scorecardresearch

বড় খবর

‘নির্বাচন একবছর বাকি, এত তাড়াতাড়ি ধৈর্য হারালে হবে!’ বিজেপিকে কটাক্ষ মমতার

”এত তাড়াতাড়ি ধৈর্য্য় হারালে হবে! এত তাড়াতাড়ি বদনাম করলে হবে! এত তাড়াতাড়ি চক্রান্ত করলে হবে! বাংলার বদনাম হলে আপনাদের গায়ে লাগে না?”

mamata banerjee,মমতা বন্দ্য়োপাধ্য়ায়, মমতা, বিজেপি, বিজেপিকে আক্রমণ মমতার, বিজেপিকে নিশানা বাংলার, bjp, mamata slams bjp, mamata, করোনাভাইরাস, coronavirus, লকডাউন, টিকিয়াপাড়া, lockdown, tikiapara, টিকিয়াপাড়ায় আক্রান্ত পুলিশ, tikiapara violence, howrah, হাওড়া
বিজেপিকে আক্রমণ মমতার।
করোনা পরিস্থিতিতে বিজেপিকে ফের তুলোধনা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার নবান্নে সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী বলেন, ”নির্বাচন তো পরের বছর মে মাসে, এত তাড়াতাড়ি ধৈর্য হারালে হবে!…আমার বিরুদ্ধে রাজনৈতিক লড়াই করার অনেক সময় আছে”। বিজেপিকে নিশানা করে মমতা এদিন এও বলেন, ”দু:সময়ে যাঁরা মানুষের পাশে না থেকে রাজনীতি করেন, তাঁদের গণতান্ত্রিক অধিকার দেয় না মানুষ”।

ঠিক কী বলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়?
বিজেপিকে আক্রমণ করে তৃণমূল সুপ্রিমো বলেন, ”আমার বিরুদ্ধে রাজনৈতিক লড়াই করার অনেক সময় আছে। নির্বাচন তো পরের বছর মে মাসে। এত তাড়াতাড়ি ধৈর্য হারালে হবে! এত তাড়াতাড়ি বদনাম করলে হবে! এত তাড়াতাড়ি চক্রান্ত করলে হবে! বাংলার বদনাম হলে আপনাদের গায়ে লাগে না?”

এরপর মমতা বলেন, ”কাল বৈঠকেও (সোমবার মোদীর ভিডিও বৈঠক) সবার সামনে বলেছি, এটা রাজনীতি করার সময় নয়। কেন রাজনীতি করছেন আপনারা। দু:সময়ে যাঁরা মানুষের পাশে না থেকে রাজনীতি করেন, তাঁদের গণতান্ত্রিক অধিকার দেয় না মানুষ”।

আরও পড়ুন: দুর্যোগের সময় দাঙ্গাবাজি! বিপর্যয় মোকাবিলা আইনে কঠোর শাস্তি দেওয়া হবে: মমতা

বাংলায় হিংসা প্রসঙ্গে বিজেপি নেতাদের নিশানা করে মুখ্য়মন্ত্রী আরও বলেন, ”লজ্জা করে না, হিন্দু-মুসলমান করছেন! যার যার ধর্ম নিজের কাছে রাখুন। সব ধর্মকে সম্মান জানিয়ে বাংলা চলে। মানুষকে পণ্য় হিসেবে দেখবেন না…আপনাদের নেতারা টুইট করে বেড়াচ্ছেন, এখানে হিন্দু এই করেছে, ওখানে মুসলিমরা এই করেছে…”।

আরও পড়ুন: লকডাউনে বাংলার রেড জোন তিন ভাগ করে ছাড় ঘোষণা মমতার

মোদীকে কটাক্ষ করে এদিন মমতা বলেন, ”প্রধানমন্ত্রীর কাছে যতবার যাই খালি হাতে ফিরতে হয়। ৫২ হাজার কোটি টাকার বকেয়া রয়েছে। কেন্দ্র কিছু দিচ্ছে না”।

উল্লেখ্য়,করোনা মোকাবিলায় রাজ্য় সরকারের ভূমিকার সমালোচনা করে বারবার সরব হচ্ছে এই মুহূর্তে রাজ্যের অন্যতম প্রধান বিরোধী দল বিজেপি। করোনা পরিস্থিতি খতিয়ে দেখতে বাংলায় কেন্দ্রীয় দল পাঠানো ঘিরে মোদী-শাহের বিরুদ্ধে সোচ্চার হয়েছিলেন মমতা। বাংলায় কেন্দ্রীয় দলকে অসহযোগিতা করা হয়েছে বলে নবান্নের বিরুদ্ধে অভিযোগের আঙুল তুলেছে কেন্দ্র। সম্প্রতি, বাংলার পরিযায়ী শ্রমিকদের এ রাজ্যে ফেরার ব্যাপারে ট্রেন চালুতে মমতা সরকার অনুমতি দিচ্ছে না বলে ক’দিন আগে খোদ মুখ্য়মন্ত্রীকে কড়া ভাষায় চিঠি লেখেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এই আবহে এদিন বিজেপিকে যে ভাষায় আক্রমণ করলেন মমতা, তা রাজ্য়ে শাসক-বিরোধী সংঘাতে নয়া মাত্রা যোগ করল বলেই মনে করছে রাজনৈতিক মহলের একাংশ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Mamata banerjee slams bjp west bengal coronavirus