বড় খবর


‘পরিকল্পিত বোমাবাজি, দায়িত্ব এড়িয়েছে রেল’, জাকির হামলায় বিজেপি-কেন্দ্রকে দুষলেন মমতা

“এটা কেন্দ্রীয় সরকারের দায়িত্ব পুরো। কিন্তু রেলের তরফে আমাদের সঙ্গে যোগাযোগ করা হয়নি। ওঁকে মারার জন্য পরিকল্পনা করা হয়েছে।”

জাকির হোসেনকে দেখতে এসএসকেএম-এ মমতা।এক্সপ্রেস ফোটো- পার্থ পাল

রাজ্যের শ্রম প্রতিমন্ত্রী জাকির হোসেনের উপর বোমাবাজির হামলায় নাম না করে বিজেপি ও কেন্দ্রীয় সরকারকে দুষলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বোমার আঘাতে জখম মন্ত্রী জাকির হোসেনকে দেখতে বৃহস্পতিবার এসএসকেএম-এ ছুটে আসেন মমতা।

হাসপাতালে দলের মন্ত্রীকে দেখে বেরিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে মমতা বলেন, “অপারেশনে যাওয়ার আগে জাকিরের সঙ্গে আমার কথা হয়েছে। এখনও অস্ত্রোপচার শেষ হয়নি। ওঁর স্ত্রীর সঙ্গে আমার দেখা হয়েছে। আরও ১০ জন রোগী এখানে আছেন। তিন চার জনের হাত ও পা উড়ে গিয়েছে। একজনের মুখ ঝলসে গিয়েছে। আরও ৪ জন রোগী আসছে এসএসকেএম-এ। মনে হচ্ছে প্রায় ২৬ জন মত আহত হয়েছে।”

বোমাবাজির প্রসঙ্গ টেনে তৃণমূল সুপ্রিমো বলেন, “ব্যাপারটা ভয়াবহ। একটা লোক ট্রেন ধরতে যাচ্ছেন। সেই সময়ই এই ঘটনা। ওঁরা বলছে সেই সময় রিমোটের মাধ্যমে বিস্ফোরণ ঘটানো হয়। পুলিশ তদন্ত করে বের করবে এই সত্যতা। এটা জেনে শুনেই করা হয়েছে। স্থানীয়রা যা জানাচ্ছে সেটা থেকে মনে হচ্ছে পরিকল্পিতভাবেই এই বিস্ফোরণ ঘটানো হয়েছে। রেল স্টেশনে হয়েছে অথচ রেলের পুলিশ ছিল না। এটা কিন্তু রাজ্যের বিষয় নয়। রেলের উচিত অবিলম্বে পদক্ষেপ নেওয়া। কিন্তু ওঁরা চুপ করে রয়েছে। আমি চাই সত্যিটা সামনে আসুক।”

আরও পড়ুন, স্থিতিশীল জাকির হোসেন, বিস্ফোরণস্থলে তদন্ত শুরু CID-র

এরপরই মমতা বলেন, “আমি স্বাস্থ্য সচিবকে বলেছি যাঁদের ক্ষতি হয়েছে তাঁদের হাত পা আর্টিফিসিয়াল ভাবে তৈরি করে দেব আমরা। ক্ষতিগ্রস্তদের পরিবারকে ৫ লক্ষ টাকা করে দেওয়ার কথা জানাচ্ছি। যাঁদের অল্প ক্ষতি হয়েছে তাঁদের ১ লক্ষ টাকা দেওয়ার কথা জানাচ্ছি। সিআইডি, সিআইএফকে তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে।”

এই ঘটনার নেপথ্যে নাম না করে বিজেপিকেই দায়ী করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, “অনেকে জাকিরকে বলছিল দলবদলের কথা। এখন আর সে সব প্রশ্ন তুলছি না। যারা করেছে জেনে শুনে করেছে।” এরপরই কেন্দ্রের মোদী-শাহ সরকারকে দুষে মমতা বলেন, “রেলমন্ত্রী কিছুই জানেন না? এটা কেন্দ্রীয় সরকারের দায়িত্ব পুরো। কিন্তু রেলের তরফে আমাদের সঙ্গে যোগাযোগ করা হয়নি। ওঁকে মারার জন্য পরিকল্পনা করা হয়েছে।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Mamata banerjee alleges rail and bjp over zakir hossains bomb blast incident

Next Story
কলকাতায় শুভেন্দুর গাড়িতে হামলা, তৃণমূলের বিরুদ্ধে ইট মারার অভিযোগ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com