scorecardresearch

বড় খবর

SSC: পার্থর আবেদন গৃহীত ডিভিশন বেঞ্চে, কাল শুনানির সম্ভাবনা

এর আগে এদিন সকালে ব্যক্তিগত কারণ দেখিয়ে ডিভিশন বেঞ্চের বিচারপতি হরিশ ট্যান্ডন ও বিচারপতি রবীন্দ্রনাথ সামন্ত মামলা থেকে অব্যাহতি নিয়ে নেন।

partha chatterjee petition decline by division bench of calcutta high court on ssc case updates
পার্থ চট্টোপাধ্যায়ের আবেদন খারিজ আদালতের।

পার্থ চট্টোপাধ্যায়ের আবেদন গ্রহণ করল হাইকোর্ট। মামলা গ্রহণ বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চের। আগামকাল সকালে মামলার শুনানি হতে পারে। এর আগে এদিন সকালেই সিবিআই জেরা এড়ানোর জন্য ডিভিশন বেঞ্চে আবেদন করেন পার্থ চট্টোপাধ্যায়।

ব্যক্তিগত কারণ দেখিয়ে ডিভিশন বেঞ্চের বিচারপতি হরিশ ট্যান্ডন ও বিচারপতি রবীন্দ্রনাথ সামন্ত এই মামলা থেকে অব্যাহতি নিয়ে নেন। পার্থর মামলা কোন বিচারপতি শুনবেন তা নিয়ে জটিলতা তৈরি হয়। শেষমেশ প্রধান বিচারপতির হস্তক্ষেপে মামলা যায় বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চে।

আরও পড়ুন- SSC মামলায় বড়সড় বিপাকে পার্থ, মামলা শুনতেই রাজি নন বিচারপতি

সিবিআই জিজ্ঞাসাবাদ এড়াতে মরিয়া মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। গতকালই তাঁকে এসএসসি নিয়োগ দুর্নীতি নিয়ে ম্যারাথন জিজ্ঞাসাবাদ করেছেন সিবিআই গোয়েন্দারা। প্রায় ৩ ঘণ্টা ধরে পার্থকে জিজ্ঞাসাবাদ করেছেন গোয়েন্দারা। সিঙ্গল বেঞ্চের নির্দেশকে চ্যালেঞ্জ করে গতকালই ডিভিশন বেঞ্চে মামলা করেছিলেন পার্থ চট্টোপাধ্যায়। তবে ডিভিশন বেঞ্চ পার্থর আবেদনে ত্রুটি থাকার কথা জানিয়ে মামলা শোনেনি।

এরপর বৃহস্পতিবার সকালে আবারও ডিভিশন বেঞ্চে একই আবেদন করেন পার্থ। এবার ব্যক্তিগত কারণ দেখিয়ে ডিভিশন বেঞ্চের বিচারপতি হরিশ ট্যান্ডন ও বিচারপতি রবীন্দ্রনাথ সামন্ত এই মামলা থেকে অব্যাহতি নিয়ে নেন। ঘোরতর সমস্যার মুখোমুখি হন তৃণমূলের মহাসচিব। জট কাটাতে আসরে নামতে হয় প্রধান বিচারপতিকে। শেষমেশ তাঁর হস্তক্ষেপে পার্থ-মামলা যায় বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চে। শুক্রবার সকালে এই মামলার শুনানির সম্ভাবনা রয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: High court division bench accepted partha chatterjees application in the ssc case