নকাব পরে হনুমান চালিশা পড়ায় ইসরাত জাহানকে ‘প্রাণনাশের হুমকি’

বিজেপি নেত্রী ইসরাত জাহানের অভিযোগ, ‘‘হনুমান চালিশা পাঠ করায় আমাকে বাড়ি ছাড়ার হুমকি দিচ্ছে। বলছে মেরে ফেলে দেব’’।

By: Kolkata  July 18, 2019, 2:07:26 PM

নকাব পরে হনুমান চালিশা পাঠ করায় তাঁকে প্রাণনাশের হুমকি দেওয়া হচ্ছে বলে অভিযোগ করলেন বিজেপি নেত্রী ইসরাত জাহান। কেন নকাব পরে হনুমান চালিশা পাঠ করেছেন, এ প্রশ্ন তুলে ইসরাতকে বাড়ি ছেড়ে যাওয়ার হুমকিও দেওয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে স্থানীয়দের একাংশের বিরুদ্ধে। এ ঘটনায় গোলাবাড়ি থানায় অভিযোগ দায়ের করা হয়েছে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে। উল্লেখ্য, গত মঙ্গলবার দুপুর সাড়ে তিনটে নাগাদ হাওড়া এসি মার্কেট সংলগ্ন ডবসন রোডে হনুমান চালিশা পাঠের আয়োজন করা হয়েছিল। ওই কর্মসূচিতে হাজির ছিলেন তিন তালাক মামলার অন্যতম আবেদনকারী ইসরাত জাহান।

ঠিক কী অভিযোগ ইসরাত জাহানের?

হাওড়ার বিজেপি নেত্রী বলেন, ‘‘বাড়ির সামনে ভিড় করে আমাকে হুমকি দেওয়া হয়েছে। ১৫ বছর ধরে এই বাড়িতে আছি। আমাকে বলেছে বাড়িটা খালি করে দাও। আশপাশের লোকজন ও বাড়িওয়ালা হুমকি দিয়েছে যে তুমি চলে যাও। তোমরা বেআইনি ভাবে থাকছো। হনুমান চালিশা পাঠ করায় আমাকে বাড়ি ছাড়ার হুমকি দিচ্ছে। বলছে মেরে ফেলে দেব’’। ইসরাত আরও বলেন, ‘‘নকাব পরে কেন হনুমান চালিশা পাঠ করতে গিয়েছিলাম। যাওয়ার ইচ্ছা থাকলে তুমি কেন নকাব খুলে যাওনি? এসব শুনে আমি বলি যে, যদি নকাব খুলে যাই তাহলেও ইসরাত জাহান, আর যদি নকাব পরে যাই তবুও ইসরাত জাহান। আমাকে সবাই জানে আমি ইসরাত জাহান’’।

আরও পড়ুন: হাওড়ায় হনুমান চালিশা, পুলিশ-বিজেপি হাতাহাতি

বাড়ি ছাড়ার হুমকি প্রসঙ্গে ইসরাত বলেন, ‘‘আমি কেন উঠবো? কোথায় যাব? আমার কি ঘর-বাড়ি আছে? আমার কাছে টাকা পয়সা আছে? আমি নিজে সেলাই করে খাচ্ছি। আমার ৯ বছরের ছেলে রয়েছে। সে দ্বিতীয় শ্রেণিতে পড়ে। আমার বা ছেলের কিছু হলে কে দায়িত্ব নেবে?’’

আরও পড়ুন: ব্যাকফুটে মুকুল, বিজেপিতে দিলীপই শেষ কথা

এ ঘটনা ইতিমধ্যেই বিজেপি নেতৃত্বকে অবগত করেছেন  ইসরাত জাহান। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘‘রাজ্য বিজেপি নেতা সুব্রত চট্টোপাধ্যায়কে জানিয়েছি। উনি বলেছেন, তুমি ভাল করে থাকো, কিছু হবে না। পুলিশ কিছু করছে না বলায় উনি বিষয়টি দেখছেন বলে জানিয়েছেন’’। যদিও এ প্রসঙ্গে কোনও মন্তব্য করতে চাননি সুব্রত চট্টোপাধ্যায়।

প্রসঙ্গত, হাওড়ায় হনুমান চালিশা পাঠ ঘিরে উত্তেজনা ছড়িয়েছিল। হাওড়া এসি মার্কেট সংলগ্ন ডবসন রোডে রাস্তা আটকে হনুমান চালিশা পাঠ শুরু করেন কিছু বিজেপি সমর্থক। রাস্তার মাঝে এই কর্মসূচি শুরু হওয়ায় পুলিশ তাদের বাধা দেয়। পুলিশের বক্তব্য ছিল, রাস্তা আটকে রাখায় সমস্যা হচ্ছে যান চলাচলের, অসুবিধায় পড়ছেন সাধারণ মানুষ। পুলিশ ওই বিজেপি সমর্থকদের রাস্তার পাশে সরে গিয়ে এই কর্মসূচি পালন করতে বলে। বিজেপি সমর্থকরা তাতে রাজি হয়নি। এর পর পুলিশের সঙ্গে বিজেপি সমর্থকদের হাতাহাতি বেধে যায়।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Ishrat jahan bjp leader hanuman chalisa west bengal

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X