বড় খবর

‘আমি কি কাঁচকলা খাব?’ বিজেপি-মিম আঁতাঁত প্রসঙ্গে মমতা

বাংলার আসন্ন বিধানসভা নির্বাচনে প্রার্থী দেবে মিম। আসাউদ্দিন ওয়েইসির এই ঘোষণাতেই এ রাজ্যে মুসলিম ভোট দু’ভাগ হওয়ার সম্ভাবনা রয়েছে।

বাংলার আসন্ন বিধানসভা নির্বাচনে প্রার্থী দেবে মিম। আসাউদ্দিন ওয়েইসির এই ঘোষণাতেই এ রাজ্যে মুসলিম ভোট দু’ভাগ হওয়ার সম্ভাবনা রয়েছে। আর এতেই মাথা ব্য়থা বেড়েছে তৃণমূলের। তাই এ দিন জলপাইগুড়ির সভায় ফের একবার বিজেপি-মিম যোগসাজশ স্পষ্ট করতে চাইলেন তৃণমূল নেত্রী।

কী বলেছেন মুখ্যমন্ত্রী?
হিন্দু ভোটকে একত্রিত করে বাংলায় ২১- এর ভোটে বাজিমাতের চেষ্টায় বিজেপি। ঠিক একই কায়দায় রাজ্যের মুসলমানদের ভোট পেতে মরিয়া ওয়েইসির মিম। এই প্রেক্ষাপটে মিম-বিজেপি আঁতাঁতের অভিযোগ তুললেন মমতা বন্দ্যোপাধ্যায়। বললেন, ‘সংখ্যালঘু ভোট ভাগাভাগি করার জন্য একটা দলকে ডেকে নিয়ে এসেছে। এখানে ওরা কয়েকটাকে জোগাড় করেছে। বিজেপি ওদের টাকা দেয়। দেখেছেনতো বিহারে ওরা কি করেছে?’

আরও পড়ুন- নাম না করে ফের শুভেন্দু-সহ বিদ্রোহীদের কড়া বার্তা মমতার

এরপরই মমতা বলেন বলেন, ‘হায়দ্রাবাদের দলটা হিন্দু এলাকায় গিয়ে বিজেপিকে খুব গালাগাল দেবে। যাতে বিন্দুদের ভোট বিজেপি পায়। আবার মুসলমানদের কাছে গিয়ে বিজেপিকে গালাগাল দেবে আর খুব ভাল ভাল কথা বলবে। এতে মুসলমানদের ভোটটা ওরা পাবে। অর্থাৎ, বিজেপি হিন্দুদের ভোট নেবে, ওরা মুলমানদের ভোট নেবে। আর আমরা কি কলা খাব?’

বাংলার ভোট এবার মেরুকরণ স্পষ্ট হতে চলেছে বলেই মত রাজনৈতিক বিশ্লেষকদের। প্রতিপক্ষ তৃণমূল ও বিজেপি। আসন্ন ভোটে গেরুয়া শিবির পুঁজি করতে চাইছে হিন্দু, আদিবাসী, দলিত ভোট। অন্যদিকে, মুসলিম ভোট ভাগ রুখতে মরিয়া তৃণমূল। কিন্তু, মিম প্রার্থী দিলে শাসক দলের সেই ভোট ব্যাংকে ধস নামতে পারে। গোদের উপর বিশফোড়া ফুরফুরা শরিফের আব্বাসউদ্দীনের হুঁশিয়ারি। আর তাতেই প্রমাদ গোনা শুরু করেছে জোড়া-ফুল শিবির। তাই এ দিন ফের একবার পদ্ম বাহিনীর সঙ্গে আসাউদ্দীনের দলের যোগযোগ স্পষ্ট করতে উদ্যোগী হলেন তৃণমূল সুপ্রিমো।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mamata banerjee on bjp mim alliance

Next Story
‘এনআরসি-সিএএ-এনপিআর নিয়ে ভয় পাবেন না’, আশ্বাস মুখ্যমন্ত্রীর
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com