বড় খবর

‘দেখব কে কাকে উপড়ে দেয়’, শাহকে নিশানা মমতার

শাহের বিরুদ্ধে সরব হন মমতা। তিনি বলেন, “পেঁয়াজ ও আলুর দাম যখন যখন নাগালের বাইরে থাকে, তখন কে কাকে উপড়ে ফেলবে দেখা যাবে?”

একুশের মহাযুদ্ধে বাংলার নির্বাচনী প্রচারে এসে অমিত শাহের নিশানায় প্রথম থেকেই ছিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যে এসে প্রথম দিনেই বিজেপির ‘চাণক্য’ বললেন, ‘‘মমতা সরকারের মৃত্যুঘন্টা বেজে গিয়েছে’’। এরপরই শাহের বিরুদ্ধে সরব হন মমতা। তিনি বলেন, “এরপরই তাঁরা বলছে যে তাঁরা আমাদের ক্ষমতা থেকে উপড়ে ফেলবে। আলু ও পেঁয়াজের দাম বাড়ছে। পেঁয়াজ ও আলু যখন নাগালের বাইরে থাকে, তখন কে কাকে উপড়ে ফেলবে দেখা যাবে?”

হস্পতিবার নবান্ন সভাঘর থেকে প্রশাসনিক বৈঠক থেকে কেন্দ্রকে তোপ দাগেন মমতা। কেন নিয়ন্ত্রণের বাইরে চলে গিয়েছে আলু-পেঁয়াজের দাম, কেন কেন্দ্র কিছু করছে না, প্রশ্ন তোলেন মুখ্যমন্ত্রী। তিনি এদিন বলেন, “এখন আলু-পেঁয়াজের দাম নিয়ন্ত্রণের ক্ষমতা আমাদের হাতে নেই। রাজ্যের কাছ থেকে ক্ষমতা কেড়ে নিয়েছে কেন্দ্র। তাহলে আমি জানতে চাই, কেন্দ্র কেন কিছু করছে না? হয় আমাদের ক্ষমতা ফেরানো হোক, নাহলে কেন্দ্র দাম কমাক। মানুষ কি রান্নাবান্না করবে না? এবার কি রান্নাটাও এসে ওরা করে দেবে নাকি?”

মমতা বন্দ্যোপাধ্যায়কে টার্গেট করে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেন, “মমতাদির মনে ভয় রয়েছে…শৌচালয়, স্বাস্থ্যক্ষেত্রে কেন্দ্রের প্রকল্প পৌঁছে দিন। বিজেপি নেতা-কর্মীদের উপর দমনমূলক আচরণ করছে মমতা সরকার। আপনাদের সকলকে বলতে চাই, মমতা সরকারের মৃত্যুঘন্টা বেজে গিয়েছে…দুই তৃতীয়াংশ আসনে ক্ষমতায় আসবে বিজেপি’’।

Read the story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Mamata hits back at amit shah who will uproot whom

Next Story
স্বরাষ্ট্রমন্ত্রীর পাশে বসে ভোজন সেরেও আফশোস বিভীষণের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com