scorecardresearch

রাজনৈতিক টানাপোড়েনের মাঝে কর্ণাটকে পদত্যাগের হুমকি কুমারস্বামীর

“কংগ্রেস নেতারা সীমা অতিক্রম করছে। এ রকম চলতে থাকলে আমি পদত্যাগ করতে রাজি।”, কংগ্রেস বিধায়ক সি পুট্টারঙ্গা শেট্টির মন্তব্যের প্রেক্ষিতে এমনই মন্তব্য করেছেন কর্ণাটকের মুখ্যমন্ত্রী।

siddaramaiya, kumaraswami

কংগ্রেস-জেডিএস জোটে আবার চিড় ধরল বলে। কংগ্রেস বিধায়কদের একাংশ এখনও সিদ্দারামাইয়াকেই মুখ্যমন্ত্রী বলে মানেন। কংগ্রেসের এক বিধায়ক এই কথা জানাতেই মুখ্যমন্ত্রীর আসন থেকে পদত্যাগের হুমকি দিলেন কুমারস্বামী।

“কংগ্রেস নেতারা সীমা অতিক্রম করছে। এ রকম চলতে থাকলে আমি পদত্যাগ করতে রাজি।”, কংগ্রেস বিধায়ক সি পুট্টারঙ্গা শেট্টির মন্তব্যের প্রেক্ষিতে এমনই মন্তব্য করেছেন কর্ণাটকের মুখ্যমন্ত্রী। বিধায়কের পাশাপাশি সিদ্দারামাইয়া শিবিরের আরও বেশ কয়েক জন বিধায়ক নাম না করেই কুমারাস্বামীর বিরুদ্ধে তোপ দেগেছেন। রবিবার কংগ্রেস বিধায়ক এসটি সোমাশেখর প্রশ্ন  তোলেন, সরকারের বয়স সাত মাস হলেও এখনও কোনো উন্নয়নমূলক কাজ শুরু হয়নি কেন?

https://platform.twitter.com/widgets.js

আরও পড়ুন, দেহ বয়ে আনার ‘ফ্ল্যাট রেট’, সৌজন্যে এয়ার ইন্ডিয়া

কর্ণাটক কংগ্রেস সভাপতি দীনেশ গুন্ডু রাও এভাবে জনসমক্ষে প্রশ্ন তোলার ঘটনাকে ভাল চোখে দেখছেন না। বিধায়ককে শোকজ করা হবে, জানিয়েছেন তিনি।

এমনিতেই সিদ্দারামাইয়া আর কুমারস্বামীর মধ্যে তিক্ততার সম্পর্ক। কুমারস্বামীর সঙ্গে ঝামেলার পরেই জেডিএস ছেড়ে কংগ্রেসে যোগদান করেন সিদ্দারমাইয়া।

কিছু দিন আগে একটি সভায়, কারও নাম উল্লেখ না করে সিদ্দারামাইয়া বলেন, উন্নয়নের কাজ থমকে দেওয়ার জন্য চক্রান্ত করে তাঁকে হারানো হয়েছেন। লোকসভার আগে রাজ্যে বিজেপি বিরোধীদের মধ্যে জোট কী অবস্থায় থাকবে, প্রশ্ন থেকে যাচ্ছে তা নিয়ে।

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Kumaraswami ready to step down