scorecardresearch

নারদকাণ্ডে বিজেপি নেতা শোভন ও তৃণমূল সাংসদ অপরূপাকে তলব সিবিআই-এর

বুধবার সকালে অপরূপা পোদ্দারের রিষড়ার বাড়িতে সিবিআইয়ের নোটিস আসে। নিজাম প্যালেসে তাঁকে ২ নভেম্বর হাজির হতে বলেছে সিবিআই।

নারদকাণ্ডে বিজেপি নেতা শোভন ও তৃণমূল সাংসদ অপরূপাকে তলব সিবিআই-এর
সিবিআইয়ের নোটিশ পড়ছেন তৃণমূল সাংসদ অপরূপা পোদ্দার। ছবি- উত্তম দত্ত

নারদাকাণ্ডে কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায় ও তৃণমূল সাংসদ অপরূপা পোদ্দারকে তলব করল সিবিআই। আরামবাগের তৃণমূল সাংসদ জানিয়েছেন, সিবিআইয়ের নোটিস তিনি পেয়েছেন। আইনজীবীর সঙ্গে কথা বলে ২ নভেম্বর তিনি সিবিআই দফতরে হাজির হবেন। তবে এ বিষয়ে শোভনবাবুর প্রতিক্রয়া এখনও মেলেনি।

বুধবার সকালে অপরূপা পোদ্দারের রিষড়ার বাড়িতে সিবিআইয়ের নোটিস আসে। নিজাম প্যালেসে তাঁকে ২ নভেম্বর হাজির হতে বলেছে সিবিআই। অপরূপা পোদ্দার বলেন, “এ বিষয়ে আইনজীবীদের সঙ্গে কথা বলব। তবে যারা নারাদা কেসে রয়েছে তারা তো এখন অন্য রাজনৈতিক দলে রয়েছেন। সিবিআইয়ের নোটিস তো ফ্রেন্ড রিকোয়েষ্ট। আমরা গ্রহণ করব কি না সেটা অন্য বিষয়। তবে আমরা রাজনৈতিকভাবে এর মোকাবিলা করব। আমরা ময়দানে থাকব, পালাব না।”

আরও পড়ুন: মুকুলকে সিবিআই-এর জিজ্ঞাসাবাদ, ম্যাথু স্যামুয়েলের সঙ্গে কী কথা হয়েছিল?

সারদা-রোজভ্যালিকাণ্ডে বিশেষভাবে সক্রিয় হওয়ার সঙ্গে সঙ্গে নারদাকাণ্ডেও ফের তৎপরতা শুরু করেছে সিবিআই। এর আগে অপরূপার বাড়িতে গিয়েও জিজ্ঞাসাবাদ করেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। কেন তিনি ম্যাথু স্যামুয়েলের কাছ থেকে ওই টাকা নিয়েছিলেন, কী কাজে তা ব্য়বহার করা হয়েছে তা জানতে চেয়েছিলেন তদন্তকারী আধিকারিকরা। মনে করা হচ্ছে, সেই সব নথিপত্র পরীক্ষা করেই ফের তলব করা হল এই তৃণমূল সাংসদকে।

এদিকে ফের নারদকাণ্ডে তলব করা হয়েছে সদ্য় বিজেপিতে যোগ দেওয়া কলকাতার প্রাক্তন মেয়র ও বিধায়ক শোভন চট্টোপাধ্যায়কে। প্রসঙ্গত, মঙ্গলবারই আইসিসিআর সভাগৃহে বিজেপির সাংগঠনিক নির্বাচনের কর্মশালায় অনুপস্থিত ছিলেন শোভন। শোভনের পাশাপাশি সভায় ছিলেন না তাঁর বান্ধবী তথা অধ্যাপিকা বৈশাখী বন্দ্য়োপাধ্য়ায়ও। বিজেপিতে যোগদানের পর থেকে যথেষ্ট বিড়ম্বনায় রয়েছেন শোভন-বৈশাখী। এই মামলাতেই বুধবারই আবার দিল্লিতে সিবিআই বিজেপি নেতা মুকুল রায়কেও জিজ্ঞাসাবাদ করেছে। এদিন মেয়ো রোডে ছাত্র সংগঠনের সভায় মমতা বন্দ্য়োপাধ্য়ায়ও ফের সরব হয়েছেন কেন্দ্রীয় এজেন্সির সক্রিয়তা প্রসঙ্গে।

Stay updated with the latest news headlines and all the latest Politics news download Indian Express Bengali App.

Web Title: Narada sting operation cbi summoned to mla sovon chatterjee tmc mp aparupa podder