ফের মোদিকে আক্রমণ মনমোহন সিংয়ের

মনমোহন সিং বলেন যে, গত সাড়ে চার বছরে ভোটারদের প্রতিশ্রুতি পূরণে ব্যর্থ হয়েছেন দেশের বর্তমান প্রধানমন্ত্রী। শুধু তাই নয়, মোদি জমানার শাসন যে দেশের জন্য শুভ হচ্ছে না, সে ব্যাপারেও মুখ খুলেছেন প্রাক্তন প্রধানমন্ত্রী।

By: New Delhi  Published: October 27, 2018, 1:14:52 PM

আবারও বর্তমানের বিরুদ্ধে সুর চড়ালেন প্রাক্তন। আরও একবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে ঝাঁঝালো আক্রমণ শানালেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং। মোদিকে নিয়ে সাংসদ শশী থারুরের একটি বই প্রকাশ অনুষ্ঠানে এসে মনমোহন সিং বললেন যে, গত সাড়ে ৪ বছরে ভোটারদের প্রতিশ্রুতি পূরণে ব্যর্থ হয়েছেন দেশের বর্তমান প্রধানমন্ত্রী। শুধু তাই নয়, মোদি জমানার শাসন যে দেশের জন্য ভাল হচ্ছে না, সে ব্যাপারেও মুখ খুলেছেন প্রাক্তন প্রধানমন্ত্রী।

শুক্রবার শশী থারুরের বই প্রকাশ অনুষ্ঠানে এসে মনমোহন সিং বলেছেন যে, দেশে যখন সাম্প্রদায়িক হিংসার ঘটনা ঘটছে, গণপিটুনি হচ্ছে, গো-রক্ষকদের তাণ্ডবলীলা চলছে, সেখানে মোদি সরকার নীরবতা পালন করছে। সম্প্রতি সিবিআইয়ের অভ্যন্তরীণ বিষয়ে মোদি সরকারের হস্তক্ষেপ প্রসঙ্গেও এদিন সরব হয়েছেন মনমোহন। তিনি বলেছেন যে, শিক্ষা প্রতিষ্ঠানের স্বাধীনতাকে খর্ব করছে সরকার। মনমোহন সিং বলেছেন যে, বিশ্ববিদ্যালয় ও জাতীয় প্রতিষ্ঠানের পরিবেশ নষ্ট হচ্ছে এবং কন্ঠরোধ করা হচ্ছে।

আরও পড়ুন,উনিশের ভোটযুদ্ধে বিহারে এনডিএ-র ঘরে কি দ্বন্দ্ব?

এতেই শেষ নয়, লোকসভা ভোটে মোদি বাহিনীর বিরুদ্ধে সুর চড়ানোর জন্য বিরোধীদের অন্যতম অস্ত্র সেই কর্মসংস্থান নিয়েও এদিন সরব হয়েছেন প্রাক্তন প্রধানমন্ত্রী। তিনি বলেছেন যে, নির্বুদ্ধিতার জেরে দেশের অর্থনীতি বিপর্যয়ের মুখে। দেশের বহু তরুণই যে বেকার, সে ব্যাপারেও নজর দিয়েছেন মনমোহন। এছাড়াও এদিন মনমোহনের কথায় উঠে এসেছে কৃষক আত্মহত্যা, সীমান্তে সুরক্ষার প্রসঙ্গও।

এদিন দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং আরও বলেছেন যে, উচ্চ প্রত্যাশা দিয়ে ক্ষমতায় এসেছিলেন মোদি। কিন্তু সেই প্রত্যাশা পূরণ করতে পারেননি তিনি। কালো টাকা ফেরাতে মোদি সরকার যে তেমন উল্লেখযোগ্য কিছু করেননি, সে ব্যাপারেও মুখ খুলেছেন মনমোহন। তিনি বলেছেন যে, তাড়াহুড়ো করে নোট বাতিল ও জিএসটির সিদ্ধান্ত কতটা যে সর্বনাশা ছিল, তা প্রমাণিত। এরই রেশ পেট্রোল-ডিজেলের দামবৃদ্ধির কথা উল্লেখ করেছেন মনমোহন।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Narendra modi manmohan singh

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং