অগ্ন্যাশয়ের ক্যানসারে ভুগছেন মনোহর পারিকর, জানালেন গোয়ার স্বাস্থ্যমন্ত্রী

বিগত বেশ কয়েক সপ্তাহ ধরেই মনোহর পারিকরের শারীরিক অবস্থা সম্পর্কে সঠিক তথ্য জানতে চেয়ে গোয়া সরকারের ওপর চাপ তৈরি করছিল কংগ্রেস।

By: Mumbai  Published: October 27, 2018, 11:38:25 PM

বিগত বেশ কয়েক মাস ধরে তাঁর দীর্ঘ রোগভোগ নিয়ে আলোচনা চলছিলই রাজনীতিক মহলে। সব জল্পনার অবসান ঘটিয়ে গোয়ার স্বাস্থ্যমন্ত্রী বিশ্বজিৎ রানে শনিবার ঘোষণা করলেন, অগ্ন্যাশয়ের ক্যানসারে আক্রান্ত পারিকর। চিকিৎসা চলছে তাঁর বাসভবনেই।

উত্তর গোয়ার এক এমার্জেন্সি কেয়ার সেন্টার উদ্বোধনে গিয়েছিলেন মন্ত্রী বিশ্বজিৎ রানে। পারিকরের প্রসঙ্গ উঠলে মন্ত্রী রানে বলেন, “মুখ্যমন্ত্রীর শরীর ভাল নেই। তিনি অগ্ন্যাশয়ের ক্যানসারে ভুগছেন। এই সত্য চেপে রেখে লাভ নেই।”

মন্ত্রী রানে আরও বলেন, “আপনারা জানেন তাঁর শারীরিক অবস্থার কথা মাথায় রেখেই এইমস থেকে তাঁকে বাড়িতে নিয়ে আসা হয়েছে। পরিবারের সদস্যদের সঙ্গে এই সময়টা তাঁকে শান্তিতে থাকতে দিন। এতদিন ধরে গোয়ার মানুষের সেবা করায় এইটুকু অন্তত অধিকার জন্মেছে তাঁর। কাছের মানুষের সঙ্গে একটু ভাল সময় কাটাতে চাইলে কারোর কিছু বলার থাকতে পারে বলে আমি মনে করি না।”

আরও পড়ুন: অসুস্থ মনোহর পারিকার, গোয়ায় কি তবে নতুন মুখ্যমন্ত্রী? নানা জনের নানা মত

মনোহর পারিকরের অনুপস্থিতিতে সে রাজ্যের প্রশাসনিক কার্যকলাপ থেমে রয়েছে কি না জানতে চাওয়া হলে স্বাস্থ্যমন্ত্রী তৎক্ষণাৎ অস্বীকার করেন তা। বলেন, “আমার তো সে রকম কিছু চোখে পড়ছে না। আমি নিজেই কত প্রকল্প উদ্বোধন করছি, কত নতুন প্রকল্পের কাজ শুরু হচ্ছে। গতকালও ওঁর সঙ্গে আমার কথা হয়েছে। এখন এসব প্রসঙ্গ থাক।”

বিগত বেশ কয়েক সপ্তাহ ধরেই পারিকরের শারীরিক অবস্থা সম্পর্কে জানতে চেয়ে গোয়া সরকারের ওপর চাপ তৈরি করছিল কংগ্রেস। মুখ্যমন্ত্রীর শারীরিক অবস্থা নিয়ে নিয়মিত মেডিকাল বুলেটিন প্রকাশ করা হচ্ছে না কেন, সেই প্রশ্নও তোলা হয়েছিল। মনোহর পারিকরের শারীরিক অবনতি ঘটার পর থেকেই বিকল্প নেতৃত্বের কথা ভাবা হচ্ছে। তবে এখনও কোনো সিদ্ধান্তে আসেনি গোয়া সরকার।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Politics News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Manohar parrikar has pancreatic cancer discloses goa health minister vishwajit rane

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং