বড় খবর

‘অখিলেশের সঙ্গে মিলে ষড়যন্ত্রের ছক খালিদের বাবার’, বিস্ফোরক অভিযোগ যোগীর

জেএনইউ-এর প্রাক্তন ছাত্রনেতা উমর খালিদ। তাঁর বাবা সম্প্রতি সমাজবাদী পার্টির সভাপতি অখিলেশ যাদবের বৈঠক করেন।

Khalid’s father hatching conspiracy with Akhilesh, says Yogi Adityanath
যোগীর নিশানায় অখিলেশ।

বিস্ফোরক অভিযোগ যোগী আদিত্যনাথের। রাজ্যে বিধানসভা ভোটের আগে রাজনৈতিক উত্তেজনার পারদ আরও চড়িয়ে দিলেন যোগী। সমাজবাদী পার্টির সভাপতি অখিলেশ যাদব ও জেনএনইউ-এর প্রাক্তন ছাত্রনেতা উমর খালিদের বাবার সাক্ষাৎ পর্বকে ‘ষড়যন্ত্র’-এর ছক বলে অভিযোগ তুলেছেন যোগী। আসন্ন বিধানসভা ভোটে সমাজবাদী পার্টিকে বাড়তি মাইলেজ পাইয়ে দিতেই খালিদের বাবা ওই ষড়যন্ত্র করছেন বলে দাবি উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীর।

আগামী বছরেই গো-বলয়ের সবচেয়ে বড় রাজ্যে বিধানসভা ভোট। আসন্ন নির্বাচনকে ঘিরে ইতিমধ্যেই উত্তরপ্রদেশে রাজনৈতিক উত্তেজনার পারদ তুঙ্গে। এবার রাজনৈতিক সেই উত্তেজনা আরও চড়িয়ে দিলেন খোদ উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। বিজেপির সামাজিক প্রতিনিধি সম্মলনে যোগ দিয়ে যোগী আদিত্যনাথ বলেন, “বিরোধী দলগুলি যে কোনও মাত্রায় যেতে পারে। সম্প্রতি কারা একটি দলের নেতার সঙ্গে দেখা করতে এসেছিলেন? এটা সবাই দেখেছেন। উমর খালিদের বাবা। যে খালিদ বলেছিলেন, ভারত তেরে টুকরে হোঙ্গে।”

খালিদকে জড়িয়ে সমাজবাদী পার্টির সভাপতি অখিলেশ যাদবকে বিঁধে যোগী আদিত্যনাথ আরও বলেন, “সেই ব্যক্তি (খালিদের বাবা) সমাজবাদী পার্টির সভাপতির সঙ্গে দেখা করতে আসেন। তাঁকে আশ্বস্ত করেন, যে তিনি দলের হয়ে ষড়যন্ত্রের ছক কষছেন। এঁরা ক্ষমতায় এলে আপনি কি আশা করেন?” উল্লেখ্য, উত্তরপূর্ব দিল্লির হিংসায় নাম জড়িয়েছিল জেএনইউ-এর প্রাক্তন ছাত্রনেতা উমর খালিদের। গত বছরের সেপ্টেম্বর মাসে খালিদকে গ্রেফতার করে দিল্লি পুলিশ। তাঁর বিরুদ্ধে ইউএপিএ ধারায় মামলা করা হয়।

আরও পড়ুন- ‘বৈজ্ঞানিক ভিত্তিতে টিকার বণ্টন, টিকাকরণে ভিআইপি সংস্কৃতি আসতে দিইনি’, বললেন প্রধানমন্ত্রী

এদিকে, খালিদের বাবাকে জড়িয়ে উত্তরপ্রদেশের অন্যতম প্রধান বিরোধী দলকে আক্রমণের জবাব দিয়েছে সপা শিবির। দলের মুখপাত্র রাজেন্দ্র চৌধুরি বলেন, উনি (যোগী আদিত্যনাথ) আসন্ন নির্বাচনকে কেন্দ্র করে মেরুকরণের রাজনীতি করতে চাইছেন। সবাই জানে ভোট এলেই বিজেপি সাম্প্রদায়িক মেরুকরণের রাজনীতির চেষ্টা করে।” সমাজবাদী পার্টির ওই নেতা আরও জানান, উমর খালিদের বাবার সঙ্গে অখিলেশ যাদবের বৈঠকের ব্যাপারে তিনি বিশদে কিছু জানেন না। তিনি বলেন, “সমাজবাদী পার্টি একটি সমাজতান্ত্রিক এবং গণতান্ত্রিক দল। যে কোনও ব্যক্তি এবং সংস্থা সমর্থন দিতে তাঁর সঙ্গে দেখা করতেই পারেন।”

Read full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Khalids father hatching conspiracy with akhilesh says yogi adityanath

Next Story
তৃণমূলের ‘অনুকরণে’ই কংগ্রেসের বড় পদক্ষেপ, দাবি ঘাস-ফুল শিবিরেরTmc on 40 percent seat reserved for woman in uttarpradesh assambly poll by congress
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com