scorecardresearch

বড় খবর

‘বিজেপিতে গেলেই সব মামলা প্রত্যাহারের টোপ’! বিস্ফোরক দাবি সিসোদিয়ার

বিজেপির বিরুদ্ধে বোমা ফাটালেন দিল্লির উপমুখ্যমন্ত্রী।

‘বিজেপিতে গেলেই সব মামলা প্রত্যাহারের টোপ’! বিস্ফোরক দাবি সিসোদিয়ার
মণীশ সিসোদিয়া

সিসোদিয়ার বাড়িতে সিবিআই হানা নিয়ে সরগরম দিল্লির রাজনীতি। এর মধ্যেই কেন্দ্রের বিরুদ্ধে বোমা ফাটিয়ে সিসোদিয়া বলেন, “বিজেপির তরফে আমার সঙ্গে যোগাযোগ করা হয়েছে। আমাকে বিজেপিতে যোগ দেওয়ার কথাও বলা হয়েছে। বিজেপিতে যোগ দিলে আমার বিরুদ্ধে সকল মামলা প্রত্যাহারের কথাও বলা হয়েছে”।

 তার বিরুদ্ধে সমস্ত অভিযোগ মিথ্যা বলে দাবি করে সিসোদিয়া বলেন যে তিনি কখনই “ষড়যন্ত্রকারী এবং দুর্নীতিবাজদের” সামনে মাথা নত করবেন না। দিল্লি আবগারি নীতিতে অনিয়মের অভিযোগে সেন্ট্রাল ব্যুরো অফ ইনভেস্টিগেশন (CBI) এর এফআইআরে যে ১৫  জনের নাম রয়েছে তার মধ্যে শীর্ষে রয়েছেন সিসোদিয়া। সোমবার এক সাংবাদিক সম্মেলনে সিসোদিয়া দাবি করেন, “বিজেপির কাছ থেকে আমি একটি বার্তা পেয়েছি। তারা আমাকে দলে যোগ দেওয়ার আহ্বান জানিয়েছেন, দলে যোগ দিলে আমার বিরুদ্ধে মামলা তুলে নেওয়ার প্রস্তাবও দেওয়া হয়েছে। কিন্তু আমি “ষড়যন্ত্রকারী এবং দুর্নীতিবাজদের” সামনে মাথা নত করব না”।

গতকালই সিসোদিয়ার বিরুদ্ধে লুকআউট নোটিস জারি করে সিবিআই। সূত্রের খবর সিবিআই দিল্লির উপ-মুখ্যমন্ত্রী মনীশ সিসোদিয়া সহ ১৩ জনের বিরুদ্ধে একটি লুক আউট নোটিস জারি করেছে। সেই সঙ্গে বিদেশ ভ্রমণেও রয়েছে নিষেধাজ্ঞা। এদিকে লুকআউট নোটিস প্রসঙ্গে সিসোদিয়া প্রথম প্রতিক্রিয়ায় বলেন, “আমাকে খুঁজে পাচ্ছেনা কেন্দ্র! আমাকে বলুন কোথায় আমাকে আসতে হবে”। একটি টুইট বার্তায় তিনি লেখেন, “অভিযানে কিছুই পাননি, এখন আমাকে জব্দ করতে লুক আউট নোটিস জারি করা হয়েছে, কেন্দ্রের নাটক দেখে আমি অবাক”।

আরও পড়ুন: [ হাজার-হাজার কৃষকের জমায়েত যন্তর মন্তরে, আটোসাটো নিরাপত্তা দিল্লি জুড়ে ]

শিক্ষা ও স্বাস্থ্য ক্ষেত্রে কেজরিওয়াল সরকারের “ভাল কাজ” বন্ধ করার চেষ্টা করার জন্য প্রধানমন্ত্রীকে সরাসরি আক্রমণ করে, সিসোদিয়া একটি সাংবাদিক সম্মেলনে বলেন “আমরা ভয় পাই না” এবং “পরবর্তী নির্বাচন”  হবে মোদী বনাম অরবিন্দ কেজরিওয়াল”! এই লুক-আউট নোটিস অগ্রাহ্য করে বিদেশ যাওয়ার চেষ্টা করলে সিসোদিয়াকে আটক করা হতে পারে বলেও সূত্রের দাবি। এই মামলায় সিবিআই যে  এফআইআর দায়ের করেছে, তাতে ১৫ জনের নাম থাকলেও মূল অভিযুক্ত সিসোদিয়াই।

সোমবার সাংবাদিক সম্মেলনে সিসোদিয়া বিজেপির বিরুদ্ধে সুর চড়িয়ে বলেন, “আমি মহারানা প্রতাপের বংশধর এবং আমি একজন রাজপুত। আমার মরে গেলেও “ষড়যন্ত্রকারী এবং দুর্নীতিবাজদের” সামনে মাথা নত করব না”। তিনি জোর দিয়ে বলেন, দিল্লির ভাল কাজ বন্ধ করতেই কেন্দ্র কেজরিওয়াল সরকারের বিরুদ্ধে আঘাত হানছে”।

আরও পড়ুন: [ মাঝ আকাশে ধোঁয়া, ‘দমবন্ধ’ অবস্থায় জরুরি অবতরণ, হুলস্থূল কাণ্ড কলকাতা বিমানবন্দরে! ]

শুক্রবার দিল্লির উপ-মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়ার বাসভবনে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই অভিযান চালিয়েছে। সেই সঙ্গে অভিযান চালানো হয়েছে আরও ৩০টি জায়গায়।  তার মধ্যেই দিল্লির মুখ্যমন্ত্রী তথা আম আদমি পার্টির (আপ) সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়াল জনসাধারণকে অভিনন্দন জানিয়ে সংবাদমাধ্যমে একটি ভাষণ দেন। দিল্লির শিক্ষা ব্যবস্থার উন্নতির জন্য আপ সরকারের প্রচেষ্টা নিয়ে নিউইয়র্ক টাইমসের প্রথম পাতায় প্রতিবেদন প্রকাশিত হয়েছে। সেই কারণেই জনগণকে অভিনন্দন জানান কেজরিওয়াল।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Manish sisodia claims bjp approached him with an offer to close all cases against him if he joins their party