ছোট দলগুলো একজোট না হলে, উনিশের পর কোনও ভোট হবে না: হার্দিক

দেশের আঞ্চলিক দলগুলি একজোট না হলে, ২০১৯ সালের পর আর কোনও ভোটই হবে না, এমনই মন্তব্য করেছেন হার্দিক পটেল। তিনি আরও বলেছেন, মহারাষ্ট্রে শিবাজি মেমোরিয়াল বানানোর পরিবর্তে সরকারের উচিত কর্মসংস্থানের ওপর জোর দেওয়া।

By: New Delhi  Updated: October 27, 2018, 8:31:04 PM

লোকসভা ভোটের আগে বিরোধী শিবিরের উদ্দেশে তাৎপর্যপূর্ণ বার্তা দিলেন গুজরাতের পতিদার নেতা হার্দিক প্যাটেল। দেশের আঞ্চলিক দলগুলি একজোট না হলে, ২০১৯ সালের পর আর কোনও ভোটই হবে না, এমনই মন্তব্য করেছেন হার্দিক। একইসঙ্গে বিজেপির বিরুদ্ধে হুঙ্কার দিয়েছেন হার্দিক। আলিবাগে সম্ভাজি ব্রিগেড মহারাষ্ট্রের নবম সম্মেলনের প্রাক্কালে ইন্ডিয়ান এক্সপ্রেসকে হার্দিক বলেছেন, “মারাঠা ও ধাঙর সম্প্রদায়ের দাবি সরকার পূরণ না করলে, ২০১৯ সালের লোকসভা ভোট বিজেপির পক্ষে ভাল হবে না।”

লোকসভা ভোট নিয়ে মোদী বাহিনীর বিরুদ্ধে সুর চড়িয়ে হার্দিক আরও বলেছেন যে, লোকসভা নির্বাচনে মোদী এবং কৃষকদের মধ্যে লড়াই হবে। তিনি বলেছেন, “২০১৯ সালের ভোটে মানুষ নিজেরাই মোদী সরকারের বিরুদ্ধে লড়বেন। আমিও তাঁদের সঙ্গে যোগ দেব।” একইসঙ্গে হার্দিক বলেছেন, “আমার কাজ হল মানুষকে সচেতন করা, কোনও রাজনৈতিক দলকে নয়।”

আরও পড়ুন: ফের মোদিকে আক্রমণ মনমোহন সিংয়ের

‘মারাঠা মোর্চা’ কে “নাটক” বলে কটাক্ষ করে হার্দিক বলেছেন যে, সব দল এটা থেকে সুবিধা নেবে। তিনি আরও বলেছেন যে, মহারাষ্ট্রে শিবাজি মেমোরিয়াল বানানোর পরিবর্তে সরকারের উচিত কর্মসংস্থানের ওপর জোর দেওয়া।

গতমাসের শুরুতে কর্মক্ষেত্র ও শিক্ষা প্রতিষ্ঠানে পতিদার সম্প্রদায়ের সংরক্ষণ ও ঋণ মকুবের দাবি জানিয়ে আমরণ অনশনে বসেছিলেন হার্দিক প্যাটেল। উনিশ দিনের মাথায় সেই অনশন তুলে নেন তিনি। অনশন প্রত্যাহার প্রসঙ্গে হার্দিক বলেছিলেন যে, লড়াই চালানোর জন্য ও জয়ের জন্য বেঁচে থাকাটা জরুরি। তিনি বলেছেন যে, সরকারের বিরুদ্ধে তাঁর লড়াই জারি থাকবে।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Hardik patel says if smaller parties dont unite there will be no elections after

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং