বড় খবর

ঘরের মাঠে প্রথম দিনের প্রচারেই ঝড় তুললেন মমতার ভ্রাতৃবধূ

মুখ্যমন্ত্রীর বাড়ির ওয়ার্ড বলে এমনিতেই খ্যাত ৭৩ নম্বর ওয়ার্ডটি। এবার তাতে আরও রং লাগলো।

kmc poll 2021 73 no ward tmc candidate kajari banerjee campaign
প্রচারে তৃণমূল প্রার্থী কাজরী বন্দ্যোপাধ্যায়। ছবি- পার্থ পাল

খোদ নেত্রীর ঘরের মাঠে প্রার্থী বদল করেছে জোড়া-ফুল। পোড় খাওয়া কাউন্সিলরকে সরিয়ে দেওয়া হয়েছে। বদলে ভবানীপুর বিধানসভার অন্তর্গত ৭৩ নম্বর ওয়ার্ড থেকে পুরভোটে তৃণমূলের মুখ কাজরী বন্দ্যোপাধ্যায়। সম্পর্কে তিনি মমত বন্দ্যোপাধ্যায়ের ভাতৃবধূ। কার্তিক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী। এমনীতেই মুখ্যমন্ত্রীর বাড়ির ওয়ার্ড বলে খ্যাত ৭৩ নম্বর ওয়ার্ডটি। এবার তাতে আরও রং লাগলো।

শুক্র সন্ধ্যায় প্রার্থী তালিকা প্রকাশের পরই ৭৩ নম্বর ওয়ার্ড ঘিরের নানা কৌতুহল। তালিকা প্রকাশের কয়েক ঘন্টা বাদই শনিবার সকালে নিজের কেন্দ্র পটুয়াপাড়ায় প্রচার সারেন কাজরী বন্দ্যোপাধ্যায়। সাথী স্বামী কার্তিক বন্দ্যোপাধ্যায় ও ‘দিদি’র মুখ আঁকা ব্যানার, ফেস্টুন হাতে বিশাল দলীয় কর্মী বাহিনী।

আরও পড়ুন- ‘এক্কেবারে তৃণমূলের প্রধানমন্ত্রী ক্যান্ডিডেট’, বাবুলকে নিশানা বিজেপি নেতার

প্রকাশ্যে সক্রিয় রাজনীতিতে এর আগে দেখা যায়নি কাজরীদেবীকে। তবে, নানা সময় তৃণমূল সুপ্রিমোর সঙ্গে দেখা গিয়েছে তাঁকে। এবার লড়াই প্রার্থী হিসাবে। নতুন অভিজ্ঞতা কেমন লাগছে? জবাবে কাজরী ৭৩ নম্বর ওয়ার্ডের তৃণমূল প্রার্থী কাজরী বন্দ্যোপাধ্যায় বলেন, ‘আমি রাজনৈতিক পরিবারে রয়েছি দীর্ঘদিন। দিদির সঙ্গে কম-বেশি রাজনীতি করে থাকি। তবে প্রার্থী হয়েছি নতুন। দারুন লাগছে। দিদির আশার্বাদ রয়েছে, আমি ঘরের মেয়ে। এই এলাকাতেই আমার বাপে ও শ্বশুরবাড়ি। সবাই আমাকে চেনেন। জিতবো সেটা বলার অপেক্ষা রাখে না।’

জিতলে কোন সমস্যা সমাধানে অগ্রাধিকার দেবেন কাজরীদেবী? তাঁর উত্তর, ‘আমাদের ওয়ার্ডে বড় কোনও সমস্যা তেমন নেই। সবই আছে। শুধু ব্যক্তিগত কারোর কোনও সমস্যা থাকলে তার সমাধান করতে হবে।’

৭৩ নম্বর ওয়ার্ডেই মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ি। তাই শুরু থেকেই এই ওয়ার্ড সবার নজরে। তাই এই ওয়ার্ডে লড়াই কী বাড়তি চাপ? মানছেন কাজরী বন্দ্যোপাধ্যায়। কিন্তু, দিদির আশীর্বাদই সেই চাপ কাটিয়ে দেবে বলে আত্মবিশ্বাসী মমতার ভাতৃবধূ।

আরও পড়ুন- একুশের বিপুল জয়ের পরও কলকাতায় পরীক্ষা-নিরীক্ষা নয়, ভরসার মুখ পুরনোরাই

গত কয়েকটি পুরভোট এই কেন্দ্র থেকে জিতেছিলেন তৃণমূল রতন মালাকার। এবার তাঁকে টিকিট দেয়নি দল। তবে বিদায়ী কাউন্সিলরও কাজরীর হয়ে প্রচারে ঝাঁপাবেন বলে দাবি করেছেন।।

পরিসংখ্যানের নিরিখে, ২০১৯ লোকসভা ভোটে এই ওয়ার্ডে ৪৯৬ ভোটে পিছিয়ে ছিল তৃণমূল। কিন্তু পরে অবস্থার বদল ঘটে। ২০২১-এর উপনির্বাচনের ফল প্রকাশের পর দেখা যায়, ৭৩ নম্বর ওয়ার্ড থেকে মমতা বন্দ্যোপাধ্যায় ৫ হাজারেরও বেশি ভোটের লিড পেয়েছেন।

পটুয়াপাড়ায় প্রচারে কাজরী বন্দ্যোপাধ্যায়।

দিদির আর্শীবাদ, মুখ্যমন্ত্রীর পরিবারের সদস্যা, তৃণমূলের ভরা সমর্থন এবং স্বামী কার্তিক বন্দ্যোপাধ্যায়ের নানা সামাজিক কাজের উপর ভর করে এবার লিডের ব্যবধান আরও বাড়তে মরিয়ে ৭৩ নম্বর ওয়ার্ডের তৃণমূল প্রার্থী।

আরও পড়ুন- কলকাতা পুরভোটে তৃণমূলের প্রার্থী তালিকা থেকে বাদ ৩৯ বিদায়ী কাউন্সিলর, লড়াইয়ে ৬ বিধায়ক-১ সাংসদ

ইন্ডিয়ানএক্সপ্রেসবাংলাএখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Kmc poll 2021 73 no ward tmc candidate kajari banerjee campaign

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com