বড় খবর

“নকশাল থেকে বিজেপি হওয়া মিঠুন বাংলার জন্য কী করেছেন?”

“মিঠুন কোন কাজটা করছে বাংলার জন্য? উনি তো মুম্বাইয়ে থাকেন, সেখানে অভিনয় করেন। তাঁর থেকে পশ্চিমবঙ্গের জন্য কিছু ভাবা বা বলা আশা করা যায় না।”

মিঠুন চক্রবর্তীর বিজেপি যোগ ঘিরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এখনও কোনও মন্তব্য না করলেও তৃণমূলের বাকি নেতারা ক্ষোভ প্রকাশ করতে ছাড়েনি। বর্ষীয়াণ সাংসদ সৌগত রায় সাফ জানান যে একসময়ের নকশালদের সঙ্গে যুক্ত থাকা মিঠুন চক্রবর্তী এখন বিজেপিতে গিয়েছেন কিন্তু অভিনেতা কোনওদিনই বাংলার জন্য কিছু করেননি।

তৃণমূল নেতা বলেন, “ওঁরা সকলেই বাংলাকে নিয়ে অনেক কিছু বলেন। মিঠুন কোন কাজটা করছে বাংলার জন্য? উনি তো মুম্বাইয়ে থাকেন, সেখানে অভিনয় করেন। তাঁর থেকে পশ্চিমবঙ্গের জন্য কিছু ভাবা বা বলা আশা করা যায় না। উনি নকশাল আন্দোলন দিয়ে জীবন শুরু করেছিলেন আর শেষ করলেন বিজেপিতে যোগ দিয়ে। রাজনৈতিক জীবনের চক্রটি শেষ করলেন আর কি।”

প্রসঙ্গত, জাতীয় পুরস্কার প্রাপ্ত অভিনেতা মিঠুন তাঁর অভিনয় জীবনের আগে ১৯৬০ এর দশকে নকশাল আন্দোলনের অংশ ছিলেন। এরপর ২০১৪ সালে তৃণমূলে যোগ দেন। মমতার দল তাঁকে রাজ্যসভার সদস্যও করে। যদিও তৃণমূলের শাসনকালে রাজ্যের চিটফান্ড কেলেঙ্কারিতে নাম জড়িয়ে যাওয়ার পর রাজনীতি থেকে দূরে চলে গিয়েছিলেন অভিনেতা।

তবে রবিবার ব্রিগেডের মঞ্চে আনুষ্ঠানিক ভাবে বিজেপিতে যোগ দিয়ে প্রাক্তন দল তৃণমূলের বিরুদ্ধে কোনও কথা বলতে শোনা যায়নি মিঠুনকে। বরং নিজের ছবির কিছু বিখ্যাত সংলাপ দিয়েই উপস্থিত কর্মী-সমর্থকদের মনোরঞ্জন করার চেষ্টা করেন। যেমন- ‘মারব এখানে, লাশ পড়বে শ্মশানে’ যেমন জায়গা পেয়েছ, তেমন ‘এক ছোবলেই ছবি’ও জায়গা পেয়েছে। তবে বঙ্গবাসীকে তিনি এই আশ্বাসও দিয়েছেন যে, ‘সব হবে। এই দাদার উপর ভরসা রাখুন। আমি কোনওদিন মুখ ফিরিয়ে চলে যাব না।‘

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: What has mithun chakraborty done for bengal tmc raises questions

Next Story
বাংলা জয়ে শাহ-নাড্ডার ভূমিপুত্রকে কি পেয়ে গেল বঙ্গ বিজেপি! কী বলছেন খোদ মিঠুন?
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com