scorecardresearch

বড় খবর

আপের সমর্থনে আপত্তি কিসের! গুজরাট বিধানসভা নির্বাচনের আগে কংগ্রেস নেতার মন্তব্যে জলঘোলা

কেজরিওয়ালের অভিযোগ বিজেপি এত দিন গুজরাট শাসন করছে তার কারণ কংগ্রেস বিরোধী দলে রয়েছে

আপের সমর্থনে আপত্তি কিসের! গুজরাট বিধানসভা নির্বাচনের আগে কংগ্রেস নেতার মন্তব্যে জলঘোলা
গুজরাট বিধানসভা নির্বাচনের আগে কংগ্রেস নেতার এই মন্তব্যে জলঘোলা

আসন্ন গুজরাট বিধানসভা নির্বাচনের নির্ঘণ্ট প্রকাশিত হতে পারে আজই। সূত্রের খবর,আসন্ন গুজরাট নির্বাচনের চূড়ান্ত দিনক্ষণ আজ বিকেলের মধ্যেই ঘোষণা করতে পারে জাতীয় নির্বাচন কমিশন। এর মাঝেই ইউপিএ সরকারের প্রাক্তন মন্ত্রী এবং গুজরাট কংগ্রেসের প্রাক্তন সভাপতির মন্তব্যকে ঘিরে তুঙ্গে চর্চা।

ইউপিএ সরকারের প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী এবং গুজরাট প্রদেশ কংগ্রেসের (জিপিসিসি) প্রাক্তন সভাপতি ভারতসিংহ সোলাঙ্কি বুধবার বলেছেন যে “ আম আদমি পার্টি (আপ) যদি আমাদের প্রার্থীদের সমর্থন করে তবে তাতে আমাদের কোন আপত্তি নেই”। বিগত ২৪ বছর ধরে, গুজরাটে ক্ষমতায় রয়েছে ভারতীয় জনতা পার্টি। কিন্তু এবার সমীকরণ বদলাবে বলেই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। কারণ দিল্লি ও পাঞ্জাব জয়ের পর আম আদমি পার্টি গুজরাটেও পূর্ণ শক্তি প্রয়োগ করেছে।

আপের তরফে গুজরাট নির্বাচনকে পাখির চোখে করা হয়েছে। প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীর এই মন্তব্য’র পরিপ্রেক্ষিপ্তে যে আসন্ন গুজরাট বিধানসভা নির্বাচনে সমীকরণ বদলের একটা ইঙ্গিত পাওয়া যাচ্ছিল তা এক প্রকার প্রায় স্পষ্ট হয়ে গেল। বুধবার সন্ধ্যায় গুজরাটে একটি জনসভায় ভাষণ শেষে তিনি মিডিয়ার সঙ্গে কথা বলার সময় বলেন, “আসন্ন বিধানসভা নির্বাচনে যদি আপ জাতীয় কংগ্রেসের প্রার্থীকে সমর্থন করে তাতে আমাদের কোন আপত্তি নেই”।

আরও পড়ুন: [ আসন্ন গুজরাট বিধানসভা নির্বাচনের নির্ঘণ্ট আজই ঘোষণা করতে চলেছে নির্বাচন কমিশন ]

তিনি বলেন, “আমাদের লড়াই করতে হবে বিজেপির মতো একটি ফ্যাসিবাদী সাম্প্রদায়িক দলের বিরুদ্ধে। তাতে আপকে পাশে পেলে কোন আপত্তি নেই আমাদের”। মূল্যবৃদ্ধি, বেকারত্বের মত ইস্যুকে টেনে এনে বিজেপিকে তীব্র আক্রমণ শানান এই কংগ্রেস নেতা। তাঁর মন্তব্য সম্পর্কে জানতে চাওয়া হলে, সোলাঙ্কি ইন্ডিয়ান এক্সপ্রেসকে বলেন, “যদি আম আদমি পার্টি  গুজরাট জুড়ে আমাদের প্রার্থীদের সমর্থন করে, তাহলে তাতে আপত্তি কোথায়?” সোলাঙ্কি অবশ্য যোগ করেছেন যে তিনি কংগ্রেস দলের পক্ষে কথা বলেননি বরং “একজন ব্যক্তি” হিসাবেই এ কথা বলেছেন।

বিধান সভা ভোটের আগে দিল্লির মুখ্যমন্ত্রী তথা আপের জাতীয় আহ্বায়ক অরবিন্দ কেজরিওয়াল, ঘন ঘন গুজরাট সফর করছেন। বিজেপির পাশাপাশি তিনি কংগ্রেসকেও আক্রমণ করছেন। তার সমাবেশে কেজরিওয়াল আপ সরকার গঠনের জন্য মানুষের কাছে আবেদন করেন। পাশাপাশি মানুষকে কংগ্রেসকে ভোট না দেওয়ার আহ্বান জানিয়েছেন। তিনি আরও অভিযোগ করেছেন যে বিজেপি এবং কংগ্রেস কংগ্রেস একই কয়েনের এপিঠ-ওপিঠ।  তিনি বলেন, “বিজেপি এত দিন গুজরাট শাসন করছে তার “কারণ কংগ্রেস বিরোধী দলে রয়েছে”।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: If aap supports our candidates what is wrong congress leader bharatsinh solanki in poll bound gujarat