বড় খবর

মুখ্যমন্ত্রীর উপস্থিতিতে চলা বৈঠক ছেড়ে বেরিয়ে গেলেন মন্ত্রী, পদত্যাগের হুঁশিয়ারি

ভোটের মুখে স্বভাবতই এই ঘটনা ঘিরে ঘোর অস্বস্তিতে গেরুয়া শিবির।

Minister Harak Singh Rawat threatens to resign in fresh headache for BJP in Uttarakhand
পদত্যাগের হুঁশিয়ারি মন্ত্রীর।

বছর ঘুরলেই উত্তরাখণ্ডে বিধানসভা নির্বাচন। তার আগে দলের অস্বস্তি বাড়ালেন খোদ বিজেপি নেতৃত্বাধীন সরকারের মন্ত্রী। তাঁর বিধানসভা কেন্দ্রের মধ্যে একটি মেডিক্যাল কলেজ তৈরির ব্যাপারে রাজ্য সরকারের নিষ্ক্রিয়তার বিরুদ্ধে সরব মন্ত্রী। মুখ্যমন্ত্রীর উপস্থিতিতে চলা ক্যাবিনেট বৈঠক ওয়াকআউট করে পদ ছাড়ার হুঁশিয়ারি মন্ত্রীর।

উত্তরাখণ্ডের বন, পরিবেশ ও শ্রম দফতরের ভারপ্রাপ্ত মন্ত্রী হরক সিং রাওয়াত। ভোটের ঠিক মুখে এবার পদ ছাড়ার হুঁশিয়ারি বর্ষীয়ান এই রাজনীতিবিদের। যা নিয়ে বেশ অস্বস্তিতে পড়েছে গেরুয়া শিবির। সূত্র মারফত পাওয়া খবরের ভিত্তিতে জানা গিয়েছে, শুক্রবার মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামির সভাপতিত্বে চলা মন্ত্রিসভার বৈঠক থেকে বেরিয়ে গিয়েছিলেন রাওয়াত। তাঁর নির্বাচনী এলাকা কোটদ্বারে প্রস্তাবিত একটি মেডিক্যাল কলেজের বিষয়ে রাজ্য সরকারের নিষ্ক্রিয়তায় বিরক্ত মন্ত্রী।

ভোটের মুখে গুরুত্বপূর্ণ এক মন্ত্রীর খোদ রাজ্যের সরকারের বিরুদ্ধাচারণে স্বভাবতই অস্বস্তিতে বিজেপি শিবির। দলের রাজ্য সভাপতি মদন কৌশিক বলেছেন, ”রাওয়াত তাঁর এলাকায় মেডিক্যাল কলেজ তৈরির অনুমোদনে দেরির জন্য ক্ষোভ প্রকাশ করেছেন। তবে তিনি পদত্যাগ করেননি। দল এবং সরকারে সবকিছু ঠিক আছে।”

আরও পড়ুন- ‘ক্ষুব্ধ’ রাওয়াতই উত্তরাখণ্ড ভোটে কংগ্রেসের মুখ! রাহুল, প্রদেশ নেতাদের বৈঠকে সিদ্ধান্ত

এদিকে, রাজ্য সরকারের মুখপাত্র সুবোধ ইউনিয়াল জানিয়েছেন, রাওয়াত পদত্যাগের হুমকি দিলেও তাঁর কাছে কোনও পদত্যাগপত্র জমা পড়েনি। এর আগেও রাওয়াত তাঁর নির্বাচনী কেন্দ্রে মেডিক্যাল কলেজ তৈরির ব্যাপারে যথাসাধ্য চেষ্টা করে গিয়েছেন।

২০১৭ সালে কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিয়েচিলেন হরক সিং রাওয়াত। কোটদ্বার কেন্দ্র থেকে ভোটে লড়ে জয়ী হন তিনি। এবার ঠিক বিধানসভা ভোটের মুখে রাজ্য সরকারের বিরুদ্ধে গিয়ে তাঁর এই হুমকি ঘিরে রাজনৈতিক মহলে জল্পনা তুঙ্গে। বর্ষীয়ান এই রাজনীতিবিদ বিজেপি ছেড়ে এবার কংগ্রেসে ফিরতে পারেন বলেও জল্পনা ছড়িয়েছে।

Read full story in English

ইন্ডিয়ানএক্সপ্রেসবাংলাএখন টেলিগ্রামে, পড়তেথাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Minister harak singh rawat threatens to resign in fresh headache for bjp in uttarakhand

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com