মহারাষ্ট্রে শিবসেনা-এনসিপি-কংগ্রেস জোট সরকারের রাস্তা পাকা

তবে শিবসেনার সঙ্গে হাত মেলানো নিয়ে আপত্তি উঠেছে কংগ্রেসের মধ্যে থেকেই। কংগ্রেস নেতা সঞ্জয় নিরুপম বলেছেন এর আগে বহুজন সমাজ পার্টির সঙ্গে হাত মিলিয়ে একই ভুল করেছিল দল।

By:
Edited By: Tapas Das Updated: November 22, 2019, 08:20:38 AM

মহারাষ্ট্রে সরকার গঠনের জন্য জোটের প্রকৃতি কীরকম হবে তা ঘোষণা করা হবে শুক্রবার। কংগ্রেস নেতা পৃথ্বীরাজ চৌহান এ কথা জানিয়েছেন। তিনি বলেন, কংগ্রেস যখন ন্যূনতম অভিন্ন কর্মসূচি ঘোষণা করবে, তখনই ক্ষমতা ভাগাভাগির বিষয়টিও স্পষ্ট হবে। বৃহস্পতিবার কংগ্রেস ওয়ার্কিং কমিটি মহারাষ্ট্র পরিস্থিতি নিয়ে বৈঠক করে।মহারাষ্ট্রে শিবসেনার সঙ্গে জোট করে সরকার গঠন নিয়ে বুধবার কংগ্রেস-এনসিপির মধ্যে ম্যারাথন বৈঠক হয়। মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী চৌহান জানিয়েছেন, দু দল ঐকমত্যে পৌঁছিয়েছে।

আরও পড়ুন: পার্শ্বশিক্ষক আন্দোলনের ‘প্রথম শহিদ’ রেবতী রাউত, স্বামীর দাবি পথ দুর্ঘটনা!

শুক্রবার কংগ্রেস জোটের অন্যান্য সঙ্গীদের সঙ্গে বৈঠকে বসবে। দিল্লিতে এদিন কংগ্রেস ও এনসিপি-র শীর্ষ নেতারা বৈঠকে মিলিত হন। বৈঠকে উপস্থিত ছিলেন কংগ্রেস নেতা আহমেদ প্যাটেল, জয়রাম রমেশ ও মল্লিকার্জুন খাড়গে। এনসিপির তরফে বৈঠকে ছিলেন সুপ্রিয়া সুলে, প্রফুল প্যাটেল, অজিত পাওয়ার প্রমুখ।


তবে শিবসেনার সঙ্গে হাত মেলানো নিয়ে আপত্তি উঠেছে কংগ্রেসের মধ্যে থেকেই। কংগ্রেস নেতা সঞ্জয় নিরুপম বলেছেন এর আগে বহুজন সমাজ পার্টির সঙ্গে হাত মিলিয়ে একই ভুল করেছিল দল। কংগ্রেস সভানেত্রীর চাপের মুখে নতিস্বীকার করা উচিত হবে না বলে টুইটারে মন্তব্য করেছেন তিনি।

এদিকে বৃহস্পতিবার রাতে কংগ্রেস ও এনসিপির মধ্যে আরেক প্রস্থ বৈঠক হবে বলে জানা গিয়েছে। শিবসেনার সঙ্গে চূড়ান্ত পর্যায়ের বৈঠক হবে শুক্রবার।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Maharashtra sena congress ncp alliance governement

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
আবহাওয়ার খবর
X