বড় খবর

‘কবে ভারতীয় এলাকা থেকে চিনা সেনা হঠবে’, লাদাখ ইস্য়ুতে ফের মোদীকে নিশানা রাহুলের

কবে ভারতীয় ভূখণ্ড থেকে চিনা বাহিনীকে উৎখাত করা হবে, এ প্রশ্নের উত্তর চেয়ে সোচ্চার হয়েছেন কংগ্রেস সাংসদ।

modi, rahul
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও রাহুল গান্ধী

লাদাখ ইস্য়ুতে আবারও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে গর্জে উঠলেন রাহুল গান্ধী। কবে ভারতীয় ভূখণ্ড থেকে চিনা বাহিনীকে উৎখাত করা হবে, এ প্রশ্নের উত্তর চেয়ে সোচ্চার হয়েছেন কংগ্রেস সাংসদ। ওয়েনাড়ে নিজের কেন্দ্রে গিয়ে এদিন রাহুল আরও বলেছেন, ‘‘প্রধানমন্ত্রী চিনকে নিয়ে একটা শব্দও উচ্চারণ করবেন না’’।

উল্লেখ্য়, এদিন ফের জাতির উদ্দেশে ভাষণ দেন প্রধানমন্ত্রী। মোদীর ভাষণের আগে টুইটারে রাগা লিখেছিলেন, ‘‘৬টায় আপনার ভাষণে, দয়াকরে দেশবাসীকে বলুন যে, কবে ভারতীয় ভূখণ্ড থেকে চিনকে হঠানো হবে’’। জাতির উদ্দেশে ভাষণে করোনা পরিস্থিতি নিয়ে কথা বলেন নমো। করোনাকালে দেশবাসীকে আরও সজাগ হওয়ার বার্তা দিয়েছেন তিনি। তবে চিনকে নিয়ে কোনও কথা বললেনি নমো।

আরও পড়ুন: নজরে চিন: মালাবার নৌ মহড়ায় প্রস্তুতি চরমে, আমন্ত্রিত অস্ট্রেলিয়া

এ প্রসঙ্গে মোদীকে বিঁধে রাহুল আরও বলেছেন, ‘‘আমার মনে হয় না, বিশ্বের কোনও দেশ রয়েছে, যেখানে বিদেশি শক্তি জমি দখল করে রয়েছে অথচ নেতৃত্বের কোনও জবাব নেই। এটা সত্য়িই আশ্চর্যের…আমি চাই প্রধানমন্ত্রী সকলকে জানান যে কবে ভারতীয় ভূখণ্ড ছেড়ে যাবে চিন’’।

উল্লেখ্য়, মে মাসের শুরু থেকে তেতে রয়েছে ভারত-চিন সীমান্ত। একাধিক বৈঠকের পরও রফা মেলেনি। কূটনৈতিক স্তরে আলোচনার মধ্য়েই গত ১৫ জুন গালওয়ানে রক্তক্ষয়ী সংঘর্ষে মৃত্য়ু হয়েছে ২০ জন ভারতীয় জওয়ানের। চিনের পক্ষেও ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছে মোদী সরকার। যদিও সে বিষয়ে সরাসরি কোনও তথ্য় দেয়নি বেজিং। এরপর গত ২৯ অগাস্টের পর আবারও নতুন করে উত্তেজনা ছড়ায় প্রকৃত নিয়ন্ত্রণ রেখায়। ৪৫ বছর পর সীমান্তে গুলি চালানোর খবর আসে।

এর আগেও একাধিকবার চিন ইস্য়ুতে মোদীর বিরুদ্ধে আক্রমণ শানিয়েছেন রাহুল গান্ধী।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Politics news here. You can also read all the Politics news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Nation wants to know when will chinese troops be thrown out of indian territory rahul tells pm modi

Next Story
নয়া কৃষি আইন ‘কৃষকবিরোধী’! বিধানসভায় প্রস্তাব পেশ পাঞ্জাবের মুখ্যমন্ত্রীর
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com