বড় খবর

অর্ধেক দেশ যেখানে অভুক্ত নতুন সংসদ ভবনের দরকার কী? মোদীকে প্রশ্ন কমল হাসানের

এ প্রসঙ্গে বিরোধী চিনের প্রসঙ্গও আনেন কমল হাসান। চিনের প্রাচীর কয়েকশো শতাব্দীর পুরোনও। বহু মানুষ চেয়েছিলেন সেই প্রাচীর ভেঙে দিতে।

নতুন সংসদ ভবন তৈরি করতে খরচ হচ্ছে প্রায় হাজার কোটি টাকা। এই বিপুল অর্থ ব্যয় নিয়ে ইতিমধ্যেই বিরোধী শিবিরের তরফে একাধিক প্রশ্ন করা হচ্ছে। এরই মধ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে বিস্তারিত জানতে চেয়ে প্রশ্ন তুললেন অভিনেতা ও এমএনএম প্রধান কমল হাসান। তিনি জানতে চান অর্ধেক দেশ যেখানে অভুক্ত রয়েছে সেই পরিস্থিতিতে এত বিপুল অর্থ ব্যয় করে নতুন সংসদ ভবন বানানোর প্রয়োজনীয়তা কোথায়?

এমনকী এ প্রসঙ্গে বিরোধী চিনের প্রসঙ্গও আনেন কমল হাসান। চিনের প্রাচীর কয়েকশো শতাব্দীর পুরোনও। বহু মানুষ চেয়েছিলেন সেই প্রাচীর ভেঙে দিতে। কিন্তু শি জিনপিংয়ের দেশ জানায় যে এই প্রাচীর মানুষের সুরক্ষা দিতে তৈরি।

একটি টুইটে কমল হাসান বলেন, “করোনা অতিমারির জেরে বহু মানুষের জীবন বিপন্ন হয়েছে, অভুক্ত রয়েছে অর্ধেক দেশ। সেই আবহে কাকে রক্ষা করতে এই নতুন সংসদ ভবন ১ হাজার কোটি টাকা ব্যয়ে নির্মাণ করা হচ্ছে”?

আরও পড়ুন, শাহের গুজরাটে কেন সাত ম্যাচ! সৌরভের বিরুদ্ধে অসন্তোষ বাংলা, মুম্বইয়ের

দক্ষিণ তামিলনাড়ুর মাদুরাই থেকে বিধানসভা নির্বাচনের প্রচারের প্রথম পর্ব শুরু করার কয়েক ঘন্টা আগে এই টুইট করে কমল হাসান বলেন, মাননীয় নির্বাচিত প্রধানমন্ত্রীকে এর উত্তর দিতে হবে। ২০২১-এর এপ্রিল-মে মাসে তামিলনাড়ুতে বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা। এদিকে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ১০ ডিসেম্বর নতুন সংসদ ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করেন। যা ২০২২ সালের মধ্যে শেষ হওয়ার আশা করা হচ্ছে।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Kamal hasan asks pm modi need of new parliament building

Next Story
‘আমার সঙ্গে কাউকে জড়াবেন না, ডাকলে আবার আসব’, পার্থ-পিকে-র সঙ্গে বৈঠকের পর রাজীব
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com