বড় খবর

শাহের গুজরাটে কেন সাত ম্যাচ! সৌরভের বিরুদ্ধে অসন্তোষ বাংলা, মুম্বইয়ের

সৌরভের নিজস্ব হোম স্টেট সিএবি সভাপতি অভিষেক ডালমিয়া আবার প্রেস বিবৃতিতে বলেই দিয়েছেন, ইডেন সিরিজের একটি ম্যাচ পাওয়ার বিষয়ে আশাবাদী ছিল।

আসন্ন ইংল্যান্ড সিরিজের ১২ টি ম্যাচের মধ্যে ৭টি ম্যাচই কেন সদ্য নির্মিত আহমেদাবাদে। তা নিয়েই এবার বোর্ডের সদস্যভুক্ত ক্রিকেট সংস্থার মধ্যে ক্ষোভ চরমে। গত বৃহস্পতিবারই বোর্ডের তরফে আসন্ন ইংল্যান্ড সিরিজের সূচি ঘোষণা করা হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, ৪টে টেস্টের সঙ্গে তিনটে ওডিআই এবং পাঁচটা টি২০ খেলবে দুই দল। সিরিজ শুরু হচ্ছে ফেব্রুয়ারির ৫ তারিখে। শেষ হবে ২৮ মার্চ। প্রায় দু মাসের ক্রিকেট সিরিজ শুরু হবে চেন্নাইয়ে টেস্টের মাধ্যমে। তারপর যথাক্রমে টি২০ ও একদিনের সিরিজ খেলা হবে।

তবে টেস্ট দুই ভেন্যুতে হবে। চেন্নাইয়ে প্রথম দুই টেস্টের পর বাকি দুই টেস্ট হবে আমেদাবাদে। যার মধ্যে একটি আবার গোলাপি বলে দিন রাতের। টি২০-র পাঁচটি ম্যাচই হবে মোতেরায়। একদিনের সিরিজ হবে পুণের গ্রিনফিল্ড স্টেডিয়ামে। তিনটি ম্যাচই। সিরিজের এই ভেন্যু বণ্টন নিয়েই এবার অসন্তোষ।

আরো পড়ুন: বিশ্বের বৃহত্তম স্টেডিয়ামে ডে-নাইট টেস্ট খেলবে ভারত, বড় ঘোষণা সৌরভদের

সৌরভের নিজস্ব ক্রিকেট সংস্থা সিএবি, মুম্বই ক্রিকেট সংস্থা সহ একাধিক এসোসিয়েশন জানিয়েছে, তাদের পুরোপুরি উপেক্ষা করায় রীতিমত ক্ষুব্ধ তাঁরা। কীভাবে গুজরাট ক্রিকেট সংস্থা দুটো টেস্টের পর পাঁচটি টি২০ ম্যাচের দায়িত্ব পায়, তা নিয়েই প্রশ্ন তুলছে সবাই। অন্যদিকে পুণে কীভাবে একদিনের সিরিজের সব ম্যাচের আয়োজন করছে, তা নিয়েও বিস্মিত প্রত্যেক ক্রিকেট সংস্থা।

এর পিছনে অনেকেই বোর্ডের সূক্ষ্ম রাজনীতি খুঁজে পাচ্ছেন। যেমন সচিব জয় শাহের দাক্ষিণ্যেই নাকি ৭টি ম্যাচের দায়িত্বে বিশ্বের বৃহত্তম স্টেডিয়াম মোতেরা। অন্যদিকে, তামিলনাড়ু ক্রিকেট এসোসিয়েশনের প্রধান রূপা মেরিয়াপ্পান আবার শ্রীনিবাসনের মেয়ে। বোর্ডের রাজনীতিতেই নাকি দুটো টেস্ট পরপর আয়োজন করছে তার সংস্থা।

প্রসঙ্গত, এর আগে সৌরভ গঙ্গোপাধ্যায় সরাসরি জানিয়েছিলেন, ওয়াংখেড়ে, ব্র্যাবোর্ণ কিংবা ইডেনে জৈব নিরাপদ বলয় তৈরি করার পরিবেশ রয়েছে। তাই ইংল্যান্ড সিরিজে এই তিন ভেন্যুতে ম্যাচ আয়োজন করা হতে পারে। সৌরভের এই প্রতিশ্রুতির কথা মনে করিয়ে দিয়েই মুম্বই ক্রিকেট সংস্থার কার্যকরী কমিটির সদস্য নাদিম মেমন প্রশ্ন তুলেছেন, মুম্বই কেন একটি ম্যাচ ও পেল না!

অন্যদিকে সৌরভের নিজস্ব হোম স্টেট সিএবি সভাপতি অভিষেক ডালমিয়া আবার প্রেস বিবৃতিতে বলেই দিয়েছেন, “শেষ ওডিআই ম্যাচ বাতিল হয়ে যাওয়ায়, ইডেন সিরিজের একটি ম্যাচ পাওয়ার বিষয়ে আশাবাদী ছিল। এই বিষয়েই আমার সঙ্গে সৌরভ গঙ্গোপাধ্যায়ের কথা হয়েছে। উনি জানিয়েছেন, অতিমারী পরিস্থিতির কারণে তিনটের বেশি ভেন্যুতে সিরিজের আয়োজন সম্ভব নয়। তবে পরের হোম সিরিজে ইডেনের ম্যাচ পাওয়ার বিষয়ে আশ্বস্ত করেন তিনি।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Cab mca not happy with bccis alloting venue for upcoming england series

Next Story
বিয়ের পিঁড়িতে বসলেন কেকেআরের বরুণ, ছাদনাতলার গল্প বলল নাইট রাইডার্স
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com