scorecardresearch

বড় খবর

পালাবদল হতেই ১২২ জন নেতা-বিধায়কের সুরক্ষা প্রত্যাহার পঞ্জাব পুলিশের

ডিজিপি ভি কে ভাওড়ার সঙ্গে দেখা করেন হবু মুখ্যমন্ত্রী ভগবন্ত মান।

Punjab: 122 politicians lose security cover day after Bhagwant meets DGP
প্রতীকী ছবি

পঞ্জাবে পালাবদল হতেই ডিজিপি ভি কে ভাওড়ার সঙ্গে দেখা করেন হবু মুখ্যমন্ত্রী ভগবন্ত মান। আর তাঁদের সাক্ষাতের পরই রাজ্যজুড়ে ১২২ জন নেতার নিরাপত্তা তুলে নেওয়ার নির্দেশ দিলেন ডিজিপি। রাজ্যের প্রত্যেক পুলিশ সুপার এবং কমিশনারকে চিঠি দিয়েছেন ডিজিপি। তাতে একাধিক প্রাক্তন কংগ্রেস বিধায়ক এবং মন্ত্রীর নিরাপত্তাও তুলে নেওয়ার নির্দেশ রয়েছে।

পঞ্জাব কংগ্রেসের বহু শীর্ষ নেতার নিরাপত্তা তুলে নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। পূর্বতন সরকারের আমলে তাঁরা রাজ্যের নিরাপত্তা পেতেন। এি তালিকায় বর্তমানে জেতা বিধায়কদেরও নাম রয়েছে। শীর্ষ নেতা, প্রাক্তন মন্ত্রী, প্রাক্তন স্পিকার-সহ তালিকা বেশ লম্বা। নামগুলির মধ্যে রয়েছেন মনপ্রীত সিং বাদল, রাজকুমার ভার্কা, ভারত ভূষণ আশু, রণদীপ সিং নাভা, আজৈব সিং ভাট্টি, রানা কে পি সিং, রাজিয়া সুলতানা, পারগত সিং, অমরিন্দর সিং রাজা ওয়ারিং অরুণা চৌধুরি, রানা গুরপ্রীত সিং, ত্রিপ্ত রাজিন্দর সিং বাজওয়া, সুখবিন্দর সিং সরকারিয়ার মতো কংগ্রেস নেতা।

তালিকা অনুযায়ী, প্রাক্তন পরিবহন মন্ত্রী অমরিন্দর সিং রাজা ওয়ারিংয়ের সুরক্ষায় সবচেয়ে বেশি ২১ জন পুলিশ কর্মী মোতায়েন থাকতেন। প্রত্যেককেই সেই কাজ থেকে নিলম্বিত করা হয়েছে। যদিও তিনি নিজের আসনে জিতেছেন। প্রাক্তন অর্থমন্ত্রী মনপ্রীত বাদলের সুরক্ষায় থাকা ১৯ জন পুলিশকে তুলে নেওয়া হচ্ছে। তিনি ভাটিন্ডা শহর থেকে হেরেছেন।

আরও পড়ুন ভগৎ সিংয়ের গ্রামে শপথ নেবেন ভগবন্ত মান, রবিবার অমৃতসরে বিজয় উৎসব আপের

শিক্ষামন্ত্রী তথা প্রাক্তন অলিম্পিয়ান পারগত সিংয়ের সুরক্ষায় থাকা ১৭ জন পুলিশ কর্মীকে সরানো হয়েছে। তিনি অবশ্য জলন্ধর ক্যান্টনমেন্ট আসনে জয়ী হয়েছেন। শুধু কংগ্রেসই নয়, আরেক বিরোধী দল শিরোমণি অকালি দলের একাধিক বিধায়ক-নেতার সুরক্ষা তুলে নেওয়া হয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest National news download Indian Express Bengali App.

Web Title: 122 punjab politicians lose security cover day after bhagwant mann meets dgp