বড় খবর

নারদকাণ্ডে মদন-ফিরহাদ-প্রসূনের থেকে নথি চাইল ইডি

তাঁদের আয়-ব্য়য় সংক্রান্ত তথ্য় চাওয়া হয়েছে ইডি-র তরফে।

Narada probe, নারদকাণ্ড
মদন মিত্র, ফিরহাদ হাকিম ও প্রসূন বন্দ্য়োপাধ্য়ায়।

নারদকাণ্ডে ফের তৃণমূল নেতা-মন্ত্রীদের নোটিস পাঠ‍ালো ইডি। কলকাতা পুরসভার প্রশাসক তথা রাজ্য়ের মন্ত্রী ফিরহাদ হাকিম, হাওড়ার সাংসদ প্রসূন বন্দ্য়োপাধ্য়ায় ও প্রাক্তন পরিবহণমন্ত্রী মদন মিত্রের থেকে নথি চেয়ে পাঠিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তাঁদের আয়-ব্য়য় সংক্রান্ত তথ্য় চাওয়া হয়েছে ইডি-র তরফে।

উল্লেখ্য়, ২০১৬ সালে বাংলায় বিধানসভা নির্বাচনের মুখে একটি স্টিং অপারেশনের ভিডিও ঘিরে শোরগোল পড়ে গিয়েছিল রাজ্য় রাজনীতিতে। তৃণমূলের একাধিক নেতা-মন্ত্রীকে ঘুষের টাকা নিতে দেখা যায় ওই স্টিং অপারেশনের ফুটেজে(যদিও এই ভিডিওর সত্য়তা যাচাই করেনি ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা)।

আরও পড়ুন: ‘সিবিআই-ইডি অনুব্রতর জন্য ভ্যাকসিন তৈরি করছে’, ‘ভয়ঙ্কর ভাইরাসে’র পাল্টা বিজেপি

এ ঘটনা সামনে আসার পর তুমুল হইচই শুরু হয় বঙ্গ রাজনীতিতে। এ ঘটনার তদন্তভার হাতে নেয় সিবিআই ও ইডি। ১৪ জনের নামে মামলা করে ইডি। আর্থিক তছরুপের মামলায় সিবিআই অভিযোগপত্রে ১৩ জনের নাম উল্লেখ করা হয়। এই ১৩ জন হলেন মদন মিত্র, মুকুল রায়, সৌগত রায়, সুলতান আহমেদ, ইকবাল আহমেদ, কাকলি ঘোষ, প্রসূন বন্দ্য়োপাধ্য়ায়, শুভেন্দু অধিকারী, শোভন চট্টোপাধ্য়ায়, সুব্রত মুখোপাধ্য়ায়, ফিরহাদ হাকিম, অপরূপা পোদ্দার ও আইপিএস সৈয়দ হুসেন মির্জা।

ক’দিন আগে একদা তৃণমূলের সেকেন্ড ইন কমান্ড তথা বর্তমান বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি মুকুল রায়কে ইডি নোটিস পাঠায় বলে জানা গিয়েছিল। যদিও এমন কোনও চিঠি পাননি বলে দাবি করেন বিজেপি নেতা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Narada probe ed asks 3 tmc leaders to submit documents firhad hakim prasoon bandyopadhyay madan mitra

Next Story
কড়া নাড়ছে ভোট, ডিসেম্বরেই ‘দুয়ারে দুয়ারে সরকার’mamata banerjee, মমতা বন্দ্য়োপাধ্য়ায়
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com