বড় খবর

জিতেন্দ্র ক্ষতে প্রলেপে মরিয়া তৃণমূল, বৈঠক মঙ্গলে

আসানসোলের মেয়রের চিঠি ফাঁস হতেই সোমবার সকাল থেকেই বিতর্ক দানা বাধতে থাকে। পুরমন্ত্রী ফিরহাদ হাকিমের তীর্যক বক্তব্যের পর পাল্টা দেন আসানসোলের মেয়র জীতেন্দ্র তেওয়ারি।

আসানসোলের মেয়রের চিঠি ফাঁস হতেই সোমবার সকাল থেকেই বিতর্ক দানা বাধতে থাকে। পুরমন্ত্রী ফিরহাদ হাকিমের তীর্যক বক্তব্যের পর পাল্টা দেন আসানসোলের মেয়র জিতেন্দ্র তেওয়ারি। তৃণমূল সূত্রের খবর, জিতেন্দ্র তেওয়ারিকে আগামিকাল, মঙ্গলবার কলকাতায় ডেকে পাঠানো হয়েছে। তাঁর সঙ্গে আলোচনায় বসবে দলের শীর্ষ নেতৃত্ব। বৈঠকে হাজির থাকার কথা রয়েছে ভোটকুশলী প্রশান্ত কিশোরের।

এর আগে প্রাক্তন পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারীর সঙ্গে দলের একাধিক শীর্ষ নেতৃত্ব বৈঠক করেছেন। সেখানেও হাজির ছিলেন প্রশান্ত কিশোর(পিকে)। রবিবার বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়কে ডেকে পাঠিয়েছিল তৃণমূলের শীর্ষ নেতৃত্ব। পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে ওই বৈঠকেও হাজির ছিলেন পিকে।

আরও পড়ুন- রাজ্যের সিদ্ধান্তেই মেলেনি কেন্দ্রের স্মার্ট সিটির অর্থ, চিঠিতে ফিরহাদকে অভিযোগ আসানসোলের পুর প্রশাসকের

তৃণমূল ভবনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে, রাজ্যের বিদ্যুতমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় জিতেন্দ্র তেওয়ারির চিঠি প্রসঙ্গে বলেন, “রাজ্য সরকারারে কাছে অর্থ চেয়ে আমাদের দফতরও অনবরত চিঠি পাঠায়। আসানসোলের মেয়র পুরসভার উন্নয়নের জন্য চেয়েছে তার মধ্যে কোনও অন্যায় নেই। কোনও কারণে চিঠিটা বাইরে বেরিয়ে গিয়েছে। স্মার্ট সিটি হবে তিনটে। তার মধ্যে আসানসোল একটা। এটা নিয়ে দলের মধ্যে আলোচনা হবে।” কেন্দ্রীয় সরকার রাজ্যকে হাজার হাজার কোটি টাকা না দেওয়ায় এই সমস্যা দেখা দিয়েছে বলে মনে করেন প্রবীণ তৃণমূল নেতা।

আরও পড়ুন- চিঠি ঘিরে ফিরহাদ-জিতেন্দ্র বাক সংঘাত তুঙ্গে, চরম অস্বস্তি জোড়া-ফুলে

সামনেই ২০২১ বিধানসভা নির্বাচন। তার আগেই তৃণমূল কংগ্রেসের একাধিক মন্ত্রী, বিধায়ক, নেতারা বেসুর কথা বলে চলেছেন। দলের কলকাতা কেন্দ্রীক কোনও শীর্ষ নেতৃত্ব মন্তব্য করলেই পাল্টা বক্তব্য পেশ করে চলেছেন জেলা স্তরেরে নেতৃত্ব। বিগত কয়েক মাস ধরেই এ দৃশ্য দেখা যাচ্ছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Jitendra tiwari firhad hakim meeting tuesday pk will presnt

Next Story
নাড্ডার কনভয়ে হামলার জের, এবার বুলেটপ্রুফ গাড়ি বিজয়বর্গীয়কেও
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com