বাংলায় এনআরসি হবেই, হিন্দুদের দেশ ছাড়তে হবে না: কৈলাশ বিজয়বর্গীয়

‘‘বিজেপির সাধারণ সম্পাদক হিসেবে আপনাদের আশ্বস্ত করে বলছি, এনআরসি করা হবেই। একজন হিন্দুকেও দেশছাড়া করা হবে না। প্রত্যেক হিন্দুকে নাগরিকত্ব দেওয়া হবে’’।

By: Kolkata  Updated: September 26, 2019, 09:06:36 AM

বাংলায় এনআরসি করা নিয়ে ক্রমশই চড়ছে রাজনৈতিক পারদ। কোনওভাবেই বাংলায় এনআরসি করা হবে না বলে গত কয়েকদিন ধরেই বঙ্গবাসীকে আশ্বাস দিচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু বাংলায় এনআরসি করতে যে মরিয়া বিজেপি, তা আরও একবার স্পষ্ট হয়ে গেল। ‘‘বাংলায় এনআরসি করা হবেই এবং কোনও হিন্দুকে বিতাড়িত করা হবে না’’, বুধবার এনআরসি ইস্যুতে নিজেদের অবস্থান আরও একবার স্পষ্ট করে জানিয়ে দিলেন রাজ্য বিজেপির পর্যবেক্ষক কৈলাশ বিজয়বর্গীয়।

EXCLUSIVE: ‘মমতার সঙ্গে কেন কথা বলব? বিজেপিতে যোগ দিতে যাইনি’

কী বলেছেন কৈলাশ বিজয়বর্গীয়?

এনআরসি ইস্যুতে এদিন সংবাদসংস্থা পিটিআইকে কেন্দ্রীয় বিজেপি নেতা বলেন, ‘‘বিজেপির সাধারণ সম্পাদক হিসেবে আপনাদের আশ্বস্ত করে বলছি, এনআরসি করা হবেই। একজন হিন্দুকেও দেশছাড়া করা হবে না। প্রত্যেক হিন্দুকে নাগরিকত্ব দেওয়া হবে’’। একইসঙ্গে বিজয়বর্গীয় বলেন, ‘‘কয়েকজন রয়েছেন, যাঁরা জনমানসে অপপ্রচার চালানোর চেষ্টা করছেন’’।

আরও পড়ুন: রাজীব কুমারকে খুন করতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়: অর্জুন সিং

উল্লেখ্য, সোমবারই বিদ্যাসাগরের জন্মভিটে বীরসিংহ গ্রামে গিয়ে তৃণমূল সুপ্রিমো বলেন, ‘‘বাংলায় কোনওভাবেই এনআরসি করা হবে না। কাউকে এখান থেকে বিতাড়িত করা হবে না। ১৯৭১ সালের নামে নাকি সার্টিফিকেট চাই! ১০ বছর অন্তর জনগণনা হয়। এসব নিয়ে একদম চিন্তা করবেন না’’। উল্লেখ্য, বাংলায় এনআরসি করতে মরিয়া বিজেপি। কিন্তু প্রথম থেকেই এ ইস্যুতে বিরোধিতা জানিয়ে আসছেন তৃণমূল সুপ্রিমো। ক’দিন আগে অমিত শাহের সঙ্গে বৈঠকের পরও মমতা জানান, বাংলায় এনআরসি করা হবে না। এদিকে, এনআরসি আতঙ্কে রাজ্যের আরও ২ বাসিন্দা আত্মঘাতী হয়েছেন বলে দাবি, এ নিয়ে এ ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৮, সংবাদসংস্থা পিটিআই সূত্রে খবর।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Kailash vijayvargiya nrc west bengal bjp

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বিহারী তাস
X