scorecardresearch

‘হিজাবের বিরোধিতা করলে কেটে টুকরো টুকরো করা হবে’, কংগ্রেস নেতার মন্তব্যে বিতর্ক তুঙ্গে

সম্প্রতি একটি ভিডিওতে দক্ষিণের এক কংগ্রেস নেতাকে হিজাব ইস্যুতে এমন মন্তব্য করতে শোনা গিয়েছে।

‘হিজাবের বিরোধিতা করলে কেটে টুকরো টুকরো করা হবে’, কংগ্রেস নেতার মন্তব্যে বিতর্ক তুঙ্গে
হিজাব ইস্যুতে কংগ্রেস নেতার মন্তব্যে বিতর্ক।

আবারও শিরোনামে কর্নাটকের হিজাব বিতর্ক। এবার হিজাব ইস্যুতে কর্নাটকের এক কংগ্রেস নেতার মন্তব্যে চূড়ান্ত বিতর্ক তৈরি হয়েছে। সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে। সেই ভিডিও-য় এক কংগ্রেস নেতাকে বলতে শোনা যাচ্ছে, ”হিজাবের বিরোধিতা করলে কেটে টুকরো টুকরো করা হবে”। যদিও সেই ভিডিও-র সত্যতা যাচাই করেনি দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা।

হিজাব ইস্যুতে উত্তাল হয় কর্নাটক। দক্ষিণের এই রাজ্যের বিতর্ক ছড়িয়ে পড়ে দেশের বিভিন্ন প্রান্তে। শিক্ষা প্রতিষ্ঠানে হিজাব পরায় ‘নিষেধাজ্ঞা’-কে কেন্দ্র করেই বিতর্কের সূত্রপাত। বিষয়টির জল গড়িয়েছে সুপ্রিম কোর্ট পর্যন্ত। হিজাব বিতর্ক নিয়ে তুমুল বিক্ষোভ সামাল দিতে একসময় নাস্তানাবুদ হতে হয়েছে কর্নাটক সরকারকে। স্কুল, কলেজ বন্ধ রেখে পরিস্থিতি সামালের চেষ্টা হয়। গোটা রাজ্যে হিজাব ইস্যুতে পথে নেমে প্রবল বিক্ষোভে সোচ্চার হয়েছেন পড়ুয়াদের একটি বড় অংশ। পড়ুয়াদের বিক্ষোভকে সমর্থন করে পাশে দাঁড়িয়েছে বিজেপি বিরোধী একাধিক রাজনৈতিক দল।

আরও পড়ুন- ‘বিজেপি বিরোধীরা স্বাগত’, গোয়ায় তৃণমূলকে ঘুরিয়ে জোটবার্তা কংগ্রেসের!

এবার দক্ষিণের এই রাজ্যের বিতর্ক আরও উস্কে দিলেন এক কংগ্রেস নেতা। সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে। অভিযোগ, কংগ্রেস নেতা মোকাররম খান ওই ভিডিওয় বলেছেন, ”আমরা এখানে জন্মগ্রহণ করেছি এবং বড় হয়েছি। আমরা ভারতেই থাকব এবং আমাদের জীবন শেষ করব। যাঁরা হিজাব পরার বিরোধিতা করছেন তাঁদের কেটে টুকরো টুকরো করা হবে।” ভিডিওটি ভাইরাল হতেই দ্রুত পদক্ষেপ করে পুলিশ। কালবুর্গি জেলা পুলিশ তাকে মঙ্গলবারই হায়দরাবাদে হেফাজতে নিয়েছিল। সেদাম থানায় খানের বিরুদ্ধে একটি এফআইআর দায়ের করা হয়েছিল।

ভাইরাল হওয়া ভিডিওটিতে তাকে আরও বলেত শোনা গিয়েছে, ”একদিন আমরা সবাই মরব। কিন্তু আমাদের ধর্মের প্রতি অবিচার সহ্য করব না। সব জাতিই সমান। কোনও জাতিই অবিচার সহ্য করে না। আপনি যা ইচ্ছে তাই পরবেন। কে আপনাকে আটকাবে? আমরা এটা কিছুতেই সহ্য করব না।”

Read story in English

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Karnataka hijab controversy congress leader held over cut into pieces remark