বড় খবর

‘রাজ্য়পাল চাইলে দেখা করতেই হবে’, বিজেপি-যোগের জল্পনার আবহে ফের সরব সৌরভ

রবিবার রাজ্য়পালের সঙ্গে সাক্ষাতের পর সোমবার দিল্লিতে এক অনুষ্ঠানে একমঞ্চে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা গিয়েছে মহারাজকে।

Sourav Ganguly, সৌরভ, সৌরভ গাঙ্গুলী
সৌরভ গঙ্গোপাধ্য়ায়।

একদিকে বর্ষশেষের উষ্ণতা, অন্য়দিকে, একুশের মহারণের মুখে বঙ্গভূমিতে শাসক-বিরোধী উত্তাপ। তবে, সবকিছুকে ছাপিয়ে আপাতত বঙ্গ রাজনীতিতে তুফান তুলেছে ভারতের প্রাক্তন ক্রিকেট অধিনায়ক তথা বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্য়ায়ের বিজেপি যোগের জল্পনা। ২০২০ সালের শেষ রবিবারে রাজভবনে গিয়ে রাজ্য়পাল জগদীপ ধনকড়ের সঙ্গে সৌরভের সাক্ষাৎপর্বে এ জল্পনা অনেক জল-হাওয়া পেয়েছে। যদিও জল্পনায় এতটুকুও আমল দিচ্ছেন না মহারাজ।

এ প্রসঙ্গে সোমবার সংবাদসংস্থা এএনআই-কে প্রাক্তন ভারত অধিনায়ক বলেন, ‘‘যদি রাজ্য়পাল আপনার সঙ্গে দেখা করতে চান, তাহলে আপনাকে তাঁর সঙ্গে দেখা করতেই হবে। ফলে এটা এমনটাই ছিল’’। এ বিষয়ে কোনওরকম জল্পনার প্রয়োজন নেই বলেই সংবাদমাধ্য়মের উদ্দেশে বার্তা দিয়েছেন বিসিসিআই প্রেসিডেন্ট।

কিন্তু তাতেও ভোটের মুখে বাংলা রাজনীতিতে সৌরভকে নিয়ে জল্পনা কমছে না। রবিবার রাজ্য়পালের সঙ্গে সাক্ষাতের পর সোমবার দিল্লিতে এক অনুষ্ঠানে একমঞ্চে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা গিয়েছে মহারাজকে। এই ঘটনাপ্রবাহ ঘিরে জল্পনা থামছে না বঙ্গ রাজনীতিতে।

আরও পড়ুন: মহারাজের বিজেপি-যোগ নিয়ে দিলীপের ইঙ্গিতপূর্ণ মন্তব্য

উল্লেখ্য়, রবিবার বিকেলে রাজভবনে গিয়ে প্রায় দেড়ঘণ্টা ধনকড়ের সঙ্গে বৈঠক করেন সৌরভ। ‘সৌজন্য় সাক্ষাৎ’ বলেই বর্ণনা করেছে রাজভবন। আর সৌরভ সংবাদমাধ্য়মে বলেছেন, ‘‘ইডেন গার্ডেন্সে রাজ্য়পালকে আমন্ত্রণ জানাতে এসেছি। উনি কখনও স্টেডিয়াম ঘুরে দেখেননি। উনি আজই (রবিবার) ইডেন গার্ডেন্স যেতে চেয়েছিলেন। কিন্তু প্র্য়াক্টিস ম্য়াচ চলছে বলে সেটা সম্ভব নয়। সেজন্য় আমি ওঁর সঙ্গে দেখা করতে আসি। পরের সপ্তাহে ওঁকে ইডেনে আমন্ত্রণ জানিয়েছি। এটা নিছকই সৌজন্য় সাক্ষাৎ। কোনও জল্পনা নয়’’।

প্রসঙ্গত, ২০২১ সালের বিধানসভা নির্বাচনে বাংলায় বিজেপির মুখ হতে পারেন সৌরভ, গত কয়েকমাস ধরেই এ নিয়ে গুঞ্জন শোনা যাচ্ছে বঙ্গ রাজনীতিতে। কিন্তু এ নিয়ে কখনই প্রকাশ্য়ে কোনও মন্তব্য় করেননি সৌরভ। কিন্তু বছর শেষের সময় বিধানসভা ভোটের মুখে সৌরভ-ধনকড় সাক্ষাৎ ঘিরে এ নিয়ে রীতিমতো চর্চায় রাজনৈতিক মহল।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: If guv wants to meet you you have to meet him sourav ganguly amid speculation of him joining bjp

Next Story
কেন নন্দীগ্রামে নেই মমতা? সাফ জানালেন রাজ্যের বর্ষীয়ান মন্ত্রী
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com