর বৈঠক হওয়ার কথা ছিল, কিন্তু দেখা গেল সেটা দলীয় বৈঠকে পরিণত।”

এর পাল্টা শুভেন্দু বলেছেন, “বিরোধী দলনেতাকে ডাকা নিয়ে প্রশ্ন তুলে রাজনীতি করা হচ্ছে। ওড়িশাতেও বিরোধী দলনেতাকে বৈঠকে ডাকা হয়েছিল। তাঁর কোভিড হওয়ায় তিনি থাকতে পারেননি। এই রাজ্যেও বৈঠকে ডাক পেয়েছিলেন সাংসদ অধীররঞ্জন চৌধুরি। ব্যস্ততা থাকায় তিনি আসতে পারেননি।”

আরও পড়ুন ‘দুয়ারে ত্রাণ’ নিয়ে রাজ্যের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ দিলীপের

শুভেন্দুর অভিযোগ, “প্রধানমন্ত্রীকে অনেক বার অপমান করেছেন মমতা। গঙ্গা সংস্কার থেকে কোভিড মোকাবিলার বৈঠকে গরহাজির থেকেছেন তিনি। প্রধানমন্ত্রী ১৫-২০ মিনিট অপেক্ষা করার পরে মুখ্যমন্ত্রী আসছেন কিনা জানতে আধিকারিকদের বলেন। উনি অনেক পরে এলেন। আমরা সবাই উঠে দাঁড়ালাম। উনি কিছু কাগজপত্র দিয়ে চলে গেলেন। আর তাতে সঙ্গ দিয়েছেন মুখ্যসচিব। হয়তো বাধ্য হয়েই দিয়েছেন।”

আরও পড়ুন ‘ঔদ্ধত্য দেখিয়েছেন দিদি’, মোদীর বৈঠকে মমতার অনুপস্থিতিতে তোপ শাহ-শুভেন্দুর

তাঁর উপস্থিতি নিয়ে ক্ষুব্ধ মমতা, তাই সে বিষয়ে শুভেন্দুর পাল্টা, “নন্দীগ্রামে হেরেছেন বলেই আমায় বিরোধী দলনেতা হিসেবে মানতে চান না মাননীয়া। একজন অনির্বাচিত মুখ্যমন্ত্রী মানুষের ভোটে নির্বাচিত বিরোধী দলনেতাকে অস্বীকার করতে পারেন না। ফিস ফ্রাই খাইয়ে বিরোধীদের ম্যানেজ করেছেন আগে কিন্তু আমাদের সেটা করা যাবে না।”

মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়কে দিল্লিতে তলব বিতর্কে শুভেন্দুর খোঁচা, “আলাপন বন্দ্যোপাধ্যায়কে এখন বাঙালি হিসেবে দেখানো হচ্ছে। কিন্তু মুখ্যমন্ত্রীর জন্য শুক্রবার গোটা দেশের কাছে বাংলার লজ্জার কারণ তৈরি হয়েছে। এই রাজ্যের আমলরা অসহায় অবস্থায় কাজ করছেন। আপনি যে ভাবে প্রশাসনকে চালাচ্ছেন সেটা ঠিক নয়।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest State news download Indian Express Bengali App.

Web Title: Lop suvendu adhikari attacks mamata banerjee over skipping pms cyclone yaas review meeting