পুজো কমিটিকে আয়কর দফতরের নোটিস, প্রতিবাদে বীরভূম বর্ধমানে তৃণমূলের বিক্ষোভ সমাবেশ

সপ্তাহ খানেক আগেই আয়কর দফতর থেকে রাজ্যের পুজো কমিটিগুলোকে অনুদানের উৎস উল্লেখ করে টিডিএস ফাইল করতে বলা হয়েছে। এর মধ্যে রয়েছে কলকাতার প্রথম সারির নামী দামি ৬০টিরও বেশি কমিটি।

By: Kolkata  Updated: Jan 14, 2019, 10:09:30 AM

পশ্চিমবঙ্গের দুর্গা পুজা কমিটিগুলোকে সম্প্রতি অনুদানের উৎস উল্লেখ করার নোটিস ধরিয়েছে আয়কর দফতর। এর প্রতিবাদে আগামী বৃহস্পতিবার বীরভূম এবং বর্ধমানে বিক্ষোভ সমাবেশের ডাক দিল তৃণমূল কংগ্রেস।

বীরভূমের তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল এই প্রসঙ্গে বলেছেন, “বাংলায় দুর্গা পুজো বন্ধ করতে চাইছেন প্রধানমন্ত্রী। জানিনা উনি কেমন প্রধানমন্ত্রী। ১৭জানুয়ারি ২৫টি ব্লক জুড়ে বিক্ষোভ সমাবেশ হবে”।

আরও পড়ুন, পর্যটকদের সঙ্গে ভ্যানচালকদের হাতাহাতি, দিঘায় আহত ১২

একই রকম বেশ কয়েকটি বিক্ষোভ সমাবেশ পূর্ব এবং পশ্চিম বর্ধমানেও হওয়ার কথা রয়েছে। সপ্তাহ খানেক আগেই আয়কর দফতর থেকে রাজ্যের পুজো কমিটিগুলোকে অনুদানের উৎস উল্লেখ করে টিডিএস ফাইল করতে বলা হয়েছে। এর মধ্যে রয়েছে কলকাতার প্রথম সারির নামী দামি ৬০টিরও বেশি কমিটি। আয়কর দফতরের নোটিস পাঠানোর ঘটনার তীব্র সমালোচনা করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, “পুজো তো ধর্মীয় রীতি। এর জন্য আয়কর দিতে হবে কেন? আমাদের পুজো করা থেকে বিরত করতে চাইলে আমরা শান্ত থাকব না। আমি চাই এই নির্দেশের বিরুদ্ধে সমস্ত ক্লাব একজোট হোক। একটিও ক্লাব যেন আয়কর দফতরের কাছে হাজিরা না দেয়।

পুরো ঘটনায় মুখ্যমন্ত্রীর পুজো কমিটির পাশে দাঁড়ানো নিয়ে প্রশ্ন তুলেছে বিজেপি। রাজ্য বিজেপি-র সাধারণ সম্পাদক সায়ন্তন বসু এই প্রসঙ্গে বলেছেন, “খরচার হিসেব আয়কর দফতরের কাছে জমা দেওয়ায় আপত্তিটা কোথায়? ওইসব পুজোয় কি চিট ফান্ডের টাকা ব্যবহার করা হচ্ছে। মখ্যমন্ত্রী পুজো কমিটিগুলোকে আড়াল করতে চাইছে কেন?

Read the full story in English

Indian Express Bangla provides latest bangla news headlines from around the world. Get updates with today's latest Politics News in Bengali.


Title: পুজো কমিটিকে আয়কর দফতরের নোটিস, প্রতিবাদে বীরভূম বর্ধমানে তৃণমূলের বিক্ষোভ সমাবেশ

Advertisement