KMC Election 2021: পুরভোটে অশান্তি, তৃণমূলের কেউ জড়িত প্রমাণে ২৪ ঘণ্টার মধ্যে ব্যবস্থা, আশ্বাস অভিষেকের

কলকাতা পুরভোটে দফায়-দফায় অশান্তি। কোথাও ছাপ্পা ভোটের অভিযোগ তো কোথাও আবার বোমাবাজির অভিযোগ।

abhishek banerjee wants elections to stop during corona
অভিষেক বন্দ্যোপাধ্যায়

কলকাতা পুরভোটে অশান্তিতে তৃণমূলের কেউ জড়িত থাকার প্রমাণ মিললে ২৪ ঘণ্টার মধ্যে ব্যবস্থা নেওয়া হবে বলে আশ্বাস অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। অশান্তির ফুটেজ থাকলে তা প্রকাশ্যে আনারও দাবি তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের। একইসঙ্গে বিরোধীদের বিঁধে তৃণমূলের যুবরাজের টিপ্পনি, ”বুথে এজেন্ট দিতে না পরলে তার দায় তৃণমূলের নয়।”

কলকাতা পুরভোটেও এড়ানো গেল না হিংসা। আবারও নির্বাচনের দিন ঝরল রক্ত। রবিবার সকাল থেকে কলকাতার ১৪৪টি বুথে ভোটগ্রহণ শুরুর পর থেকেই বিভিন্ন এলাকা থেকে অশান্তির খবর মিলতে শুরু করে। কোথাও ছাপ্পা ভোটের অভিযোগ, কোথাও আবার প্রার্থীর এজেন্টকে ফেলে কিল, চড়, ঘুসি। কোথাও বুথ দখলের অভিযোগ তো কোথাও আবার বোমাবাজি।

দফায়-দফায় অশান্তি কলকাতা পুরভোটে। বেলা যত গড়িয়েছে ততই অশান্তি বেড়েছে। একাধিক ক্ষেত্রে শাসকদল তৃণমূলের বিরুদ্ধেই গোলমাল পাকানোর অভিযোগ উঠেছে। যদিও দলের বিরুদ্ধে ওঠা সব অভিযোগই ভিত্তিহীন বলে দাবি করেছে শাসকদল।

এদিন বেলা বাড়তেই ভোট দিতে গিয়েছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। এর আগে কলকাতা পুরভোট নিয়ে আগেভাগে তিনি সতর্ক করে দিয়েছিলেন দলের নেতা-কর্মীদের একাংশকে। ভোট দিতে বাধা, হুমকির প্রমাণ মিললেই দলের কর্মীদের কোনওভাবেই রেয়াত করা হবে না বলে হুঁশিয়ারি দিয়েছিলেন তিনি। তবে কার্যক্ষেত্রে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সেই হুঁশিয়ারিতে কী আদৌ কোনও কাজ হল?

আরও পড়ুন- KMC Election 2021 LIVE Updates: কলকাতা পুরভোটে ‘অশান্তি’, প্রতিবাদে রাজ্যজুড়ে বিক্ষোভে বিজেপি

অভিষেক নিজে কিন্তু এব্যাপারে বেশ সতর্ক বক্তব্য রেখেছেন। এদিন ভোট দিয়ে বেরনোর পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, ”অশান্তিতে তৃণমূল আছে, তার প্রমাণ দিতে পারলে ২৪ ঘণ্টার মধ্যে ব্যবস্থা নেওয়া হবে। অশান্তির ফুটেজ থাকলে প্রকাশ্যে আনুন।” তবে হুঁশিয়ারির পাশাপাশি এদিন তিনি কটাক্ষ করেত ছাড়েননি বিরোধীদেরও। তাঁর কথায়, ”ত্রিপুরায় প্রার্থীরাই ভোট দিতে পারেননি। বুথে এজেন্ট দিতে না পারলে তার দায় তৃণমূলের নয়। বিরোধীদের এজেন্ট না থাকলে তৃণমূল কী করবে?”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Kmc election 2021 abhishek bandyopadhyay assures action will be taken within 24 hours if there is evidence of unrest in kolkata polls

Next Story
সাতসকালে বাড়িতে চড়াও দুষ্কৃতীরা, বিজেপি নেতাকে কুপিয়ে খুন