করোনা আবহেও আজ পথে প্রতিবাদে মমতা

হাথরাসে দলিত তরুণীর গণধর্ষণে মৃত্যুর ঘটনায় উত্তাল সারা দেশ। এদিনই কলকাতায় মোমবাতি মিছিল করেছে তৃণমূলের মহিলা শাখা।

By: Kolkata  Updated: October 3, 2020, 07:53:43 AM

হাথরাস ইস্যুতে এবার পথে নেমে প্রতিবাদ করবেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ, শনিবার বিকেল চারটেয় কলকাতার বিড়লা প্লানেটোরিয়াম থেকে মিছিল শুরু হব। শেষ হবে মেয়ো রোডে গান্ধীমূর্তির পাদদেশে। শুক্রবার তৃণমূল কংগ্রেসের এক প্রতিনিধি দলের হাথরাসে নির্যাতিতার গ্রামে প্রবেশের আগে উত্তরপ্রদেশের পুলিশ তাঁদের বাধা দেয়। এমনকি রাজ্যসভার সাংসদ ডেরেক ও’ব্রায়েনকে ঠেলে মাটিতে ফেলে দেয় বলে অভিযোগ।

হাথরাসে দলিত তরুণীর গণধর্ষণে মৃত্যুর ঘটনায় উত্তাল সারা দেশ। এদিনই কলকাতায় মোমবাতি মিছিল করেছে তৃণমূলের মহিলা শাখা। মহিলা শাখার রাজ্য সভানেত্রী চন্দ্রিমা ভট্টাচার্যের নেতৃত্বে মেয়ো রোডে এই মোমবাতি মিছিল করা হয়। এছাড়াও তৃণমূল কংগ্রেস সিদ্ধান্ত নিয়েছে বিভিন্ন বিধানসভা এলাকায়, ব্লকে উত্তরপ্রদেশের এই নারী নির্যাতনের ঘটনার প্রতিবাদ করা হবে। মিছিল, প্রতিবাদ সভা করবে দল। আগামিকাল থেকে ১৪ অক্টোবর পর্যন্ত চলবে মিছিল-সভা। হবে কর্মী সম্মেলন। বিধায়করা মানববন্ধন কর্মসূচি পালন করেছে।

আরও পড়ুন যোগীর রাজ্যে দলিত নির্যাতন নিয়ে বিজেপিকে তোপ মমতার

উত্তরপ্রদেশে দলিত তরুণীর অত্যাচারের ঘটনায় যথেষ্ট চাপে যোগী সরকার। এই ঘটনায় দেশ তোলপাড়। ওই গ্রামে ঢুকতে দেওয়া হচ্ছে না কোন রাজনৈতিক প্রতিনিধি বা সংবাদ মাধ্যমকেও। বৃহস্পতিবার কংগ্রেস নেতা রাহুল গান্ধীর জামার কলার ধরে, বুকে ধাক্কা মেরে উত্তরপ্রদেশের পুলিশ মাটিতে ফেলে দেয় বলে অভিযোগ। তাঁকে ঘটনাস্থল থেকে গ্রেফতার করে পুলিশ।

উত্তরপ্রদেশের বর্বর ঘটনার প্রতিবাদ জানাতে শেষমেশ করোনা পরিস্থিতিতে রাজপথে নামছেন মমতা বন্দ্যোপাধ্যায়। করোনার সময় প্রকাশ্যে কোনও সভা বা সমাবেশ করেননি তৃণমূল নেত্রী। একুশে জুলাই ভার্চুয়াল সভা করেছেন। প্রশাসনিক বৈঠক হলঘরে করেছেন। উত্তরপ্রদেশের ঘটনার প্রতিবাদ জানাতে করোনা পরিস্থিতিতে এই প্রথম প্রকাশ্য় কর্মসূচি নিয়েছেন মমতা।

আরও পড়ুন হাথরাস গণধর্ষণ কাণ্ডে যোগী প্রশাসনের বিরুদ্ধে গর্জে উঠলেন মমতা

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Mamata banerjee on the streets of kolkata in protest of the hathras incident

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X