চিন যাচ্ছেন না মমতা, শেষবেলায় বাতিল সফর

চিনা প্রতিনিধিদের সঙ্গে বৈঠক নিয়ে পড়শি দেশ থেকে কোনও নিশ্চয়তা না মেলায় শেষ পর্যন্ত বৈঠক বাতিল করলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

By: Kolkata  June 22, 2018, 4:11:12 PM

শেষবেলায় আচমকাই বাতিল হয়ে গেল মমতা বন্দ্যোপাধ্যায়ের চিন সফর। শুক্রবার রাতেই চিনের বিমান ধরার কথা ছিল রাজ্যের মুখ্যমন্ত্রীর। চিনা প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করতেই এই সফর ঠিক করা হয়েছিল। কিন্তু ওই বৈঠক নিয়ে পড়শি দেশ থেকে কোনও নিশ্চয়তা না মেলায় শেষ পর্যন্ত বৈঠক বাতিল করলেন মমতা। চিনা কমিউনিস্ট পার্টির সঙ্গে মতাদর্শ আদানপ্রদান নিয়ে এ রাজ্যের মুখ্যমন্ত্রীর বৈঠক হওয়ার কথা ছিল। এদিন নিজেই টুইট করে চিন সফর বাতিল করার খবর জানান খোদ মুখ্যমন্ত্রী।

চলতি বছরের মার্চ মাসে চিন সফরে যাওয়ার জন্য মমতাকে প্রস্তাব দিয়েছিলেন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ। চিনার কমিউনিস্ট পার্টির সঙ্গে রাজনৈতিক বৈঠক করার কথা মমতাকে জানিয়েছিলেন সুষমা। বিদেশমন্ত্রীর প্রস্তাবে সিলমোহর দিয়ে গত ২ এপ্রিল মমতা বন্দ্যোপাধ্যায় জানান যে, দেশের স্বার্থে তিনি জুন মাসের শেষে চিন যাবেন। সেইমতোই মমতার চিন সফরের প্রস্তুতি শুরু হয়। কিন্তু শেষ মুহূর্তে চিনা প্রতিনিধিদের সঙ্গে মুখ্যমন্ত্রীর বৈঠক নিয়ে এখনও কোনও নিশ্চয়তা না মেলায় বৈঠক বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়।

আরও পড়ুন, Mamata Banerjee China Visit , লগ্নি টানতে কমিউনিষ্ট চিন সফরে মমতা

 

মুখ্যমন্ত্রীর চিন সফর বাতিল প্রসঙ্গে এদিন নবান্নে সাংবাদিকদের মুখোমুখি হয়ে অর্থমন্ত্রী অমিত মিত্র বলেন, এখনও পর্যন্ত রাজনৈতিক বৈঠক নিয়ে কোনও নিশ্চয়তা মেলেনি। তবে এজন্য অনির্দিষ্টকালের জন্য অপেক্ষা করা যায় না। সেদেশের সঙ্গে বৈঠক সফল করা নিয়ে চিনে ভারতের রাষ্ট্রদূত যে অনেক চেষ্টা করেছেন, এদিন সেকথা উল্লেখ করেছেন মমতা। এর আগেও একবার চিন সফরের কথা ছিল মমতা বন্দ্যোপাধ্যায়ের, ডোকলাম ইস্যুর জেরে সেসময় চিন যাওয়া হয়নি মমতার।

 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Mamata banerjee west bengal cm china bengali

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
মুখ পুড়ল ইমরানের
X