scorecardresearch

বড় খবর

শাহরুখ খান কে? মুখ্যমন্ত্রীর প্রশ্নের পরই অভিনেতার ফোন! বিরাট দাবি ঘিরে তুমুল শোরগোল

হিমন্ত বিশ্ব শর্মা দাবি করেন রাত দুটো নাগাদ অভিনেতার ফোন আসে তার কাছে, তারপর…

শাহরুখ খান কে? মুখ্যমন্ত্রীর প্রশ্নের পরই অভিনেতার ফোন! বিরাট দাবি ঘিরে তুমুল শোরগোল

শাহরুখ খান কে? প্রশ্ন ছুঁড়লেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা, এরপরই নাকি অভিনেতা রাত দুটো নাগাদ ফোন করেন মুখ্যমন্ত্রীকে, চিনিয়ে দেন তিনি কে। এমনই দাবি করলেন অসমের মুখ্যমন্ত্রী। হিমন্ত বিশ্ব শর্মা দাবি করেন রাত দুটো নাগাদ অভিনেতার ফোন আসে তার কাছে, তারপর…কী হয়েছিল? জেনে নিন!

শাহরুখ খান অভিনীত ‘পাঠান’ ছবিটি নিয়ে সারা দেশে শুরু হয়েছে বিতর্ক। অনেক রাজ্যে ‘পাঠান বয়কটের’ ঘোষণা করা হয়েছে। অসমেও ছবিটির বিরোধিতা করা হচ্ছে। এমন পরিস্থিতিতে অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মাকে প্রশ্ন করা হলে তিনি যা উত্তর দেন তাতে জন্ম নিয়েছে নতুন বিতর্ক।

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘কে শাহরুখ খান?’ মুখ্যমন্ত্রীর এই বক্তব্যের পর শুরু হয়েছে শোরগোল। তিনি আরও বলেন ‘শাহরুখ খান যদি তাঁর সাথে সঙ্গে কথা বলেন, তবে তিনি ভেবে দেখতে পা্রেন ছবিটি নিয়ে রাজ্যে কী করা দরকার’। মুখ্যমন্ত্রীর এমন বক্তব্যের পরই গভীর রাতে শাহরুখ খান ফোনে কথা বলেছেন তাঁর সঙ্গে, এমনটাই দাবি করেছেন অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা।

রাজ্যে পাঠানের স্ক্রিনিংয়ের সময় একাধিক জায়গায় হিংসার ঘটনা প্রসঙ্গে অভিনেতা শাহরুখ খান নিজেই ফোন করে মুখ্যমন্ত্রীকে জানান তিনি কে! সেই সঙ্গে রাজ্যে ছবি ঘিরে যে হিংসার ঘটনা সামনে এসেছে তা নিয়েও তিনি উদ্বেগ প্রকাশ করেন বলে দাবি করেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন: [ ‘পাঠান’ উত্তেজনা তুঙ্গে! শাহরুখের আবদার রাখতেই ডাক পড়ল রামচরণের ]

শনিবার অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মাকে গুয়াহাটিতে সাংবাদিকরা পাঠান নিয়ে প্রশ্ন করতেই মুখ্যমন্ত্রী সটান জবাব দেব, শাহরুখ খান কে? আমি তাঁর সম্পর্কে বা তাঁর কোন ছবি সম্পর্কে কিছুই জানি না”।

এই ঘটনার রেশ কাটতে না কাটতেই হিমন্ত বিশ্ব শর্মা টুইট বার্তায় জানান, ‘বলি অভিনেতা শাহরুখ খান আমাকে নিজে ফোন করেছিলেন । রাত দুটোর সময় ওনার সঙ্গে কথা হয় আমার। গুয়াহাটিতে তাঁর ছবির স্ক্রিনিংয়ের সময় ঘটে যাওয়া একটি ঘটনায় উদ্বেগ প্রকাশ করেন তিনি। আমি ওনাকে আশ্বস্ত করে বলেছি যে আইনশৃঙ্খলা বজায় রাখা রাজ্য সরকারের দায়িত্ব। আমরা দেখব যাতে এ ধরনের কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে”।

পাঠান চলচ্চিত্র নিয়ে কি বিতর্ক

‘পাঠান’ ছবির ‘বেশারাম রং…’ গানে অভিনেত্রী দীপিকা পাড়ুকোনকে জাফরান বিকিনিতে দেখানো নিয়েই বিতর্কের সূত্রপাত। বিশ্ব হিন্দু পরিষদসহ একাধিক নেতা ছবিটি বয়কটের দাবি জানিয়েছেন। সাংবাদিকরা যখন শনিবার মুখ্যমন্ত্রীকে প্রশ্ন করেন শাহরুখ খান একজন বলিউড সুপারস্টার, তখন তিনি প্রশ্নের জবাবে বলেন, রাজ্যের মানুষের  হিন্দির চেয়ে অসমিয়া চলচ্চিত্র উদ্বিগ্ন হওয়া উচিৎ”।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Hours after who is srk remark assams himanta sarma gets a phone call