scorecardresearch

বড় খবর

গরু পাচারকাণ্ডে দীর্ঘ জেরা তৃণমূল সাংসদকে, এনামুল নিয়ে CBI-কে কী বললেন দেব?

এনামুল হককে গরু পাচারকাণ্ডে একাধিকবার সিবিআই জেরা করেছে। সেই জেরার উঠে আসে সাংসদ দেবের নাম।

I do not know enamul haque Dev informed CBI during interrogation
নিজাম প্যালেসে সিবিআই দফতরে তৃণমূল সাংসদ দেব। এক্সপ্রেস ফটো

গরু পাচারকাণ্ডে এনামুল হককে চেনেন-ই না তিনি। টানা সাড়ে চার ঘন্টার বেশি সিবিআই জেরা শেষে স্পষ্ট জানালেন অভিনেতা তথা তৃণমূল সাংসদ দেব।

এনামুল হককে গরু পাচারকাণ্ডে একাধিকবার সিবিআই জেরা করেছে। সেই জেরার উঠে আসে সাংসদ দেবের নাম। যা নিয়ে শোরগোল পড়ে যায়। তদন্তের স্বার্থে গত ৯ ফেব্রুয়ারি দেবকে নোটিস দিয়ে তলব করে সিবিআই। সেই তলব মতো আজ, মঙ্গলবার নিজাম প্যালেসে হাজির হয়েছিলেন দেব।

সকাল ১০টা ৫০ মিনিট নাগাদ নিজাম প্যালেসের আসে সুপারস্টার দেবের গাড়ি। কালো গাড়ির দরজা খুলে নামেন আকাশী শার্ট, ফরমাল ট্রাউজার, বাঁ হাতে হলুদ রঙের শীত পোশাকে ধরা দেব। তাঁর শরীরী ভাষায় কোনও উত্তেজনা দেখা যায়নি। এরপরই হেঁটে সিবিআই দফতরের যাওয়ার জন্য লিফটে ওঠেন তিনি। একফাঁকে চিত্র সাংবাদিকদের আবদার মেনে ছবি তোলার সুযোগ দেন।

জেরা চলে প্রায় সাড়ে চার ঘন্টার বেশি। এরপরই সিবিআই দফতর থেকে বেরিয়ে অভিনেতা, সাংসদ দেব বলেন, ‘আমি এনামুল হক নামের কাউকে চিনি না। কারোর কাছ থেকে কিছু নিনি।’ কেন্দ্রীয় তদন্তকারী দফতর থেকে বেরিয়েও হাসিমুখেই ছিলেন দেব। জানান, তাঁর বয়ান রেকর্ড করা হয়েছে। আবার কী তলব করা হতে পারে তাঁকে? সাংসদের উত্তর, ‘মনে হয় না আর প্রয়োজন হবে, তবে জানি না কী করবে। আমি বলেছি তদন্তে সবধরণের সাহায্য করব।’

সিবিআই সূত্রের খবর, ২০১৭-১৮ সালে গরু পাচারকাণ্ডে মূল অভিযুক্ত এনামুল হকের কাছ থেকে দেব নগদ কয়েক লক্ষ টাকা এবং মূল্যবান ঘড়ি উপহার নিয়েছিলেন বলে জানা গিয়েছে। এই সমস্ত কিছু খতিয়ে দেখতেই অভইনেতা ও তৃণমূল সাংসদকে জেরা করে কেন্দ্রীয় তদন্তকারীরা।

আরও পড়ুন- ‘বাংলা ফিল্ম ইন্ড্রাস্ট্রিতে লাগে গরু-কয়লা পাচারের টাকা’, বিস্ফোরক দিলীপ

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: I do not know enamul haque dev informed cbi during interrogation