বড় খবর

সোনা-ডলার পাচারকাণ্ডে মুখ্যমন্ত্রীর নাম জড়ালেন অমিত শাহ

এই প্রশ্নগুলির প্রকাশ্যে জবাব দিতে প্রস্তুত? ডলার এবং সোনার চোরাচালানের মামলার মূল অভিযুক্তরা কি মুখ্যমন্ত্রীর অফিসে আপনার অধীনে কাজ করেছিল?

চলতি বছরেই বিধানসভা নির্বাচন কেরলে। সেই আবহে কেন্দ্রীয় এজেন্সিগুলি রাজনৈতিক উদ্দেশ্য নিয়ে কেরলে কাজ করছে বলে সিপিএমের অভিযোগের প্রেক্ষাপটে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ রবিবার সোনার ও ডলার চোরাচালানের মামলায় মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নকে প্রশ্ন তুলেছিলেন।

কেরলে রাজ্য বিজেপি সভাপতি কে সুরেন্দ্রনের নেতৃত্বে একটি রাজনৈতিক সফর বিজয় যাত্রার অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অমিত শাহ। তিনি অনুষ্ঠান থেকেই বলেন, “আমি কেরলের মুখ্যমন্ত্রীকে কিছু প্রশ্ন করতে চাই। তিনি কি এই প্রশ্নগুলির প্রকাশ্যে জবাব দিতে প্রস্তুত? ডলার এবং সোনার চোরাচালানের মামলার মূল অভিযুক্তরা কি মুখ্যমন্ত্রীর অফিসে আপনার অধীনে কাজ করেছিল? আপনার সরকার কি তাকে মাসিক বেতন বাবদ তিন লক্ষ টাকা দিয়েছে?”

আরও পড়ুন, “নকশাল থেকে বিজেপি হওয়া মিঠুন বাংলার জন্য কী করেছেন?”

এছাড়াও একাধিক অভিযোগ নিয়ে শাহ বলেন, “এটা কি সত্য যে আপনার প্রিন্সিপাল সেক্রেটারি জাল ডিগ্রি শংসাপত্রযুক্ত অভিযুক্তকে শীর্ষ পদে নিয়োগ করেছিলেন? আপনি এবং আপনার প্রিন্সিপাল সেক্রেটারি এই মহিলাকে সরকারের ব্যয়ে বিদেশ ভ্রমণে নিয়ে গিয়েছিলেন? যখন চোরাচালান করা সোনা আটক করা হয়েছিল, তখন কি আপনার অফিস কাস্টমসের উপর চাপ প্রয়োগ করেছিল? ইডি এবং শুল্ক দ্বারা তদন্তে এই বিবরণগুলি প্রকাশ করা হয়নি? আপনি কি এই ইস্যুতে একটি রহস্যজনক মৃত্যুর তদন্ত করেছিলেন?”

স্বরাষ্ট্রমন্ত্রী শাহ জানিয়েছেন যে কেরলের মুখ্যমন্ত্রীকে এই সব প্রশ্নের উত্তর দেওয়ার জন্য প্রস্তুত থাকতে হবে। তিনি বলেন, “আমার কাছে আরও বেশ কয়েকটি দুর্নীতির বিষয়ে তথ্য আছে। তবে আমি মুখ্যমন্ত্রীকে বিভ্রান্ত করতে চাই না। প্রশ্নের জবাব দরকার আগে।’’

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: In kerala amit shah targets cm over smuggling cases

Next Story
“নকশাল থেকে বিজেপি হওয়া মিঠুন বাংলার জন্য কী করেছেন?”
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com