scorecardresearch

বড় খবর

ঘরছাড়াদের ঘরে ফেরাতে আজ নৈহাটিতে অবস্থান বিক্ষোভে মমতা

আজ নৈহাটি পুরসভার সামনে তৃণমূলের অবস্থান কর্মসূচি। দলের অবস্থান কর্মসূচিতে যোগ দিতেই কাল নৈহাটিতে যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

ঘরছাড়াদের ঘরে ফেরাতে আজ নৈহাটিতে অবস্থান বিক্ষোভে মমতা
মমতা বন্দ্যোপাধ্যায়।

মোদীর শপথ গ্রহণ অনুষ্ঠানে না গিয়ে আজ নৈহাটি যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার নৈহাটি পুরসভার সামনে তৃণমূলের অবস্থান কর্মসূচি। দলের অবস্থান কর্মসূচিতে যোগ দিতেই কাল নৈহাটিতে যাচ্ছেন মমতা। মুখ্যমন্ত্রীর এই কর্মসূচির পরিকল্পনা রূপায়ণে বৈঠক করেন উত্তর ২৪ পরগনা জেলা তৃণমূল সভাপতি তথা খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলাকে জ্যোতিপ্রিয় মল্লিক বলেন, ‘‘ঘরছাড়াদের ঘরে ফেরাতে নৈহাটিতে আসছেন তৃণমূল সুপ্রিমো’’।

প্রসঙ্গত, ভাটপাড়ায় উপনির্বাচন ঘিরে অশান্ত হয়ে ওঠে এলাকা। বহু ঘরবাড়ি ভাঙচুর করা হয় বলে অভিযোগ উঠেছে। বহু মানুষই নির্বাচনের পর থেকে ঘরছাড়া। সেই ঘরছাড়াদের ঘরে ফেরাতেই কাল নৈহাটিতে অবস্থান কর্মসূচি তৃণমূলের।

আরও পড়ুন: ফের তৃণমূলে ভাঙন! বিজেপিতে তৃণমূল বিধায়ক মণিরুল ইসলাম

এদিকে, শেষ মুহূর্তে নরেন্দ্র মোদীর শপথ গ্রহণ অনুষ্ঠানে যাওয়া নিয়ে সিদ্ধান্ত বদল করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। নির্বাচনের পর রাজনৈতিক হিংসার জেরে পশ্চিমবঙ্গে ৫৪ জনের মৃত্যু হয়েছে বলে দাবি করছে বিজেপি এবং সেই মর্মে সংবাদমাধ্যমে খবরও প্রচার করা হচ্ছে। কিন্তু এই তথ্য সঠিক নয়। আর এর প্রতিবাদেই মোদীর শপথ গ্রহণে অনুপস্থিত থাকার সিদ্ধান্ত নিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী। রধানমন্ত্রীর শপথ গ্রহণ অনুষ্ঠানকে ‘গণতন্ত্রের মহৎ উদযাপন’ আখ্যা দিয়ে মমতা বলেন, এই অনুষ্ঠানকে অপব্যবহার করে রাজনৈতিক ফসল তোলা উচিত না। নিজের এই সিদ্ধান্ত বদলের কথা বুধবার টুইট করে জানান মমতা বন্দ্যোপাধ্যায়। উল্লেখ্য, মঙ্গলবার নবান্নে মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, সাংবিধানিক সৌজন্য মেনেই একজন মুখ্যমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদীর শপথ গ্রহণ অনুষ্ঠানে যাবেন। তিনি এও জানিয়েছিলেন যে, এ ব্যাপারে কয়েকজন মুখ্যমন্ত্রীর সঙ্গেও তাঁর কথা হয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Mamata banerjee protest naihati west bengal tmc