একুশে জুলাই প্রথমবার সোশাল মিডিয়ায় সরাসরি বক্তব্য রাখবেন মমতা

করোনা ভাইরাসের সংক্রমণের কারণে এবার বড় করে একুশে জুলাই করা সম্ভব হচ্ছে না। তাই বুথে বুথে কর্মীদের নিয়ে একুশে জুলাই শহিদ দিবস পালন করতে হবে।

By: Kolkta  Updated: July 4, 2020, 07:57:23 AM

আগেই ঘোষণা করেছিলেন এবার ২১ জুলাই ধর্মতলায় তৃণমূলের শহিদ দিবসে সমাবেশ হবে না। তবে স্বাস্থ্যবিধি মেনে ধর্মতলায় শহিদবেদিতে মাল্যদান করা হবে এবং প্রথমবারের জন্য তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় সেদিন সোশাল মিডিয়ার মাধ্যমেই শহিদ দিবসের বক্তৃতা দেবেন। এলাকায় এলাকায় সামাজিক দূরত্ব বিধি মেনে শহিদদের শ্রদ্ধা জানাবেন দলের নেতা-কর্মীরা। শুক্রবার পূর্ব ঘোষণা অনুযায়ী, দলের বিধায়ক, সাংসদ, কো- অর্ডিনেটর, জেলা পর্যবেক্ষক ও জেলা সভাপতিদের নিয়ে ভিডিও কনফারেন্স করেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানেই এসব সিদ্ধান্ত চূড়ান্ত হয়।

আরও পড়ুন- বাংলায় বিজেপি ক্ষমতায় আসতে কংগ্রেস নেতাকেই ভরসা করছে?

তৃণমূল সূত্রে খবর, মমতা বন্দ্যোপাধ্যায় বুথে বুথে ২১ জুলাই শহিদ দিবস পালন করার নির্দেশ দিয়েছেন। ওই দিন দুপুর ১টায় প্রতি বুথে ২৫ জন জমায়েত হবে। ১ টা থেকে ২টো পর্যন্ত স্থানীয় ভাবে শহিদ দিবস পালন করবেন। ঠিক ২ টোতে বক্তব্য রাখবেন মমতা। তিনি বলেছেন, করোনা ভাইরাসের সংক্রমণের কারণে এবার বড় করে একুশে জুলাই করা সম্ভব হচ্ছে না। তাই বুথে বুথে কর্মীদের নিয়ে একুশে জুলাই শহিদ দিবস পালন করতে হবে। শহিদবেদীতে মাল্যদান ও পতাকা উত্তোলনের মাধ্যমে এই কর্মসূচি পালন করতে হবে। ওই দিনই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দলের নেতৃত্ব এবং কর্মী-সমর্থকের উদ্দেশে সোশাল মিডিয়ায় ভাষণ দেবেন এবং একুশের নির্বাচনে দলের রণকৌশল ঘোষণা করবেন।

আরও পড়ুন- ‘স্যাক্রিফাইস’ নয়, একুশে জুলাইয়ে লোক হবে না, দাবি বিরোধীদের

এদিনের বৈঠক থেকে ২১ জুলাইয়ের পাশাপাশি ৬ থেকে ১৩ জুলাই একাধিক কর্মসূচি ঘোষণা করেছে তৃণমূল। ওই সব কর্মসূচি নিজ নিজ এলাকায় পালন করতে হবে বিধায়কদের। তৃণমূল সূত্রে খবর, পেট্রোল-ডিজেলের লাগাতার মূ্ল্যবৃদ্ধি, রেলের বেসরকারিকরণ, কোল ইন্ডিয়া সহ একাধিক বিষয়ে প্রতিবাদ জানাবে তৃণমূল কংগ্রেস। রেল ও কয়লার বেসরকারিকরণের বিরুদ্ধে কেন্দ্রীয় সরকারের জনবিরোধী পদক্ষেপ সাধারণ মানুষকে বোঝাতে হবে। পেট্রোল-ডিজেলের দাম যেভাবে দিন দিন বাড়ছে তা নিয়ে বুথে বুথে প্রতিবাদ সংগঠিত করতে হবে। পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ৮ জুলাই বাড়ির সামনে প্ল্যাকার্ড নিয়ে বিক্ষোভ। ৭ ও ৮ জুলাই রেলে বেসরকারিকরণের বিরুদ্ধে রেল স্টেশনের সামনে অবস্থান-বিক্ষোভ করবে তৃণমূল। ৯ ও ১০ জুলাই কয়লাখনি বেসরকারিকরণ ও সমবায় ব্যাঙ্কের উপর হস্তক্ষেপের প্রতিবাদে বিক্ষোভ প্রদর্শন হবে‌।

আরও পড়ুন- ত্রাণ দুর্নীতির অভিযোগে তোলপাড় দক্ষিণ ২৪ পরগনা, ক্ষোভের আগুনে ফুঁসছে ক্ষতিগ্রস্তরা

২১ জুলাই সোশাল মিডিয়া মারফত বক্তব্য রাখবেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কালীঘাটে নিজের বাসভবনে দলীয় কার্যালয় থেকেই বক্তব্য রাখার কথা রয়েছে তাঁর। এছাড়া ব্লকে ব্লকে শহিদ স্মরণের পাশাপাশি জায়ান্ট স্ক্রিন থাকবে। সেখানে তৃণমূল নেত্রীর বক্তব্য সম্প্রচারিত হবে। প্রতিবছর এই দিন ধর্মতলা থেকে দলের সারা বছরের কর্মসূচি ঘোষণা করেন তৃণমূল নেত্রী। সেখানে অন্য রাজনৈতিক দল থেকে তৃণমূলে যোগদানের কর্মসূচিও থাকে। দলনেত্রী ওই দিন কী নির্দেশ দেন তার জন্য অপেক্ষা করছে দলের কর্মী-সমর্থকরা। তবে এটাও দেখার বিষয় এ রাজ্যে বিজেপির অমিত শাহর ভার্চুয়াল জনসভাকে কতটা টক্কর দিতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Mamata banerjees virtual rally on july 21 2020 tmc

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
সারদাকর্তার পত্রবোমা
X