বড় খবর

‘কৃষক বিরোধী’ বিজেপি সরকারের থেকে সমর্থন প্রত্য়াহার নির্দল বিধায়কের

হরিয়ানা বিধানসভার স্পিকারকে চিঠিতে সাঙ্গোয়ান লিখেছেন, যে সরকার কৃষকদের বিরুদ্ধে, সেই সরকারকে তিনি সমর্থন করতে পারবেন না।

bjp
বিজেপির পতাকা।

কৃষক বিদ্রোহ ঘিরে ক্রমশই অস্বস্তি বাড়ছে বিজেপির। হরিয়ানায় মনোহরলাল খট্টর সরকারের থেকে সমর্থন তুলে নিলেন নির্দল বিধায়ক সোমবীর সাঙ্গোয়ান। কৃষক বিদ্রোহের আবহেই হরিয়ানায় বিজেপি সরকারের থেকে সমর্থন প্রত্য়াহার করেছেন তিনি। এর আগে, হরিয়ানায় পশুধন উন্নয়ন পর্ষদের (লাইভস্টক ডেভেলপমেন্ট বোর্ড) চেয়ারম্য়ান পদ থেকে ইস্তফা দিয়েছিলেন তিনি।

হরিয়ানা বিধানসভার স্পিকারকে চিঠিতে সাঙ্গোয়ান লিখেছেন, যে সরকার কৃষকদের বিরুদ্ধে, সেই সরকারকে তিনি সমর্থন করতে পারবেন না। দ্য় ইন্ডিয়ান এক্সপ্রেসকে সাঙ্গোয়ান বলেছেন, ‘‘দাদরি থেকে ট্রাক্টরে করে দিল্লি সীমানায় গিয়ে কৃষকদের সঙ্গে যোগ দেব’’। তিনি আরও বলেছেন, ‘‘তিন কৃষি আইনের বিরুদ্ধে আমি…’’।

আরও পড়ুন: কৃষি আইন ঘিরে চাপে মোদী বাহিনী, এবার এনডিএ ছাড়ার ‘হুঙ্কার’ আরএলপি-র

উল্লেখ্য়, কৃষি আইন ঘিরে কৃষক বিদ্রোহের আবহে এবার কার্যত এনডিএ-র সঙ্গে সম্পর্কে চিড় ধরতে চলেছে আরেক শরিক রাষ্ট্রীয় লোকতান্ত্রিক পার্টির (আরএলপি)। টুইটে আরএলপি প্রধান হনুমান বেনিওয়াল লিখেছেন, ‘‘আরএলপি এনডিএ-র শরিক। কিন্তু আমাদের দলের শক্তি হলেন কৃষক জওয়ানরা। যদি এ ব্য়াপারে কোনও ব্য়বস্থা না নেওয়া হয়, তাহলে কৃষকদের স্বার্থের কথা বিবেচনা করে এনডিএ-র সহযোগী দল হিসেবে থাকব কিনা পুনর্বিবেচনা করব’’। এর আগে, কেন্দ্রের আনা তিন ‘বিতর্কিত’ কৃষি আইনের প্রতিবাদ জানিয়ে এনডিএ-র সঙ্গে সম্পর্ক ছিন্ন করেছে শিরোমণি অকালি দল।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Independent mla sombir sangwan withdraws support to haryana govt farmers protest

Next Story
স্বাধীনভাবে কাজে বাধা, তৃণমূল নেতৃত্বের বিরুদ্ধে ‘বিদ্রোহ’ আরও এক বিধায়কের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com