আহমেদাবাদের নাম বদলে এবার কর্ণাবতী করার ভাবনা বিজেপির

উত্তর প্রদেশ সরকারের দেখাদেখি নাম বদল করার ইচ্ছাপ্রকাশ করল মোদী রাজ্য। গুজরাতের অন্যতম বড় শহর আহমেদাবাদের এবার নাম বদলানোর কথা ভেবেছে রাজ্য সরকার।

By: Ahmedabad  Published: November 7, 2018, 5:33:08 PM

নাম বদলের ধারা অব্যাহত। গতকালই উত্তর প্রদেশের ফৈজাবাদ জেলার নাম বদলে অযোধ্যা রাখার কথা ঘোষণা করেছেন সে রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। এবার উত্তর প্রদেশ সরকারের দেখাদেখি নাম বদল করার ইচ্ছাপ্রকাশ করল মোদী রাজ্য। গুজরাতের অন্যতম বড় শহর আহমেদাবাদের এবার নাম বদলানোর কথা ভেবেছে রাজ্য সরকার। নাম বদলে কর্ণাবতী করা হবে, এমনটাই ভাবনা। এ প্রসঙ্গে গান্ধীনগরে সাংবাদিকদের সে রাজ্যের উপমুখ্যমন্ত্রী নিতিন প্যাটেল বলেন, বিজেপি সরকার আহমেদাবাদের নাম বদল করতে চায়। যদিন কোনও আইনি জটিলতা না থাকে তবে আহমেদাবাদের নয়া নাম হবে কর্ণাবতী।

এ প্রসঙ্গে নিতিন প্যাটেল আরও বলেন, “এখানকার বাসিন্দারা এখনও মনে করেন যে, আহমেদেবাদের নাম বদলে কর্ণাবতী করা হোক। যদি আমরা প্রয়োজনীয় সমর্থন পাই ও আইনি জটিলতা কাটিয়ে উঠতে পারি, আমরা শহরের নাম বদলের জন্য প্রস্তুত।” সঠিক সময়ে নাম বদল করা যেতে পারে বলেও এদিন মন্তব্য করেছেন উপমুখ্যমন্ত্রী।

আরও পড়ুন, অযোধ্যাকে দীপাবলির উপহার যোগী আদিত্যনাথের

অন্যদিকে, বিজেপি সরকারের বিভিন্ন স্থানের নাম বদলের পালা নিয়ে সরব হয়েছে কংগ্রেস। রাজ্যের কংগ্রেস মুখপাত্র মণীশ দোশি কটাক্ষের সুরে বলেছেন, আহমেদাবাদের নাম বদলের প্রতিশ্রুতি ভোটের চমক মাত্র। তিনি বলেন, “অযোধ্যায় রাম মন্দির নির্মাণ ইস্যু তুলে ও আহমেদাবাদের নাম বদলে কর্ণাবতী করার আসল কারণ হল যাতে বিজেপি হিন্দু ভোট পায়।” তিনি আরও বলেন, “ক্ষমতায় আসার পর এসব ইস্যু নিয়ে মাথা ঘামায় না বিজেপি। বছরের পর বছর ধরে ওরা হিন্দুদের ঠকাচ্ছে।” উল্লেখ্য, এর আগে এলাহাবাদের নাম বদলে প্রয়াগরাজ রাখার সিদ্ধান্ত নেয় বিজেপি সরকার।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Gujarat govt keen on renaming ahmedabad as karnavati

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং